নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।

মো: নিজাম গাজী

আমি ঐ সৃষ্টিকর্তারই সৃষ্টি,আমি তারই বান্দা, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর বাসিন্দা। গাজী পরিবারে আমি জন্মগ্রহন করেছি বলে আমি শুধু গাজী পরিবারের নয়, আমার জন্ম এই পৃথিবীর সর্বময়। শুধুমাত্র সোনাখালী গ্রামে আমার জন্ম নয়, আমার জন্ম পৃথিবীর সর্বময়। এই গ্রাম এই দেশের নয় আমি শুধুমাত্র, আমি এই সারা দুনিয়ারই ছাত্র। শুধুমাত্র একটি মহল্লায় আমার আগমন নয়, আমার আগমন বিশ্বময়। হই আমি ধীর হই আমি মহাবীর, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর।

মো: নিজাম গাজী › বিস্তারিত পোস্টঃ

ঢাকা মহাসাগর:পৃথিবীর ৬ষ্ঠতম মহাসাগর

২৫ শে অক্টোবর, ২০১৭ রাত ১:২২




পৃথিবীর মহাসাগরীয় ইতিহাসে ঢাকা মহাসাগর এক অন্যতম মহাসাগর। আপনারা সবাই জানেন যে পৃথিবীতে মোট ৫ টি মহাসাগর। কিন্তু অতীব সুখজনক হলেও মিথ্যা নয় যে সাম্প্রতিক পৃথিবীতে ঢাকা মহাসাগর নামে এক নতুন মহাসাগর জন্মগ্রহন করেছে। আর এই ঢাকা মহাসাগরের পিতামাতা হচ্ছে আমাদের বঙ্গদেশের হর্তাকর্তারা। আপনারা যারা বিসিএস পরীক্ষার্থী সহ অন্যান্য পরীক্ষার্থী রয়েছেন। আপনার পরীক্ষায় যদি আসে যে পৃথীবিতে মোট মহাসাগর কয়টি। আর আপনি যদি এ্যনসার করেন যে ৫ টি তাহলে আপনি কিন্তু এক মার্ক থেকে বঞ্চিত হবেন। সঠিক উত্তর হবে ৬ টি। আবার এমন যদি প্রশ্ন করা হয় যে পৃথিবীর সর্বশেষ মহাসাগরের নাম কি? তাহলে আপনি অবশ্যই এ্যনসার করবেন যে পৃথিবীর সর্বশেষ মহাসাগরের নাম ঢাকা মহাসাগর। এবং এ মহাসাগরটি বাংলাদেশের রাজধানী ঢাকা শহরের বুকে অবস্থিত। উপরের ছবিটি ঢাকা মহাসাগরের ছবি। ছবিটি গত ২০ অক্টোবর ঢাকা মহাসাগরের শাখা নদী ক্ষিলক্ষেত থেকে তোলা। পৃথিবীর অন্যান্য মহাসাগর ও ঢাকা মহাসাগরের মধ্যে কিছুটা পার্থক্য রয়েছে। আর তা হলো পৃথবীর অন্যসব মহাসাগরে জাহাজ,রকেটলঞ্চার,স্টীমার সহ অনেক নৌযান চলে। কিন্তু নতুন এই ঢাকা মহাসাগরের বুকে মানুষ,দালানকোঠা, বাস,রিকশা,অটোরিকশা, প্রাইভেটকার চলাচল করে। এ হিসেবে গীনেস বুক অব রেকর্ড ওয়ার্ল্ড-এ ঢাকা মহাসাগরকে অন্তর্ভুক্তি করার জন্য বাংলাদেশের মহাসাগর বিষয়ক মন্ত্রী আবেদন করেছেন। আশা করি শ্রীঘ্রই গীনেস বুকে ঢাকা মহাসাগর অন্তর্ভুক্তি হবে। এতে আমাদের মান অনেকাংশেই বেড়ে যাবে। আশা করি এরপর ৭ম মহাসাগর হিসেবে চট্রগ্রাম মহাসাগরের আবির্ভাব ঘটবে।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.