নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।

মো: নিজাম গাজী

আমি ঐ সৃষ্টিকর্তারই সৃষ্টি,আমি তারই বান্দা, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর বাসিন্দা। গাজী পরিবারে আমি জন্মগ্রহন করেছি বলে আমি শুধু গাজী পরিবারের নয়, আমার জন্ম এই পৃথিবীর সর্বময়। শুধুমাত্র সোনাখালী গ্রামে আমার জন্ম নয়, আমার জন্ম পৃথিবীর সর্বময়। এই গ্রাম এই দেশের নয় আমি শুধুমাত্র, আমি এই সারা দুনিয়ারই ছাত্র। শুধুমাত্র একটি মহল্লায় আমার আগমন নয়, আমার আগমন বিশ্বময়। হই আমি ধীর হই আমি মহাবীর, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর।

মো: নিজাম গাজী › বিস্তারিত পোস্টঃ

নেতিবাচক চোঁখে নয়,বরং ইতিবাচক চোঁখে দেখা হোক ব্লগারদের ।

০৪ ঠা মার্চ, ২০১৭ রাত ১০:১৫




সাধারন মানুষ একসময় ব্লগারদের চিনতো না । ইদানিংকালে দুই একজন সমালোচিত ব্লগারদের কারনে সাধারন মানুষ ব্লগারদের কিছুটা চিনতে শিখেছে । কিন্তু এসব মানুষ ব্লগারদের দেখে সম্পূর্ন নেতিবাচক চোঁখে । এরা ব্লগারদের কথা শুনলেই ভয় পায় । এরা ব্লগারদের সন্ত্রাস মনে করে । সাধারন মানুষ ব্লগারদের খুবই ভয়ঙ্কর মনে করে । অথচ যারা ব্লগে বা বিভিন্ন অনলাইন সাইটে লিখে থাকে তারাই ব্লগার । সাধারনত ব্লগার এর বাংলা অর্থ হচ্ছে আধুনিক লেখক । এদেরকে অনলাইন লেখক ও বলা যায় । ব্লগারগন লিখে থাকে সত্য কথা । এরা লিখে থাকে সমাজে বিদ্যমান সকল প্রকার অত্যাচার ও অনাচারের বিরুদ্ধে । সব ব্লগারতো আর ধর্মের বিরুদ্ধে লিখেনা । দুই একজন ব্লগারের কারনে তো আর সব ব্লগার কলঙ্কিত হতে পারেনা । পুলিশের মধ্যে দুইএকজন পুলিশ অপরাধ করলে সব পুলিশতো আর অপরাধী হতে পারেনা । সম্মানিত হুজুরদের মধ্যে দুইএকজন হুজুর খারাপ কাজ করলে তো আর সব হুজুর খারাপ হতে পারেনা । কুসংস্কারাছন্য মানুষদের কারনে আজ ব্লগার হয়ে অনেকেই পরেছে চরম বিপাকে । অনেক ব্লগার বর্তমান সমাজে মানুষের কাছে নিজেকে ব্লগার পরিচয় দিতে ভয় ও লজ্জা পায় । অনেকেই ব্লগারদের ভয়ংকর কিছু ভাবে । এমনকি আমাদের সমাজের কিছু শিক্ষিত মানুষেরা ও একই ধারনায় বিশ্বাসী । কেউ কেউ ব্লগারদের নাস্তিক ও মনে করে । আমি এই কুসংস্কারাছন্য মানুষদের চরমভাবে ধিক্কার জানাচ্ছি । ব্লগারগন সমাজে বিদ্যমান সকল প্রকার অন্যায়ের বিরুদ্ধে লিখে থাকে । এরা সমাজের তথা দেশ-বিদেশের সকল প্রকার প্রকৃত রহস্য লেখনির মাধ্যমে উদঘটন করে থাকে । এরাই সমাজ থেকে সকল প্রকার কুসংস্কার দূর করে থাকে । অথচ যারা লেখনির মাধ্যমে সমাজ থেকে কুসংস্কার দূর করে থাকে তারাই সমাজের লোকের কুসংস্কারের বেড়াজালের মধ্যে আবদ্ধ । তাদেরকেই মানুষ কুসংস্কারের চোঁখে দেখে । এটা ব্লগারদের জন্য নিতান্তই লজ্জাসকর ও কষ্টদায়ক । তাই ব্লগারদেরই উচিত সমাজ থেকে এইসব ব্লগার সংক্লান্ত কুসংস্কার দূর করা । কিন্তু এটি শুধুমাত্র ব্লগারদের দ্বারা সম্ভব নয় । কারন কতজন মানুষ আর ব্লগ পড়ে? তাই ব্লগার সংক্লান্ত এইসব কুসংস্কার দূর করতে গনমাধ্যমের ও উচিত ব্লগারদের পাশে এগিয়ে আসা । জানিনা সমাজের মানুষ কবে ব্লগারদের ইতিবাচক চোঁখে দেখবে । আমি মানুষের কাছে ব্লগার পরিচয় দিতে ভয় পাই । এমনকি আমার মা,বাবা,ভাই,বোনদের কাছে ও ব্লগার পরিচয় দিতে ভয় পাই । সবাই ব্লগারদের নেতিবাচক চোঁখে দেখে । সকলকে বলছি আমরা ডাকাত না,আমরা সন্ত্রাস না,আমরা নাস্তিক না,আমরা লেখক । আমরা সকল অন্যায় ও অনাচারের বিরুদ্ধে লিখি । আমরাই লেখনির মাধ্যমে অন্যায়কারীর মুখোস উম্মোচন করে থাকি । আমাদের আপনারা ভালো চোঁখে দেখুন । জানিনা কবে মানুষের মধ্য থেকে ব্লগার সংক্রান্ত এসব ভিতী ও এই ভয়াবহ কুসংস্কার দূর হবে । ব্লগারগন সমাজে সম্মানিত থেকে আরো সম্মানিত হোক আমি সেটাই প্রত্যাশা করি । সমাজ থেকে দূর হোক সকল প্রকার অন্যায় অনাচার ও কুসংস্কার । নেতিবাচক চোঁখে নয় বরং ইতিবাচক চোঁখে যেনো ব্লগারদের দেখা হয়-সেটাই প্রত্যাশা করি ।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা মার্চ, ২০১৭ রাত ১০:২৮

রুরু বলেছেন: ব্লগার!?! নাক শিটকানো ব্যাপার।

০৪ ঠা মার্চ, ২০১৭ রাত ১০:৩৩

মো: নিজাম গাজী বলেছেন: কেনো?

২| ০৪ ঠা মার্চ, ২০১৭ রাত ১০:৪০

কালীদাস বলেছেন: আপনি কোন কারণে ভয়ে আছেন ব্লগে লেখেন বলে?

৩| ০৪ ঠা মার্চ, ২০১৭ রাত ১০:৪৩

মিঃ আতিক বলেছেন: সব কিছুর মুলে শিক্ষার অভাব, আর দেশের মানুষ জানার ক্ষেত্রে কান কথা শুনে বিশ্বাস করে,নিজে একটু সময় নিয়ে পড়ে দেখতে চায়না। অলসতাও আছে।

৪| ০৫ ই মার্চ, ২০১৭ ভোর ৪:৪৯

ডঃ এম এ আলী বলেছেন:
ব্লগার না বলে নীজকে লেখক কিংবা কবি হিসাবে পরিচয় দিলে ল্যাঠা চুকে যায় ।
ধন্যবাদ ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.