নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিরাপদ দেশ চাই

নিরাপদ দেশ চাই › বিস্তারিত পোস্টঃ

সংখ্যালঘু নির্যাতন বনাম জঙ্গীবাদ

২১ শে নভেম্বর, ২০১৬ সকাল ৮:২৮

গত কিছুদিন ধরে যে ইস্যূটা নিয়ে অনেক আলোচনা হচ্ছে সেটা হচ্ছে সংখ্যালঘু নির্যাতন। নাসিরাব্দ ও সাওতাল পল্লীতে আক্রমন করা নিয়ে অনেক পাল্টাপাল্টি অভিযোগ চললেও এই ধরনের ঘটনার মুল দায় সরকারের।একটি দেশের সকল নাগরিকের সুরক্ষার দায় সরকারের। আমাদের দেশের রাজনৈতিক দলগুলো সংখ্যা্লঘু নির্যাতন ইস্যূটা ইচ্ছে করেই জিইয়ে রাখতে চায় বলেই এর কোন স্থায়ী সমাধান আজ অবধি হচ্ছে না। এই মুহুর্তে আরেকটা ইস্যু এসে যোগ হয়েছে রোহিংগা নির্যাতন। মিয়ানমান আর্মির ভয়ানক নির্যাতনের ছবি ছড়িয়ে পড়েছে ফেসবুকে। রোহিংগাদের ওপড় এই নির্যাতনে জাতিসংঘ পুরোপুরি নিশ্চুপ ভুমিকা পালন করছে! শুধু জাতিসংঘই নয় এই বিশ্বের বাদবাকি মানবাধিকার সংগঠনই বা কি করছে ?

শুনতে অনেক খারাপ লাগলেও এটাই সত্য যে বাংলাদেশের মত একটি বিপুল জনগোষ্ঠীর দেশের এই ইস্যূতে নাগ গলাবার মত শক্তি বা সামর্থ কোনটাই নাই। রোহিংগা নির্যাতনের ভয়াবহ সব সচিত্র দৃশ্য ফেসবুকে ছড়িয়ে পড়লে আদতে রোহিংগাদের কোন উপকার হবে না।বরং এটার অন্য খারাপ প্রভাব পড়তে পারে আমাদের দেশে।এটা এখন আর অস্বীকার করার উপায় নাই যে আমাদের দেশে জঙ্গী নাই। রোহিংগা ইস্যূ জঙ্গীবাদ আবার উস্কে দিতে পারে। আবার কোন ভয়াবহ ঘটনা ঘটুক আমাদের দেশে সেটা কারোরই কাম্য নয়।

এটাই তিক্ত বাস্তবতা যে, রোহিংগা ইসূতে এই বিশ্ব যদি অন্ধ , বোবা সেজে থাকতে পারে তাহলে আমরা নয় কেন?

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২১ শে নভেম্বর, ২০১৬ সকাল ৯:০০

চাঁদগাজী বলেছেন:


"এটাই তিক্ত বাস্তবতা যে, রোহিংগা ইসূতে এই বিশ্ব যদি অন্ধ , বোবা সেজে থাকতে পারে তাহলে আমরা নয় কেন? "

-আপনি তো অন্ধ ও বোবা, আবার নতুন করে সাজার কথা ভাবছেন কেন?

২| ২১ শে নভেম্বর, ২০১৬ সকাল ৯:১০

Mukto Mona বলেছেন: সংখ্যালঘু হত্যা করে আপনারা মুসলমানরা ঈমানী চেতনা দেখাবেন

আসলে মুসলমান আবার কি? আমরা সবাই মানুষ, এটা আমাদের বড় পরিচয়। একরকমের লোক আছে যারা বলে আমরা মুসলমান। আর সেই মুসলমান বলে একের পর এক মানুষ হত্যা ও সংখ্যালঘু নির্যাতন যোগ্যের ঘটনা ঘটাচ্ছে।

৩| ২১ শে নভেম্বর, ২০১৬ সকাল ৯:২৩

Mukto Mona বলেছেন: আপনি সঠিকটাই লিখছেন ও ভাবছেন রোহিংগা নির্যাতনের ভয়াবহ সব সচিত্র ও দৃশ্য ফেসবুকে ছড়িয়ে পড়েছে এটা সত্য কিন্তু এটাও সত্য যে, বাংলাদেশে রোহিংগা আশ্রয় দিলে বাংলাদেশে যে, প্রভাব পড়বেনা তার কি প্রমান আছে। হা আছে অস্বীকার করার উপায় নাই যে, আমাদের দেশে জঙ্গী নাই। রোহিংগা ইস্যূ জঙ্গীবাদ ও মৌলবাদ আবার আমাদের দেশে উস্কে দিবে। আমাদের দেশে কোন ভয়াবহ ঘটনা ঘটুক সেটা আমাদেরকারোরই কাম্য নয়।

রোহিংগা ইসূতে যদি বিশ্ব অন্ধ , বোবা সেজে থাকতে পারে তাহলে আমরা নয় কেন?

৪| ২১ শে নভেম্বর, ২০১৬ দুপুর ১:০৪

অেসন বলেছেন: রোহিংগা নির্যাতনের ভয়াবহ সব ফটোশপ করা ছবি কারা এবং কেন ফেসবুক এ ছড়াচ্ছে ? অন্য কোন ঘটনা র ছবি কে রোহিঙ্গা নির্যাতনের ছবি বলে চালাতে চেষ্টা করছে কারা কি উদ্দেশ্যে ? তা এখনই খতিয়ে দেখা জরুরি।

৫| ২২ শে নভেম্বর, ২০১৬ সকাল ৭:৩২

চাঁদগাজী বলেছেন:



মুসলমানদের যে বদনাম হয়েছে, সেটার মুল্য দিচ্ছে এই হতভাগা রোহিংগারাও

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.