নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিরাপদ দেশ চাই

নিরাপদ দেশ চাই › বিস্তারিত পোস্টঃ

রোহিঙ্গাদের প্রতি মানবতা কেবল বাংলাদেশকেই কেন দেখাতে হবে?

২৫ শে নভেম্বর, ২০১৬ সন্ধ্যা ৬:০৫

রোহিঙ্গা নির্যাতনের ভয়াবহ সব ছবি যারা বাংলাদেশী ব্লগ ও ফেসবুকে পোস্ট করছেন, তাদের প্রতি একটি অনুরোধ , দয়াকরে গরীবের কাছ থেকে দয়া মায়ার আশা ত্যাগ করে যেখানে এসব ছবি পোস্ট করলে লাভ হবে সেখানে করুন। উন্মুক্ত নেটওয়ার্কের এই যুগে আপনি ইচ্ছে করলেই বিদেশী ওয়েবসাইট এবং বিদেশী ব্লগ বা ওপেন ফোরামে এইসব ছবি দিতে পারেন। চেষ্টা করুন বড় বড় ধনী দেশের মানুষের মানবতা জাগ্রত করতে ।তাহলেই রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধান হতে পারে। উন্নত দেশগুলো যদি মিয়ান্মারকে একটা চোখরাঙ্গানী দেয় তাহলে আপনাতেই বন্ধ হয়ে যাবে মিয়ান্মার সেনাবাহিনীর সন্ত্রাস , নির্যাতন।

কেন যেন একটা সুক্ষ্য ষঢ়যন্ত্রের আভাস দেখা যাচ্ছে সর্বত্র। জাতিসংঘ বলছে যে মানবতার খাতিরে বাংলাদেশের উচিৎ রোহিঙ্গাদের আশ্রয় দেয়া। ভাব খানা মানবতা দেখানোর একমাত্র দায় কেবল বাংলাদেশের! প্রশ্ন হচ্ছে কেন এমন অদ্ভুত আবদার? যেখানে শক্তিশালী দেশেগুলোর এক হুমকিতেই মিয়ান্মারের ভদ্রলোক হয়ে যাবার কথা সেখানে বাংলাদেশের কাছে কেন এই অযাচিত আবদার করা হচ্ছে?

হরতাল, বোমাবাজির রাজণীতি বন্ধ হয়ে দেশটা একটু করে উন্নয়নের মুখ দেখছে, এটা ব্যহত করার উদ্দেশ্যেই কি এই ষঢ়যন্ত্র? বুঝে না বুঝে যারা এই ষঢ়যন্ত্র বাস্তবায়নের পক্ষে দাড়াচ্ছেন তাদের অনুরোধ করব একটু চিন্তা ভাবনা করে মানবতা দেখান এবং বেজায়গায় মানবতা জাগ্রত করার চেষ্টা না করে জায়গামত চেষ্টা করুন।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৫ শে নভেম্বর, ২০১৬ সন্ধ্যা ৬:১২

ঢাকাবাসী বলেছেন: আসলেই এটা একটা ষড়যন্ত্র মনে হচ্ছে। গরীব বাংলাদেশ কেন ওসব মানুষকে জয়গা দিবে যেখানে নিজেদের ২০ কোটি দুপেয়ে নিয়েই মহা মুসিবতে আছি! বার্মাকে সামলাবার দায়িত্ব বড় ভাইরা না নিয়ে সমস্যাটা আমাদের ঘারে ফেলে মজা লোটার মতলব!

২| ২৫ শে নভেম্বর, ২০১৬ সন্ধ্যা ৬:২৭

চাঁদগাজী বলেছেন:


"উন্মুক্ত নেটওয়ার্কের এই যুগে আপনি ইচ্ছে করলেই বিদেশী ওয়েবসাইট এবং বিদেশী ব্লগ বা ওপেন ফোরামে এইসব ছবি দিতে পারেন। চেষ্টা করুন বড় বড় ধনী দেশের মানুষের মানবতা জাগ্রত করতে ।তাহলেই রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধান হতে পারে। উন্নত দেশগুলো যদি মিয়ান্মারকে একটা চোখরাঙ্গানী দেয় তাহলে আপনাতেই বন্ধ হয়ে যাবে মিয়ান্মার সেনাবাহিনীর সন্ত্রাস , নির্যাতন। "

-খুবই সঠিক ভাবনা; সেটা সাহায্য করবে।

৩| ২৫ শে নভেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:২৮

Md. Abdul Ahad Sardar বলেছেন: আমার মনে হচ্ছে যে, তৃতীয় বিশ্ব যুদ্ধের দিকে পৃথিবী এগিয়ে যাচ্ছে..।

৪| ২৫ শে নভেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:৫৩

আদর্শ সৈনিক বলেছেন: মুসলিম দেশগুলো কেন রিফিউজিদের আশ্রয় দিচ্ছেনা?

সত্য কথা হচ্ছে যে, সারা পৃথিবীর মুসলিম সংখ্যাগুরু দেশগুলোই সিংহভাগ রিফিউজির ভার বইছে। ইউ এন এইচ সি আরের হিসাব অনুযায়ী এই মুহুর্তে পৃথিবীতে ২১.৩ মিলিয়ন মানুষ রিফিউজি আছে।

রিফিউজি আশ্রয়ের সংখ্যা অনুসারে সবচেয়ে বেশী রিফিউজি আশ্রয়দাতা ছয়টি দেশ।

১/ তুরস্কঃ ২.৫ মিলিয়ন
২/ পাকিস্তানঃ ১.৬ মিলিয়ন
৩/ লেবাননঃ ১.১ মিলিয়ন
৪/ ইরানঃ ৯৭৯,৪০০ জন
৫/ ইথিওপিয়াঃ ৭৩৬,১০০ জন
৬/ জর্ডানঃ ৬৬৪,১০০ জন

মুক্তমনা আর স্যেকুলারেরা যেই ইউরোপ নিয়ে চিল্লায় যে রিফিউজি এসে দেশগুলো শেষ করে দিচ্ছে সেই দেশগুলোর অবস্থা দেখুন, কে কত রিফিউজি আশ্রয় দিয়েছে।

১/ জার্মানিঃ ৩১৬,১০০ জন
২/ রাশিয়াঃ ৩১৪,৫০০ জন
৩/ ফ্রান্সঃ ২৭৩,১০০ জন
৪/ সুইডেনঃ ১৬৯,৫০০ জন
৫/ ইউকেঃ ১২৩,১০০ জন
৬/ ইতালিঃ ১১৮,০০০ জন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.