নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।

মো: নিজাম গাজী

আমি ঐ সৃষ্টিকর্তারই সৃষ্টি,আমি তারই বান্দা, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর বাসিন্দা। গাজী পরিবারে আমি জন্মগ্রহন করেছি বলে আমি শুধু গাজী পরিবারের নয়, আমার জন্ম এই পৃথিবীর সর্বময়। শুধুমাত্র সোনাখালী গ্রামে আমার জন্ম নয়, আমার জন্ম পৃথিবীর সর্বময়। এই গ্রাম এই দেশের নয় আমি শুধুমাত্র, আমি এই সারা দুনিয়ারই ছাত্র। শুধুমাত্র একটি মহল্লায় আমার আগমন নয়, আমার আগমন বিশ্বময়। হই আমি ধীর হই আমি মহাবীর, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর।

মো: নিজাম গাজী › বিস্তারিত পোস্টঃ

রাষ্ট্রপতির ক্ষমা

০৩ রা জানুয়ারি, ২০১৫ রাত ১১:২০

দন্ডিত অপরাধীকে মহামান্য রাষ্ট্রপতি ক্ষমা করে দিতে পারেন,এই আইনটা কেমন তা আপনাদের সকলের বোঝা উচিৎ । এই আইনটা নেতীবাচক মনে হলেও এই আইনটা প্রয়োজন। কিণ্তু এই আইনটা যদি এরকম হতো যে,"দন্ডিত অপরাধীকে রাষ্ট্রপতি ক্ষমা করতে পারবেন কেবলমাত্র তখন,যখন এই দন্ডিত অপরাধীর মাধ্যমে যারা ক্ষতিগ্রস্থ হয়েছেন,তারা যদি ক্ষমা করেন। এই ভিকটিম লোকগুলো যদি ঐ দন্ডিত অপরাধীকে ক্ষমা না করেন,তাহলে রাষ্ট্রপতি ক্ষমা করতে পারবেন না"। আইনটা যদি এমন হতো,তাহলে তা কেমন হতো?আপনি একটা মানুষকে আঘাত করার পরে,সেই মানুষটি যদি আপনাকে ক্ষমা না করে,তাহলে সৃষ্টিকর্তা পর্যন্ত ও আপনাকে ক্ষমা করবেন না । অথচ রাষ্ট্রপতি যে কেউকেই ইচ্ছা করলে ক্ষমা করে দিতে পারেন!। যাহোক আমি রাষ্ট্রপতি সম্পর্কে আর তেমন কিছু বলতে চাইনা । রাষ্ট্রপতি আমাদের মত একজন মানুষ । কিণ্তু আমাদের সংবিধান তাকে দেবতা বানিয়ে দিয়েছে । তিনি ইচ্ছা করলে যেকোনো অপরাধীর জীবন বাচিয়ে দিতে পারেন । আমি কোনো ব্যক্তি রাষ্ট্রপতির কথা বলতেছি না,আমি বলতেছি পদ রাষ্ট্রপতির কথা । আমার এই লেখাটা সংবিধানের সাথে সাংঘর্ষিক হলে,আমি অবশ্যই এটি প্রত্যাহার করবো । কারন দেশের সর্বোচ্চ আইন সংবিধানকে আমি সম্মান করি ।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৩ রা জানুয়ারি, ২০১৫ রাত ১১:২২

মোহামমদ ইকবাল হোসেন বলেছেন: আপনি শুধু মত প্রকাশ করেছেন। এতে দোষের কি?

০৩ রা জানুয়ারি, ২০১৫ রাত ১১:৩৫

মো: নিজাম গাজী বলেছেন: মতটি যদি নেতিবাচক ও রাষ্ট্রদ্রোহী হয় তাহলেতো দোষেরই । আপনাকে ধন্যবাদ ।

২| ০৩ রা জানুয়ারি, ২০১৫ রাত ১১:২৮

নিলু বলেছেন: সবার উপরে রাষ্ট্র আর রাষ্ট্রর প্রধান পদটির নাম মহামান্য রাষ্ট্রপতি , যেহেতু রাষ্ট্র প্রধান সেইহেতু তার ক্ষমতাও অনেক হওয়াই বাঞ্ছনীয় , তানাহলে রাষ্ট্র পরিচালনায় সমস্যা সৃষ্টি হতে পারে । কাউকে ক্ষমা করা বিষয়টি অন্য বিষয় ।

০৩ রা জানুয়ারি, ২০১৫ রাত ১১:৩৬

মো: নিজাম গাজী বলেছেন: আপনার মন্তব্যটি ভালো লাগলো । ধন্যবাদ ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.