নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।

মো: নিজাম গাজী

আমি ঐ সৃষ্টিকর্তারই সৃষ্টি,আমি তারই বান্দা, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর বাসিন্দা। গাজী পরিবারে আমি জন্মগ্রহন করেছি বলে আমি শুধু গাজী পরিবারের নয়, আমার জন্ম এই পৃথিবীর সর্বময়। শুধুমাত্র সোনাখালী গ্রামে আমার জন্ম নয়, আমার জন্ম পৃথিবীর সর্বময়। এই গ্রাম এই দেশের নয় আমি শুধুমাত্র, আমি এই সারা দুনিয়ারই ছাত্র। শুধুমাত্র একটি মহল্লায় আমার আগমন নয়, আমার আগমন বিশ্বময়। হই আমি ধীর হই আমি মহাবীর, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর।

মো: নিজাম গাজী › বিস্তারিত পোস্টঃ

প্রশিক্ষনের ব্যবস্থা করুন ।

০৬ ই ডিসেম্বর, ২০১৪ বিকাল ৩:০৯

সরকারকে প্রস্তাব দিচ্ছি যে,আগামীতে মন্ত্রীসভা গঠন করার সময় প্রাথমিক বাছাইয়ের পর প্রত্যেককে নূন্যতম হলেও একটি মৌখিক পরীক্ষার ব্যবস্থা নেওয়া হোক । মৌখীক পরীক্ষায় যারা উত্তির্ন হবে কেবলমাত্র তাদেরকে প্রবীনও অভিজ্ঞ মন্ত্রী দ্বারা উন্নত প্রশিক্ষনের ব্যবস্থা করা হোক । এমন হলে কিছুটা হলেও মন্ত্রীদের অসঙ্গতীপূর্ন কথাবার্তা ও কার্যকলাপ হ্রাস পাবে । তাই সরকার যেন এই সংক্রান্ত একটা আইন সংসদে পাশ করার ব্যবস্থা করে । কারন এই বাংলাদেশে এ যাবৎ অনেক মন্ত্রীগন অবিবেচকের মত অনেক অসঙ্গতিপূর্ন কথাবার্তা বলেছেন । তাই দেশ ও দশের স্বার্থে এ ধরনের ব্যবস্থা গ্রহন করা অত্যন্ত জরুরী । আপনারা তো অনেকেই মখার ঠেলাঠলি,ব্রীজসাহেবের কাছে স্প্রীকার চাওয়া এবং মহসীন আলীর খবিশ সম্পর্কে জানেন । আর পশু আব্দুল লতীফ সিদ্দীকীর কথা আর নাই বললাম । তাই এই ধরনের আইন প্রবর্তন করা অত্যন্ত জরুরী । আমি এই কিছুদিন আগেও এই ধরনের একটা স্টাটাস দিছিলাম । সাধারনত একজন মন্ত্রীর অধীনে সচিবও উচ্চশিক্ষিত কর্মকর্তাসহ সারাদেশের অগনীত জনবল কাজ করে থাকে। তাই অবশ্যই একজন মন্ত্রীর উচ্চতর প্রশিক্ষনের মাধ্যমে প্রশিক্ষিত হওয়া অত্যাবশ্যকীয়। এ ধরনের ব্যবস্থা গ্রহন করলে দেশকে আরো অনেক এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব। আর উপদেষ্টাগনদেরও এই প্রশিক্ষনের আওতাভূক্ত করা উচিৎ,কারন এসব সম্মানিত ব্যক্তিগনের একটা কথা অতি মূল্যবান একটি দলিল ।এদের কথাগুলো চিরকাল দেশের রাজনৈতিক ইতিহাসে বহাল থাকবে । মাননীয় এইচ টি ঈমাম সাহেব ভুল বলে আবার সেই ভুলকে ঢাকার জন্য নতুন নতুন ভুলের জন্ম দিচ্ছেন । সেতো সরকারের একজন কর্মকর্তা,তা সে শুধু ছাত্রলীগকে সাহায্য করতে যাবে কেন,সে কী দেশের সকল ছাত্রকে সাহায্য করতে পারে না?আর লিখিত পরিক্ষায় টেকার পরে সে কীভাবে সাহায্য করবে? অবাক! কী আর বলবো?আসলে এসব কর্মকর্তাদের ক্ষেত্রে বয়স বিবেচনা করে নিয়োগ দেওয়া উচিৎ । এরা বয়সের ভাড়ে অনেক ভুল বলে । তাই বর্তমান ও আগামীর সরকার প্রধানের কাছে আমার অনুরোধ দয়া করে আপনারা মন্ত্রীপরিষদ ও সরকার গঠন করার সময় সম্মানিত উপদেষ্টা ও মাননীয় মন্ত্রীগনকে নিয়োগ দেওয়ার পরে প্রবিন সাবেক মন্ত্রীগন ও উপদেষ্টাগন দ্বারা এইসকল নব সম্মানীত উপদেষ্টা,মন্ত্রীগন ও কর্মকর্তা বৃন্দদের উন্নত প্রশিক্ষনেব ব্যবস্থা করুন । এই উপায় অবলম্বন করলে সরকার অনেকাংশে সসমালোচনার হাত থেকে মুক্তি পাবে এবং দেশ উন্নত হবে বলে আমার বিশ্বাস ।


মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.