নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।

মো: নিজাম গাজী

আমি ঐ সৃষ্টিকর্তারই সৃষ্টি,আমি তারই বান্দা, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর বাসিন্দা। গাজী পরিবারে আমি জন্মগ্রহন করেছি বলে আমি শুধু গাজী পরিবারের নয়, আমার জন্ম এই পৃথিবীর সর্বময়। শুধুমাত্র সোনাখালী গ্রামে আমার জন্ম নয়, আমার জন্ম পৃথিবীর সর্বময়। এই গ্রাম এই দেশের নয় আমি শুধুমাত্র, আমি এই সারা দুনিয়ারই ছাত্র। শুধুমাত্র একটি মহল্লায় আমার আগমন নয়, আমার আগমন বিশ্বময়। হই আমি ধীর হই আমি মহাবীর, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর।

মো: নিজাম গাজী › বিস্তারিত পোস্টঃ

দুনিয়ায় সবচেয়ে অসহায় মধ্যবিত্ত পরিবারের মানুষগুলো

১০ ই ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৫:৩৪

দুনিয়ায় সবচেয়ে অসহায় মধ্যবিত্ত পরিবারের মানুষগুলো । এরা পারেনা কইতে,পারেনা সইতে । এদের বুকের মধ্যে থাকে চাপা কষ্ট ও ভয়াবহ হাহাকার । এদের পাশে কেউ এগিয়ে আসেনা । কেউ এদের নিয়ে পত্রিকা,ব্লগ বা ফেইসবুকে লেখালেখি ও করেনা । কোন টেলিভিশনে এদের নিয়ে প্রতিবেদন ও দেয় না । এরা মুলত ভিক্ষুক,শ্রমিক ও দিনমজুরের চেয়ে ও অসহায় । ভীক্ষুক,শ্রমিক ও দিনমজুরেরা তো তাদের অসহায়ত্ব মানুষের কাছে প্রকাশ করতে পারে । কিণ্তু এই মধ্যবিত্ত পরিবারের লোকজন তাদের অসহায়ত্ব ও কষ্টগুলো কেবল বুকের মধ্যে যতন করে রেখে দেয় । পৃথিবীতে এদের কেউই নেই । এদের বিপক্ষে পৃথিবীর সবাই । সমাজ,রাষ্ট্র,সরকার সবাই এদের বিপক্ষে । এমনকি বিধাতা ও মনে হয় এদের বিপক্ষে । এককথায় পৃথীবিতে এদের মত অসহায় আর কেউ নেই ।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:১৩

নিস্পাপ একজন বলেছেন: ভাল লিখেছেন, সহমত।

২| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৯:৫২

রক্ত পলাশী বলেছেন: মনে হয় বিধাতাও মধ্যবিত্ত পরিবারের বিপক্ষে ,পৃথীবিতে এদের মত অসহায় আর কেউ নেই - অন্তর থেকে সহমত ।:(

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.