নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এন জে শাওন

আমি মানুষ, আমি মুসলিম, আমি বাংলাদশি, আমি বাঙালি । সব মিলেই আমি।

এন জে শাওন › বিস্তারিত পোস্টঃ

সাহায্য চাই : আশা করি সবাই একটা পরামর্শ দিবেন, পাশে থাকবেন।

২১ শে মে, ২০১৫ রাত ৯:৪৩


আপনার একটা মতামত ও পরামর্শ ই পারে আমাকে সঠিক পথ দেখাতে। আমি অনার্সে ভর্তি হব এইবার ২য় টাইম।বর্তমানে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স করতেছি লক্ষীপুর সরকারি কলেজে। আমার ব্যাকগ্রাউন্ড সাইন্স। কিন্ত কিছু সমস্যার কারনে কোচিং করতে পারি নাই তাই ভর্তি পরীক্ষার জন্য সাইন্স থেকে প্রস্তুতি নিতে পার নাই।
আমার পরিবার বা আত্মীয়দের মাঝে বর্তমানের শিক্ষিত খুব কম।তাই তারা কেউ আমাকে কোন সিদ্ধান্ত দেয় না।আমিও ঠিক বুজিতেছিনা কি করব। তবে যে টার্গেট নিছি সেগুলো কতটা যুক্তিযুক্ত তা যদি বলতেন।
১) চবিতে আইনে পরীক্ষা দিব। (ইংলিশে আমি মোটামুটি ভাল)।কিন্ত আমি রাজনীতি করিনা বা না করার ইচ্ছা। মুখস্ত শক্তি কিছুটা কম আমার।আর একদম সতপথে জীবন চালাতে চাই। আমার এই পরিস্থিতে কি আইনে পরীক্ষা দেওয়া বা চান্স পেলে ভর্তি হয়া ঠিক হবে?
২)চবি এর ঘ ইউনিট মানে আন্তর্জাতিক সম্পর্ক, লোক প্রশাসন,সাংবাদিকতা এগুলা। প্রথম দুইটার অনেক চাহিদা থাকলেও নাকি রাজনীতি লাগে(শুনছি) এখান থেকে ভাল কিছু হইতে। আর সাংবাদিকতায় হচ্ছে আমার প্রচুর ইচ্ছা সাংবাদিক হওয়ার। আর খুব বেশি ভয়হীন। ২,১ টা অনলাইন নিউজে কাজের চেস্টা করতেছি এখন।
৩) ন্যাশনালের আন্ডারে প্রাইভেট কোন কলেজে (বাংলাদেশ বিজ্ঞান ও প্রযুক্তি কলেজ,নিউ মডেল ডিগ্রি কলেজ,সিটি কলেজ,নর্দান কলেজ) এ কম্পিউটার সাইন্স পড়া।আমার খুব ইন্টারেস্ট কম্পিউটারে,প্রোগ্রামিং করার জন্য, যেখানেই যে বিষয় পড়ি আমি প্রোগ্রামিং শিখবই। (মুখস্ত শক্তি কিছটা কম।কিন্ত আইকিউ, ম্যাথ মোটামুটি পারি।
সর্বশেষ আমার ক্রিয়েটিভ কিছু করার ইচ্ছা সেই ছোটবেলা থেকে।
এখন উপরের তিনটার মাঝে কোনটা আমার জন্য ভাল হতে পারে, কোনটার জব মার্কেট ভাল হবে,, ইত্যাদি যদি একটা সাজেশান দিতেন চির কৃতজ্ঞ থাকব।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২২ শে মে, ২০১৫ সকাল ৭:৫০

এন জে শাওন বলেছেন: আফসোস,,, এখানেও পেলাম না

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.