নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।

মো: নিজাম গাজী

আমি ঐ সৃষ্টিকর্তারই সৃষ্টি,আমি তারই বান্দা, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর বাসিন্দা। গাজী পরিবারে আমি জন্মগ্রহন করেছি বলে আমি শুধু গাজী পরিবারের নয়, আমার জন্ম এই পৃথিবীর সর্বময়। শুধুমাত্র সোনাখালী গ্রামে আমার জন্ম নয়, আমার জন্ম পৃথিবীর সর্বময়। এই গ্রাম এই দেশের নয় আমি শুধুমাত্র, আমি এই সারা দুনিয়ারই ছাত্র। শুধুমাত্র একটি মহল্লায় আমার আগমন নয়, আমার আগমন বিশ্বময়। হই আমি ধীর হই আমি মহাবীর, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর।

মো: নিজাম গাজী › বিস্তারিত পোস্টঃ

শুধুমাত্র জাতির জনক নয়,বরং আমরা জাতির জনকের জনক ও জননী সম্পর্কে ও জানতে চাই ।

১৩ ই আগস্ট, ২০১৭ সকাল ৭:০৬


আমরা শুধু জাতির জনক সম্পর্কে জানতে চাইনা বরং আমরা জাতির জনকের জনক অর্থাৎ বঙ্গবন্ধুর পিতা শেখ লুৎফর রহমান ও তার মাতা শেখ সায়রা খাতুন সম্পর্কে ও জানতে চাই । কারন শেখ লুৎফর রহমানই হলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালীর পিতা । যার ছেলে পৃথিবীর বুকে একে দিয়েছেন একটি স্বাধীন দেশ । তার মত এত বড় আদর্শবান পিতা বাঙ্গালীদের মধ্যে আর কেউ নেই । আর আমরা যদি এই মহান পিতা সম্পর্কে জানতে না পারি তাহলে সেটি হবে বাঙ্গালী জাতির জন্য এক কলঙ্কময় অধ্যায় । শেখ লুৎফর রহমান এমন এক সন্তান জন্ম দিয়েছেন যিনি একটি দেশের রুপকার । সুতরাং বোঝাই যাচ্ছে যে জাতির জনকের জনক শেখ লুৎফর রহমান কত বড় মাপের একজন পিতা । যার ঔরসে একটি ছেলে জন্ম নিয়ে একটি দেশ স্বাধীন করে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী হয়েছেন । তাই আমাদের নতুন প্রজন্মকে এই অজানা অচেনা শেখ লুৎফর রহমান সম্পর্কে জানাতে হবে । কারন এই আদর্শবান পিতা যদি অগোচরে থেকে যান তাহলে সেটি হবে বাঙ্গালী জাতির বড় ধরনের ব্যর্থতা । আমরা এমনই এক জাতি যারা আমাদের হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালীর জন্মদাতা সম্পর্কে কিছুই জানিনা । আর এটি আমাদের জন্য অর্থাৎ পুরো জাতির জন্য সত্যিই লজ্জাজনক একটি অধ্যায় । আমরা আরও জানতে চাই সেই আদর্শবান রত্নগর্ভা মা সম্পর্কে যার গর্ভে জন্মগ্রহন করেছেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান । সেই আদর্শবান মা যদি আমাদের অগোচরে থেকে যান তাহলে সেটি নিশ্চয়ই আমাদের জন্য একটি লজ্জাসকর ব্যপার হবে । আমরা কেমন জাতি যারা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালীর মা বাবা সম্পর্কে জানিনা? এই না জানাটা কি আমাদের একটি বড় ধরনের ব্যর্থতা নয়? কেনো আমরা জানতে পারবো না বঙ্গবন্ধুর পিতা শেখ লুৎফর রহমান ও মাতা শেখ সায়রা খাতুন সম্পর্কে? বঙ্গবন্ধু যদি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী হয় তাহলে নিশ্চয়ই তার পিতা মাতা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালীর শ্রেষ্ঠ পিতা মাতা । বড় কষ্ট লাগে যে আমরা এমন এক অভাগা জাতি যারা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালীর পিতা মাতা সম্পর্কে জানিনা । অনেকেই বঙ্গবন্ধুর পিতা মাতার সঠিক নাম পর্যন্ত ও জানেন না। বঙ্গবন্ধুর মাতার নাম নিয়ে কতিপয় লেখকের বইয়ে একটু জটিলতা রয়েছে আর তা হলো একই বইয়ে অর্থাৎ লেখক রফিকুজ্জামান হুমায়ুনের "বঙ্গবন্ধুর জীবন ও কর্ম" নামক বইয়ে এই মহীয়সী নারীর নাম রয়েছে তিন রকমের। আর তা হলো সায়রা খাতুন,সাহারা খাতুন ও সাহেরা খাতুন। তাই এই গর্বিত মায়ের সঠিক নাম ও পরিচয় জানতে চাই । বঙ্গবন্ধু না জন্মালে বাংলাদেশ জন্মাতোনা এ কথা সত্য । কিন্তু তার মাতা পিতা না জন্মালে কি বাংলাদেশ কখনও জন্মাতো? নিশ্চয়ই জন্মাতো না । তাই আমরা বঙ্গবন্ধুর পিতা মাতা সম্পর্কে জানতে চাই,মানুষকে জানাতে চাই । আশা করি বড় ধরনের লেখক যারা আছেন তারা সঠিক তথ্য সংগ্রহ করে আমাদেরকে বঙ্গবন্ধুর পিতা মাতা সম্পর্কে জানাবেন । এ ব্যপারে আমি প্রধানমন্ত্রীকে বলবো যে আমাদেরকে আপনার দাদা দাদি সম্পর্কে ও জানাতে হবে । কেননা আপনার দাদা দাদীর কারনেই পৃথিবীতে জন্মগ্রহন করেছেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী আপনার পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান । নতুন প্রজন্ম জাতির জনকেন জনক জননী সম্পর্কে জানবে এটাই –প্রত্যাশা করি ।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৩ ই আগস্ট, ২০১৭ সকাল ৯:৫৫

কলাবাগান১ বলেছেন: @শাহিন-৯৯,

বোকা ছাগল মার্কা লোকেরাই নিজেকে অনেক বুদ্ধিমান ভাবে...এই সমস্ত বাল্যখিল্য আচরন রাজাকারের বংশধর দের থেকেই আশা করা যায়......। আজ এই মুজিবের জন্ম না হলে এখনও পাকিদের বুটের তলায় থাকতেন

১৩ ই আগস্ট, ২০১৭ বিকাল ৫:০০

মো: নিজাম গাজী বলেছেন: ধন্যবাদ শ্রদ্ধেয় কলাবাগান ভাই সমুচিত জবাব প্রদান করার জন্য। তবে শহিন৯৯ কি মন্তব্য করেছে সেটি দেখার দূর্ভাগ্য আমার হয়নি। শুভকামনা আপনার তরে। ভালো থাকুন শতত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.