নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিরাপদ দেশ চাই

নিরাপদ দেশ চাই › বিস্তারিত পোস্টঃ

স্কুলে বাধ্যতামুলক মোরাল এডুকেশন সাবজেক্ট অন্তর্ভুক্তি প্রয়োজন

০৬ ই অক্টোবর, ২০১৬ সকাল ৯:৩৭

বাংলাদেশে নারী নির্যাতন বহুকাল ধরেই চলে আসছে। এর মুল কারন শুধু বিচারহীনতা বা আইন শৃংখলার অনুপস্থিতি নয়। অনেক ক্ষেত্রেই অপরাধী ধরা পড়ছে এবং সাজাও হচ্ছে। কিন্তু তারপরেও কমছে না এর মাত্রা। সমস্যার মুলে যেতে কেউ চায় না বলেই দেশের এই অবস্থা। নারী নির্যাতন বন্ধ করতে হলে সবচেয়ে আগে প্রয়োজন দেশের সব স্কুলগুলোতে মোরাল এডুকেশনের ব্যবস্থা করা। একাডেমিক শিক্ষার পাশাপাশি মোরাল এডুকেশন নামে একাটা সাব্জেক্ট অন্তর্ভুক্ত করা দরকার যেখানে একজন ভবিষ্যত সুনাগরিক হিসেবে কিভাবে গড়ে উঠতে হবে সেই শিক্ষা দেয়া হয়। উন্নত বিশ্বের সব দেশে এই ব্যবস্থা চালু আছে

আমাদের দেশে নীতি নৈতিকতার শেখানোর দায় দ্বায়িত্ব ছেড়ে দেয়া হয় পরিবারের ওপড়। একবারও ভাবা হয় না যে এই মা বাবাদের আদৌ নীতি নৈতিকতার জ্ঞান আছে কিনা! একটি সভ্য দেশের সভ্যতার সুচক নির্ভর করে নারীকে সম্মান করার ওপড়ে। পরিবারেই যদি সেটা অনুপস্থিত থাকে তবে সন্তান কোথা থেকে পাবে নারীকে শ্রদ্ধা করার শিক্ষা?

দেশে ক্রম্বর্ধমান নারী নির্যাতন রুখতে স্কুলেগুলোতে মোরাল এডুকেশন চালু করা অতি প্রয়োজনীয় হয়ে পড়েছে। শিক্ষা খাতের বাজেেটের ক্ষদ্র একটা অংশ যদি ব্যায় করা হয় এই খাতে তবে পরিবর্তন একটা আসবেই।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৬ ই অক্টোবর, ২০১৬ সকাল ১০:০০

কানিজ রিনা বলেছেন: আসলে আমাদের দেশের যুবক ছেলেরা সব
নানান রকম নেশায় আক্রান্ত। শিক্ষিত কি
অশিক্ষিত নেশার ঘোরে খুন ধর্ষন থেকে
শুরু করে নানান রকম অপকর্ম লিপ্ত
সেই সাথে বুরোভাম গুলও ইয়াবা ভায়াগ্রা
সেবনে সংশারে স্ত্রী পুত্র থেকে শুরু করে
সবাই তার দ্বারা নির্যাতিত হয়। আমি তার
জলজান্ত প্রমান।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.