নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।

মো: নিজাম গাজী

আমি ঐ সৃষ্টিকর্তারই সৃষ্টি,আমি তারই বান্দা, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর বাসিন্দা। গাজী পরিবারে আমি জন্মগ্রহন করেছি বলে আমি শুধু গাজী পরিবারের নয়, আমার জন্ম এই পৃথিবীর সর্বময়। শুধুমাত্র সোনাখালী গ্রামে আমার জন্ম নয়, আমার জন্ম পৃথিবীর সর্বময়। এই গ্রাম এই দেশের নয় আমি শুধুমাত্র, আমি এই সারা দুনিয়ারই ছাত্র। শুধুমাত্র একটি মহল্লায় আমার আগমন নয়, আমার আগমন বিশ্বময়। হই আমি ধীর হই আমি মহাবীর, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর।

মো: নিজাম গাজী › বিস্তারিত পোস্টঃ

ব্যাঙ্গের ছাতা

১৭ ই ডিসেম্বর, ২০১৪ রাত ১০:৫৫

ঢাকাকে এখন শুধু মসজিদ বা রিকশার শহর নয়,বরং শিক্ষা প্রতিষ্ঠানের শহর ও বলা যায় । ঢাকায় ব্যঙ্গের ছাতার মত প্রতিটি স্থানে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে অগনিত শিক্ষা প্রতিষ্ঠান । বিভিন্য কোচিং সেন্টার,কিন্ডার গার্ডেন ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান দিন দিন বৃদ্ধি পাচ্ছে । জনগন বাড়ার চেয়েও শিক্ষা প্রতিষ্ঠান বেশি করে বাড়তেছে । প্রতিদিনই অগনিত নব নব শিক্ষা প্রতিষ্ঠানের জন্ম হচ্ছে । এককথায় বর্তমানে জ্যামিতিক হারে শিক্ষা প্রতিষ্ঠান বাড়তেছে। আর শিক্ষার মান খারাপ হওয়ার পিছনে এই অপরিকল্পিত শিক্ষা প্রতিষ্ঠানই বেশ দায়ী । আর ঢাকায় অধিক জনসংখ্যা থাকার পিছনে ও এই ব্যঙ্গের ছাতাগুলো ও অনেকাংশে দায়ী । এ রকম চলতে থাকলে এক সময় শিক্ষার্থীদের চেয়ে শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা বেশি হয়ে যাবে । এই ঢাকা শহরে কতটি শিক্ষা প্রতিষ্ঠান আছে তার সঠীক তথ্য শিক্ষা মন্ত্রনালয় দিতে পারবে না । এটা আমি চ্যলেন্জ ছুড়ে দিলাম শিক্ষা মন্ত্রনালয়কে । শিক্ষা মন্ত্রনালয় তথ্য দিবে কিভাবে,প্রতিদিন ইতো নতুন নতুন অগনিত শিক্ষা প্রতিষ্ঠানের জন্ম হচ্ছে । আর এসব প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ হয় একেবারে অপরিকল্পিত ভাবে । অনেকে যোগ্যতা ছাড়াই শিক্ষক । আর এ কারনেই শিক্ষার মান ক্ষুন্ন হচ্ছে । যাহোক সরকারের প্রতি আমার অনুরোধ,প্রত্যেকটি জেলা উপজেলায় চাহিদার উপর ভিক্তি করে যেন শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা নির্ধারন করা হয় । কুশিক্ষা নয়,আমরা সুশিক্ষা চাই ।


মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৮ ই ডিসেম্বর, ২০১৪ রাত ১:০৩

সুমন কর বলেছেন: ভালো বলেছেন। সহমত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.