নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।

মো: নিজাম গাজী

আমি ঐ সৃষ্টিকর্তারই সৃষ্টি,আমি তারই বান্দা, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর বাসিন্দা। গাজী পরিবারে আমি জন্মগ্রহন করেছি বলে আমি শুধু গাজী পরিবারের নয়, আমার জন্ম এই পৃথিবীর সর্বময়। শুধুমাত্র সোনাখালী গ্রামে আমার জন্ম নয়, আমার জন্ম পৃথিবীর সর্বময়। এই গ্রাম এই দেশের নয় আমি শুধুমাত্র, আমি এই সারা দুনিয়ারই ছাত্র। শুধুমাত্র একটি মহল্লায় আমার আগমন নয়, আমার আগমন বিশ্বময়। হই আমি ধীর হই আমি মহাবীর, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর।

মো: নিজাম গাজী › বিস্তারিত পোস্টঃ

নিম্ন আদালতকে স্থানীয় আদালত বলা হোক

২১ শে জানুয়ারি, ২০১৮ সকাল ১১:২১




আদালত একটি পবিত্র স্থান। যেখানে বিচারকার্য সম্পন্ন করা হয়। আদালত সত্যকে উদঘটন করে ও মিথ্যাকে ধ্বংস করে শাস্তি প্রদান করে। পৃথিবীর সকল স্বাধীন রাষ্ট্রে উচ্চ আদালত রয়েছে। ঠিক তেমনি বাংলাদেশেও উচ্চ আদালত রয়েছে। উচ্চ আদালত আছে বলেই দেশের অন্যসব আদালতকে নিম্ন আদালত বলতে হবে এমন বিপরীতমূখী বিধান থেকে আমাদের বের হয়ে আসা উচিত। আদালতকে নিম্ন বললে কেমন যেনো আদালতকে নিম্ন ও ছোট মনে হয়। তাই নিম্ন আদালতের সম্মানার্থে নিম্ন আদালতকে স্থানীয় আদালত বলা বোধকরি সঙ্গত হবে। আশা করি এ বিষয়টি আইন,বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয় বিবেচনা করবে।

-মোঃ নিজাম গাজী,
স্নাতকোত্তর শেষ বর্ষ(রাষ্ট্রবিজ্ঞান বিভাগ),
ধামরাই সরকারি কলেজ,ঢাকা।।
[email protected]

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.