নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।

মো: নিজাম গাজী

আমি ঐ সৃষ্টিকর্তারই সৃষ্টি,আমি তারই বান্দা, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর বাসিন্দা। গাজী পরিবারে আমি জন্মগ্রহন করেছি বলে আমি শুধু গাজী পরিবারের নয়, আমার জন্ম এই পৃথিবীর সর্বময়। শুধুমাত্র সোনাখালী গ্রামে আমার জন্ম নয়, আমার জন্ম পৃথিবীর সর্বময়। এই গ্রাম এই দেশের নয় আমি শুধুমাত্র, আমি এই সারা দুনিয়ারই ছাত্র। শুধুমাত্র একটি মহল্লায় আমার আগমন নয়, আমার আগমন বিশ্বময়। হই আমি ধীর হই আমি মহাবীর, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর।

মো: নিজাম গাজী › বিস্তারিত পোস্টঃ

আমার প্রথম কাব্যগ্রন্থ হারানো কবিতা কাব্যের ভূমিকা ।

১৮ ই নভেম্বর, ২০১৬ দুপুর ২:২৩


ভূমিকাঃ-
কবিতা মানে প্রেম,প্রীতি,দ্রোহ ও ভালবাসা,
কবিতা মানে উচ্ছাস,কবিতা মানে আশা ।
বাংলা কবিতা হলো বাংলা ভাষাভাষী মানুষের প্রানের অস্তিত্ব প্রকাশ করার এক অনন্য মাধ্যম ।আর আমি সেই মাধ্যমের একজন অতী ক্ষুদ্র প্রচেষ্টাকারী মাত্র ।আমি কবিতা লিখি শুধুমাত্র আমার নিজের জন্য বা মুষ্টিমেয় কিছুসংখ্যক মানুষের জন্য নয়,বরং আমি কবিতা লিখি পৃথিবীর সকল জাতির,সকল ধর্মের,সকল বর্নের,সকল শ্রেনীর সকল মানুষের জন্য ।
কারনঃ-
হই আমি বীর অথবা হই আমি ধীর,
আমি শুধু বাংলাদেশের নয়,বরং আমি সমগ্র পৃথিবীর ।
উক্ত হারানো কবিতা কাব্যটি আমার জীবনের প্রথম একক কাব্যগ্রন্থ ।আমি আমার কবিতায় একেবারে সহজ,সরল ও প্রাঞ্জল ভাষা ও শব্দ প্রয়োগ করেছি । কারন আমার কবিতা যেনো সকলে পড়তে পারে ও বুঝতে পারে ।রিকশাওয়ালা,দিনমজুর থেকে শুরু করে মধ্যবিত্ত হতে একেবারে সমাজের উচ্চতর শ্রেনির সকল মানুষ যেনো আমার কবিতার ভাবার্থ খুব ভালোভাবে এবং খুব সহজে বুঝতে পারে ও পড়তে পারে আমি সেটাই প্রত্যাশা করি । আমার এই কাব্যটি অনেক পরিশ্রমের ফল । দীর্ঘ বছরের পরিশ্রমের,চেষ্টার ও আত্মবিশ্বাসের ফল হচ্ছে আজকের এই হারানো কবিতা কাব্যটি । আমার এই কাব্যটি বই আকারে প্রকাশ করার ক্ষেত্রে শ্রদ্ধেয় বড় ভাই লেখক ,কে,এম মাহফুজুল ইসলামের নিকট আামি চিরকৃতজ্ঞ । এছাড়া আমি উক্ত প্রকাশনির নিকট ও ঋনী ।
হয়তোবা কাব্যের ভিতরে কিছু অনিচ্ছাকৃত ভুল,ত্রুটি থাকতে পারে । দয়া করে আপনারা সেটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন । কারন কোনো মানুষ ভুলের উর্ধে নয় । আর আমি একজন মানুষ । আমার এই বইটি পড়ে কেউ যদি বুঝতে পারে,শিখতে পারে এবং নিজেকে একজন সত্যিকারের মানুষ হিসেবে গড়ে তুলতে পারে তাহলেই কেবলমাত্র নিহীত থাকবে আমার এই লেখার প্রকৃত স্বার্থকতা । সকলের প্রতি আমার হৃদয় নিংডানো ভালবাসা,শুভেচ্ছা এবং শুভকামনা রইল । সবাই আমার জন্য দোয়া করবেন যেনো ভবিষ্যতে আপনাদের তথা পৃথিবীকে আরো ভালো কিছু লেখা উপহার দিতে পারি ।
কথা হলো অনেক,এবার করি কাজ,
পরে হবে কথা,নয়তো বলি আজ ।
সবাই ভালো থাকুন,সুস্থ,সবল ও আত্মবিশ্বাসি থাকুন । আল্লাহ হাফেজ ।
কবিঃ-
মোঃ নিজাম গাজী,
মোরেলগঞ্জ,বাগেরহাট ।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৮ ই নভেম্বর, ২০১৬ বিকাল ৩:১৫

কানিজ রিনা বলেছেন: শ্রদ্ধান্তে ধন্যবাদ।

২৯ শে ডিসেম্বর, ২০১৬ বিকাল ৫:০৩

মো: নিজাম গাজী বলেছেন: dhonnobad dear kanij..

২| ১৮ ই নভেম্বর, ২০১৬ বিকাল ৪:২৫

সুমন কর বলেছেন: শুভেচ্ছা এবং শুভকামনা রইলো।

২৯ শে ডিসেম্বর, ২০১৬ বিকাল ৫:০৪

মো: নিজাম গাজী বলেছেন: dhonnobad dear..

৩| ১৯ শে নভেম্বর, ২০১৬ বিকাল ৩:৫১

ভ্রমরের ডানা বলেছেন:
ওয়াও!

২৯ শে ডিসেম্বর, ২০১৬ বিকাল ৫:০৬

মো: নিজাম গাজী বলেছেন: dhonnobad dear..

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.