নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।

মো: নিজাম গাজী

আমি ঐ সৃষ্টিকর্তারই সৃষ্টি,আমি তারই বান্দা, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর বাসিন্দা। গাজী পরিবারে আমি জন্মগ্রহন করেছি বলে আমি শুধু গাজী পরিবারের নয়, আমার জন্ম এই পৃথিবীর সর্বময়। শুধুমাত্র সোনাখালী গ্রামে আমার জন্ম নয়, আমার জন্ম পৃথিবীর সর্বময়। এই গ্রাম এই দেশের নয় আমি শুধুমাত্র, আমি এই সারা দুনিয়ারই ছাত্র। শুধুমাত্র একটি মহল্লায় আমার আগমন নয়, আমার আগমন বিশ্বময়। হই আমি ধীর হই আমি মহাবীর, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর।

মো: নিজাম গাজী › বিস্তারিত পোস্টঃ

মাজারে ভন্ডদের বসবাস

০২ রা জানুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:৪২

মাজার শরীফ একটি পবিত্র স্থান । কিণ্তু মাঝে মাঝে বাংলাদেশের কতিপয় মাজারের নাম শুনলে কেমন যেন আতকে উঠতে হয় । এই সব মাজারে শত শত ভন্ড পীর ও মুরীদের বসবাস । কতিপয় ভন্ড লোকদের অন্যতম আয়ের উৎস এইসব মাজার । ২০১২ সালে মিরপুর সরকারী বাংলা কলেজে অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষা দেওয়ার সময় গিয়েছিলাম হযরত শাহ আলীর মাজারে । সেখানের মাজারের রুপ দেথে আমি অবাক হয়ে যাই । দেখেছিলাম আমি একই জায়গায় কত শত ভন্ড মহীলা ও পুরুষ বড় বড় চুল নিয়ে জিকির করতেছে । এদের প্রত্যেকের মধ্যে কেমন যেন একটা পশুত্ব লক্ষ করা যায় । এরা ঠীকমতো গোসল করে কিনা সে ব্যপারে আমার যথেষ্ট সন্দেহ রয়েছে । তাছাড়া এদেরকে আমি নামাজও পড়তে দেখেনি । কেউ কেউ আবার জিকির করার মধ্যে সিগারেটও ফুকছে । এভাবে জিকির করলে মহান আল্লাহ তায়ালা ও ইসলামকে অবমাননা করা হয় । আমি আরো অনেক মাজার পরিদর্শন করেছি । সেসব মাজারের হালও এই একই ধরনের । সম্পুর্ন কুসংষ্কারে আচ্ছন্য এইসব মাজারগুলো । এরা টিয়া পাখি দিয়ে মানুষের ভবিষ্যত বলে দেয় । আগরবাত্বি,মোমবাত্বি,গোলাপজল,তাবিজও বিভিন্য ধরনের গাছগাছড়ার সমারোহ হচ্ছে এইসব মাজার। এরা এই সব ভন্ডামী করে জীবিকা নির্বাহ করে থাকে । অথচ প্রশাসন নির্বাক । সারা দেশ নির্বাক । এই ভন্ডদের বিরুদ্ধে কেই কোনো প্রকার এ্যকশন নিচ্ছেনা । প্রশাসনের নির্বাক থাকার কারন কী? কী এমন রহস্য লুকিয়ে রয়েছে এই নির্বাকতার পিছনে? এই ভন্ড মুরিদ ও পীরদের কারনে সাধারন মানুষ প্রতারিত হচ্ছে,সমগ্র দেশ প্রতারিত হচ্ছে । তারপর ও আমরা নির্বাক । কিন্তু কেনো আমরা নির্বাক? অবাক! । সরকারের প্রতি অনুরোধ রইল অবিলম্বে যেন পবিত্র মাজারের অপবিত্র এইসব ভন্ড পীর ও মুরিদদের বিরূদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয় ।


মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০২ রা জানুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:৪৭

নুর ইসলাম রফিক বলেছেন: সাধারন মানুষ প্রতারিত হচ্ছে জেনে শুনেই, ইচ্ছা পূর্বক,নিজ গুনেই।

২| ০২ রা জানুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:৫২

শাহরীয়ার সুজন বলেছেন: হুম ভালো লিখেছেন। আমি একজন পীরকে চিনি বাংলাদেশে যার মুরিদের সংখ্যা প্রায় কোটির উপরে। সেই মুরিদরা যদি তার দরগায় বছরে ১০টাকা করেও দান করে,তাহলে তার দরগার আয় বছরে কতো হতে পারে ভাবতে পারেন? দরগা ব্যবসার উপর আর কোনো ব্যবসা এখন বাংলাদেশে নাই।

৩| ০২ রা জানুয়ারি, ২০১৫ রাত ৮:১০

খেলাঘর বলেছেন:



মাজার হলো ব্যবসা কেন্দ্র; আপনার সমস্যা কোথায়?

মানুষের কবরের উপর ঘর কেন তোলা হয়? নিশ্চয়ই ব্যসার জন্য!

৪| ০২ রা জানুয়ারি, ২০১৫ রাত ৮:১৩

বংশী নদীর পাড়ে বলেছেন: নকল পীর/মুরিদের ভীড়ে আসলে পীর/মুরিদ চেনা কঠিন।

৫| ০২ রা জানুয়ারি, ২০১৫ রাত ৮:৩৮

নিলু বলেছেন: আমদের ইমান দুর্বল তাই এসব চলে , জীন হাজির দেখেন নি ?

৬| ০২ রা জানুয়ারি, ২০১৫ রাত ৯:৫১

কালীদাস বলেছেন: দোষ তো আমাদেরই। প্রতিদিন অসংখ্য ভক্তকে দেখবেন কবর ছুয়ে সালাম করছে, সমানে টাকা ঢালছে ভন্ডামি দেখার পরও। প্রশাসনের লোকজন তো আর এই আমজনতার বাইরের কেউ না।

৭| ০২ রা জানুয়ারি, ২০১৫ রাত ১০:১৭

ইমরান আশফাক বলেছেন: মাজার মানেই ভন্ডদের আস্তানা। সাহাবীদের কবরের নিশানা নেই যারা নবীজির প্রিয় সহচার্য ছিলেন আর এইসব ভন্ডেরা কবরের উপর ঘর বানাইয়া পূজা করে।

মাজার পুজারীদের জ্ঞাতার্থে জানাচ্ছি যে আখেরাতে একমাত্র আমাদের প্রিয় নবীজি ছাড়া আল্লাহর কাছে আর কেউ কারও জন্যে সুপারিশ করতে পারবে না।

৮| ০৩ রা জানুয়ারি, ২০১৫ রাত ১২:৩১

প্রামানিক বলেছেন: সত্য কথা।

৯| ০৩ রা জানুয়ারি, ২০১৫ রাত ১:৫১

নতুন বলেছেন: শিক্ষা ছাড়া কুস্ংস্কার মুক্ত হবে না সমাজ...

১০| ০৬ ই জানুয়ারি, ২০১৫ রাত ৮:২৭

আজমান আন্দালিব বলেছেন: ভণ্ডরা মাজার, বাজার সর্বত্রই থাকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.