নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।

মো: নিজাম গাজী

আমি ঐ সৃষ্টিকর্তারই সৃষ্টি,আমি তারই বান্দা, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর বাসিন্দা। গাজী পরিবারে আমি জন্মগ্রহন করেছি বলে আমি শুধু গাজী পরিবারের নয়, আমার জন্ম এই পৃথিবীর সর্বময়। শুধুমাত্র সোনাখালী গ্রামে আমার জন্ম নয়, আমার জন্ম পৃথিবীর সর্বময়। এই গ্রাম এই দেশের নয় আমি শুধুমাত্র, আমি এই সারা দুনিয়ারই ছাত্র। শুধুমাত্র একটি মহল্লায় আমার আগমন নয়, আমার আগমন বিশ্বময়। হই আমি ধীর হই আমি মহাবীর, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর।

মো: নিজাম গাজী › বিস্তারিত পোস্টঃ

প্রাচ্যের অক্সফোর্ড

২৭ শে ডিসেম্বর, ২০১৪ বিকাল ৫:০৮

ঢাকা বিশ্ববিদ্যালয়কে প্রাচ্যের অক্সফোর্ড বললে আমার খুব কষ্ট হয় । এই কথাটি আমার কলিজায় পর্বতসম আঘাত হানে । ঢাকা বিশ্ববিদ্যালয়কে প্রাচ্যের অক্সফোর্ড বলা মানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সত্তাকে হত্যা করা । ঢাকা বিশ্ববিদ্যালয়কে প্রাচ্যের অক্সফোর্ড বললে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অস্তিত্ব বিলীন হয়ে যায় । অখচ অনেক গুনি ব্যক্তি এই বিশ্ববিদ্যালয়কে প্রাচ্যের অক্সফোর্ড বলে গর্ববোধ করে । কিন্তু সকলের বোঝা উচিৎ যে,ঢাকা বিশ্ববিদ্যালয়কে প্রাচ্যের আক্সফোর্ড বললে ঢাকা বিশ্ববিদ্যালয়কে চরমভাবে অপমান করা হয় । আমাকে কেউ রবী ঠাকুর বললে আমি যতটা কষ্ট পাই,তার চেয়ে আমি বেশি কষ্ট পাই ঢাকা বিশ্ববিদ্যালয়কে প্রাচ্যের অক্সফোর্ড বললে । মনে রাখবেন ঢাকা বিশ্ববিদ্যালয় সে কেবল সারা দুনিয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয় নামেই পরিচিত । প্রাচ্যের অক্সফোর্ড নামে খ্যাত নয়,সে কেবল ঢাকা বিশ্ববিদ্যালয় নামে খ্যাত । প্রাচ্যের অক্ষফোর্ড নয়,
ঢাকা বিশ্ববিদ্যালয়ের তার নামেই তার হবে জয় । সবার প্রতি অনুরোধ বড় কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের নাম নিজের নামে বা প্রতিষ্ঠানে ব্যবহার করে নিজেদের সত্তাকে হত্যা করবেন না । পরের পোলাউ ভাতের চেয়ে নিজের পান্তা ভাত অনেক ভালো ।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৭ শে ডিসেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:২৮

খেলাঘর বলেছেন:


বকবক

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.