নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অনুসূর্যকে লেখা রূপকথা

নির্ঝর নৈঃশব্দ্য

অনুসূর্যকে লেখা রূপকথা

নির্ঝর নৈঃশব্দ্য › বিস্তারিত পোস্টঃ

হালাল সমাচার

১৮ ই জুলাই, ২০১৭ রাত ১০:০৫



আমি তখন আমার কৈশোর। দেশে হালাল ব্যাংক এলো, ইসলামি ব্যাংক, এলো হালাল সাবান। অ্যারোম্যাটিক কোম্পানি হলুদ রঙের ১০০% হালাল সাবান। কয়েকদিন ভেবেটেবে বুঝলাম, ব্যবসা আরো পোক্তভাবে শুরু হতে যাচ্ছে। তারপর আস্তে আস্তে জিনিশপত্র হালাল হতে শুরু করলো। যেনো আগে সেইসব জিনিশ হারাম ছিলো।

দেশে এখন হালাল চায়নিজ (মিরপুরের ইয়ানথাই চাইনিজে ১০০% হালাল চাইনিজ পাওয়া যায়), হালাল টেস্ট-টিউব বেবি (এইটা কেমনে মাথায় এখনো ঢুকে নাই), হালাল গরুর মাংস ( বেঙ্গল মিটের মাংস) এবং সর্বোপরি হালাল সিমকার্ড(এই সিম দিয়ে সম্ভবত ফোনসেক্স করা যাবে না, করতে গেলেই সিম লক হয়ে যাবে, কিংবা ফোনালাপকারীগণের গলা ফেটে রক্ত বের হবে, সবই আল্লার ইচ্ছা)। এসএমসি বাজারে হালাল কনডম ছাড়ার পরিকল্পনা হাতে নিয়েছে।

এইসব হালালের পেছনে এখন আমাদের বিশাল মিছিল। হযরত আলীকে খলিফা মানি, সাহাবি হিশেবে সম্মান করি, গল্পেস্বপ্লে এজিদ, সিমারদের গোষ্ঠী উদ্ধার করি, হাসান-হোসেনের জন্য কান্নাকাটি করি । কিন্তু আমরা তো এজিদের বংশ পবিত্র সুন্নি। শিয়া মরলে খুশি হই। আইএস যখন শিয়া মসজিদ ভেঙে গুড়িয়ে দেয় তখন চুপ করে থাকি, আর সুলতানা কামালকে দেশছাড়া করার জন্য নেংটা হয়ে রাস্তায় নেমে যাই।

মুখে জয়বাঙলা, অন্তরে দাঁড়িপাল্লা।

মন্তব্য ৭ টি রেটিং +৩/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১৯ শে জুলাই, ২০১৭ রাত ১২:১১

নাবিক সিনবাদ বলেছেন: আমরা হইলাম হালাল বাঙালী জাতি ;)

বুঝচ্ছেন ভাইসাব?? :D

২| ১৯ শে জুলাই, ২০১৭ রাত ১২:৪৩

থার্মোমিটার বলেছেন: একটি হালাল কমেন্ট করিয়া গেলাম । :D

৩| ১৯ শে জুলাই, ২০১৭ সকাল ৯:৩১

মোস্তফা সোহেল বলেছেন: হালালের নামে কত কিছু হারাম হচ্ছে তার কোন ঠিক নাই।

৪| ১৯ শে জুলাই, ২০১৭ সকাল ৯:৫৬

বারিধারা বলেছেন: "মুখে জয়বাঙলা, অন্তরে দাঁড়িপাল্লা"

এইটা দিয়া কি বুঝাইলেন? কিছু হইল?

কারেকশনঃ "মুখে নৌকা, অন্তরে দাড়িপাল্লা"
অথবা, "মুখে জয় বাংলা, অন্তরে আল্লাহু আকবার"

৫| ২২ শে জুলাই, ২০১৭ দুপুর ১২:০৯

আশিক আশরাফ রহমান বলেছেন: সবই বিজনেস স্ট্রাটেজি ।

৬| ২২ শে জুলাই, ২০১৭ বিকাল ৫:১০

হাসান মাহবুব বলেছেন: হারাম পুস্ট!

৭| ২২ শে জুলাই, ২০১৭ বিকাল ৫:৪৫

জেকলেট বলেছেন: অবশ্যই এটা ব্যাবসা কিন্তু আপনার কথামত এই ব্যবসা শুধু বাংলাদেশে নয় সরা পৃথিবীতে ই আছে।
সব ব্যাপারে মন্তব্য করবনা কারন যার পন্য তাকেই এর উত্তর দিতে হবে। তবে হালাল খাবারের ব্যাপার সারা পৃথিবীতেই প্রচলিত এবং বিলিয়ন ডলার মার্কেট। একি কথা ব্যাংকিং খাতে ও চলে। আপনার ইনফরমেশনের জন্য বলছি দেশের বাহিরে ইউরোপ এবং আমেরিকার মোটামুটি সব শহরেই হালাল খাবারে দোকান পাওয়া যায় এবং গিয়ে থাকলে অবশ্যই খয়াল করেছেন বিভিন্ন কালারের এলইডি লাইট দিয়ে হালাল লেখা শপ। মানে হচ্ছে ঐ সকল দোকানে যে চিকেন, মিট (গরু, ছাগল, হরিন) বিক্রি হচ্ছে সব হালাল। হালাল লেখা নাই সপের চিকনে,গরু, ভেড়া/ছাগল, হরিনের মাংশ হালাল নয়। একি ভাবে যে সকল রেষ্টুরেন্ট এ হালাল লিখা মানে হচ্ছে ওরা হালাল মাংশসহ সকল উপদান ই হালাল ব্যাবহার করে।
আপনার পোষ্টের দ্বিতীয় অংশ পড়ে মনে হল পোষ্ট উদ্দশ্য মূলক। আলি (রা) এবং ইয়াজিদের সাথে শিয়া-সূন্নির সম্পর্ক কি??? শিয়া-সুন্নি ইসলামের দুইটা মতবাদ যার উদ্ভাবক আলি (রা) বা ইয়াজিদ কেউ ই না। উনাদের মৃত্যুর শতাব্দি পর এই সকল মতবাদের উতপত্তি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.