নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।

মো: নিজাম গাজী

আমি ঐ সৃষ্টিকর্তারই সৃষ্টি,আমি তারই বান্দা, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর বাসিন্দা। গাজী পরিবারে আমি জন্মগ্রহন করেছি বলে আমি শুধু গাজী পরিবারের নয়, আমার জন্ম এই পৃথিবীর সর্বময়। শুধুমাত্র সোনাখালী গ্রামে আমার জন্ম নয়, আমার জন্ম পৃথিবীর সর্বময়। এই গ্রাম এই দেশের নয় আমি শুধুমাত্র, আমি এই সারা দুনিয়ারই ছাত্র। শুধুমাত্র একটি মহল্লায় আমার আগমন নয়, আমার আগমন বিশ্বময়। হই আমি ধীর হই আমি মহাবীর, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর।

মো: নিজাম গাজী › বিস্তারিত পোস্টঃ

শিক্ষা ও মানবসেবা

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৫:১২

লেখাপড়া ছাড়া যদি ভালো চাকরি পাওয়া যেত,তাহলে বাংলাদেশে শিক্ষার্থীদের পরিমান হতো অতি নগন্য । হয়তোবা শিক্ষার্থী খুঁজে বের করার জন্য মাঝে মাঝে চিরনি অভিযানেরও প্রয়োজন পড়তো । হ্যা চাকরি আমাদের প্রয়োজন,কারন টাকা ছাড়াতো আর দুনিয়া চলেনা । কিণ্তু আমরা কী পারিনা চাকুরী করার পাশাপাশি মানবসেবা করতে?আমি চিরকাল বইয়ের মধ্যে যে আদর্শতা পড়ে এসেছি বাস্তবে তা পাচ্ছিনা । আর এটি আমাকে দারুনভাবে কষ্ট দেয় । মানুষগুলো খুব নিষ্ঠুর হয়ে গেছে । আমি আবারো বলছি আমাদের শিক্ষিত হলে চলবে না,আমাদের সুশিক্ষিত হতে হবে । আমাদের মধ্যে সত্যিকার মনুষত্ব ও দেশপ্রেম থাকতে হবে । আজ পৃথীবির বুকে কত মানুষ অসহায়,অথচ আমরা আনন্দ ফুর্তি করতেছি । কেন আমরা কী পারিনা এদের পাশে দাড়াতে?আমরা কী পারিনা অসুস্থ এক ব্যাক্তিকে একটু চিকিৎসার ব্যবস্থা করতে?আসলে আমরা মুখে যা বলি,কাজে তা করিনা । আমরা কী পারিনা দুর্নীতি ও অন্যায়কে ধ্বংস করে ন্যায়নীতি ও সত্যিকার আইনের সাশন প্রতিষ্ঠা করতে?আমরা তো কত খাবার দাবার নষ্ট করে ফেলি কিণ্তু আমরা তা নষ্ট না করে কী এক ভিক্ষুককে সেগুলো খেতে দিতে পারিনা?কী আর বলবো আমি?আসলে আমাদের নিষ্ঠুরতা পরিহার করতে হবে । আমাদের মধ্যে দিন দিন চরম নিষ্ঠুরতা বিরাজ করতেছে ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.