নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।

মো: নিজাম গাজী

আমি ঐ সৃষ্টিকর্তারই সৃষ্টি,আমি তারই বান্দা, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর বাসিন্দা। গাজী পরিবারে আমি জন্মগ্রহন করেছি বলে আমি শুধু গাজী পরিবারের নয়, আমার জন্ম এই পৃথিবীর সর্বময়। শুধুমাত্র সোনাখালী গ্রামে আমার জন্ম নয়, আমার জন্ম পৃথিবীর সর্বময়। এই গ্রাম এই দেশের নয় আমি শুধুমাত্র, আমি এই সারা দুনিয়ারই ছাত্র। শুধুমাত্র একটি মহল্লায় আমার আগমন নয়, আমার আগমন বিশ্বময়। হই আমি ধীর হই আমি মহাবীর, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর।

মো: নিজাম গাজী › বিস্তারিত পোস্টঃ

অসুস্থ কবির মৃত্যু সন্নিকটে ।

২৮ শে ডিসেম্বর, ২০১৬ দুপুর ১২:০৫

১৫ই মার্চ ২০১৭ পূর্ন হতে যাচ্ছে আমার ২৪ বছর বয়স । পদার্পন করবো আমি ২৫ বছর বয়সে । আমি আমার মাত্র ১৪ বছর বয়সে পরিপাকতন্ত্রের জটিল সমস্যায় আক্রান্ত হই । এরপরে আমি জীবনে অনেক ডাক্তারের সরনাপন্ন হই । কিন্তু ঐ বিধাতা বোধহয় আমার সহায় নন । আমি বর্তমানে মানসিকভাবেও বেশ অসুস্থ । সারারাত ঘুম আসেনা । মাথা যন্ত্রনা করে,হাত পায়ে এবং সমস্ত শরীরে প্রচন্ড পরিমানে জ্বালাপোড়া করে । একেবারেই খেতে পারিনা । প্রতিদিন অনেক ঔষধ খাচ্ছি কিন্তু কোনো পরিবর্তন নেই । মাঝে মাঝে এই দুঃখে এবং কষ্টে আত্মহত্যা করতে মন চায় । কিন্তু আমি আমাকে মারতে চাইনা । আমার জীবন যিনি দিয়েছেন তিনিই আমাকে সময় মতো মারবেন সেই অপেক্ষাতে বসে আছি । দীর্ঘ ১০ বছর এই জানা রোগ এবং আরো অজানা রোগে ভুগছি । আমার কষ্টের কথা এখানে লেখনির মাধ্যমে তুলে ধরা আমার পক্ষে সম্ভব নয় । তবুও এই অসুস্থ জীবনে সাহিত্য চর্চা করে যাচ্ছি । আমাকে ডাক্তার দেখাতে দেখাতে পরিবারের সবাই আমার উপরে বিরক্তবোধ করছে । আমি নিজেও বিরক্তবোধ করছি । অপেক্ষাতে আছি শুধু মৃত্যুর । তবুও এই অসুস্থ জীবন নিয়ে অনার্স চতুর্থ বর্ষে আছি । হয়তোবা কোনো একদিন খবর পাবেন আমি মারা গেছি । সবাই আমাকে ক্ষমা করে দিবেন...

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২৮ শে ডিসেম্বর, ২০১৬ দুপুর ১২:২০

অশ্রুত প্রহর বলেছেন: হয় তো বা আপনার আগে আমিও মারা যেতে পারি। সব বিধাতার লেখা। কেউ কিছু জানে না। :)
দোয়া করি আল্লাহ তাআলা আপনার হায়াত বারিয়ে দেক। দোয়া করি আপনি দীর্ঘআয়ু লাভ করেন।

২৮ শে ডিসেম্বর, ২০১৬ দুপুর ১২:২৫

মো: নিজাম গাজী বলেছেন: dhonnoba he lekhok..

২| ২৮ শে ডিসেম্বর, ২০১৬ দুপুর ১:০১

ইয়াশফিশামসইকবাল বলেছেন: কুল খানি তে কি খাওয়াবেন? দেশি মোরোগ পোলাও হোলে ভালো হয়।

৩| ২৮ শে ডিসেম্বর, ২০১৬ দুপুর ১:১৪

অরুদ্র বলেছেন: পরম করুণাময় সৃষ্টিকর্তা দিব্যজ্ঞানসম্পন্ন। তিনি তাই করেন, যা কিছু মঙ্গলময়। তবুও সেই পরম করুণাময়ের কাছে আপনার আরোগ্য কামনা করি।

৪| ২৮ শে ডিসেম্বর, ২০১৬ দুপুর ১:৫৫

করুণাধারা বলেছেন:
আপনার রোগমুক্তি কামনা করি, শারীরিক এবং মানসিক ভাবে সুস্থ হয়ে উঠুন ।

আমার মনে হয় আপনার হাইপোকন্ড্রিয়া হয়েছে। সত্যিই যদি কোন কঠিন অসুখ হত তাহলে এতদিন টিকে থাকতেন না। আপনি মন থেকে এই দুশ্চিন্তা ঝেড়ে ফেলুন, এবং ভাল একজন মনোবিদের সাহায্য নিন। সামুতে তো আজ নাকি কাল একজন পোস্ট দিয়েছেন মানসিক সহায়তা দিতে চেয়ে। তার সাথে যোগাযোগ করতে পারেন। শুভকামনা।

৫| ২৮ শে ডিসেম্বর, ২০১৬ বিকাল ৩:১৮

জাহিদ অনিক বলেছেন: আপনারে দেখে তো তরতাজা মনে হয় । মানসিক দিকে এত ভাইঙ্গা মচকাইয়া গেলেন ক্যান ?
হাই তুলে আড়মোড়া দিয়ে সুস্থ্য হইয়া যান

৬| ২৮ শে ডিসেম্বর, ২০১৬ বিকাল ৩:৩৬

দীপ্ত 71 বলেছেন: আপনার মৃত্যুর খবর আমরা নাও পেতে পারি। আপনি তো বিশেষ কেউ নন, যার মরণ সংবাদ প্রচারিত হবে

৭| ২৮ শে ডিসেম্বর, ২০১৬ বিকাল ৩:৫৫

খায়রুল আহসান বলেছেন: কার মৃত্যু কখন হবে, তা একমাত্র সৃষ্টিকর্তা ছাড়া কেউ বলতে পারেনা। কারো মৃত্যু সন্নিকটে -- এ কথাটাও বলা ভাল না। অন্য একটি লেখালেখির আসরে একই শিরোনামে একই কথা দিয়ে লেখা আপনার একটি পোস্টে আমি যে মন্তব্য করেছিলাম, সেটাই এখানে তুলে ধরছিঃ
আল্লাহ আপনাকে দ্রুত আরোগ্য দান করুন! আপনি সম্পূর্ণ সুস্থ হয়ে কাব্য চর্চায় আত্মনিয়োগ করুন। আল্লাহ আপনার এ বিপদের দিনে সহায় হউন!
"আমি যখন পীড়িত হই, তখন আল্লাহই আমাকে সুস্থ করেন" - আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সঃ) অসুস্থ হলে এই দোয়াটি সবসময় পড়তেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.