নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নগরবালক এর রোজনামচা

নগরবালক

উড়তে চাই, অনেক উপরে, ভোকাট্টা ঘুড়ীর মত, অনেক উপরে.।.।.।.।।

নগরবালক › বিস্তারিত পোস্টঃ

বেলজিক গল্প ৫৪৫০

২২ শে মার্চ, ২০১৭ সকাল ৮:৩৯

প্রচন্ড পেট পুরে বিয়ে বাড়ির ভোজ খাবার পরে খিলি পান চাবাচ্ছিলাম। অনীক ভাউয়ের প্রেমিকার আজ বিয়ে। তারই শত্রুর সংগে। যে শত্রুকে বিখ্যাত হবার সুযোগ করে দিয়েছিল অনীক ভাই নিজেই। হাউ মাউ করে বেচারা কাদছে। সাথে শাহেদ( শাহেদ কান্না করছে কেন ব্যাপার টা বোঝা যাচ্ছে না। )

পাচ বছর আগের কথা্‌
উর্ধশ্বাসে দৌড়াচ্ছে অর্পন। বগলে একটা মিস্টি কুমড়া। পাশের ক্ষেত থেকে চুরি করা হয়েছে এই কাচা পাকা কুমড়াটিকে। পেছনে দুইটা ডোবারম্যান কুকুর আর ক্ষেতের মালিক। বুকের দম ফুরিয়ে আসছে। আর পারা যাচ্ছেনা। তাই হাতের কুমড়া ফেলে দিলো দেয়ালের ওপাশে। তাতে কি আর মুক্তি মেলে। মালিক আচ্ছা মত পেটাল অর্পনকে। তারপরে কুকুরের খাবার হিসেবে নিয়ে গেল নিজের বাড়িতে।

নাসার কর্মব্যাস্ত সকাল। এমন সময় মিস্টি কুমড়াকে আবিস্কার করা গেলো নাসার সদর দরজার সামনে। তখন আমেরিকানদের খুব বোমার ভয়। তাই সমস্ত এলাকা ঘিরে ফেলা হল পুলিশ দিয়ে। যেখানে দুনিয়ার তাবড় বড় বিজ্ঞানীরা কাজ করে সেখানে আর বোমাপুলিশ ডেকে কাজ নেই তাই বিজ্ঞানীরা নিজেরাই কুমড়াটি নিয়ে গেল ল্যাবে।
বলাবাহুল্য এই বিজ্ঞানীদের দলপতি অনিক ভাউ।
বহু পরীক্ষানিরীক্ষার পরে অনিক ভাউয়ের দল ঘোষনা করলো ইহা একটি অতীব বুদ্ধিমান প্রানী। মেনসা টেস্টে ইহা পূর্ন নাম্বার পাইয়াছে। বলাবাহুল্য গোটা দুনিয়ায় অনিক ভাউয়ের মস্তিস্ক বিকৃতির যে গুজ গুজ ফুস ফুস ছিল তাহা এইবার সত্য বলিয়া প্রমানিত হইল।
প্রথম প্রথম গায়ে লাগানো ইলেক্ট্রোডের মাধ্যমে বাইনারী কোড পাঠাতো এই মিস্টি কুমড়া। যখন সে মহাশূন্য যাত্রা উপযোগী নভোযানের একটা এডভান্সড মডেল একে দিল তখনো কেউ বিশ্বাস করেনি। কিন্তু যখন নিউটনের চতুর্থ সূত্র বাদ দিয়ে এই কুমড়া পঞ্চম সূত্র আবিস্কার করলো তখন শুধু বিজ্ঞানী মহলে নয় সাধারন জনগনের মধ্যেও ঝড় উঠে গেল। চায়ের কাপে সুনামি টাইফুন বয়ে গেলো।
অবশেষে এই মিস্টিকুমড়াকে ভয়েস সিনথেসাইযার দেয়া হল। সে এখন স্পীকারের মাধ্যমে কথা বলতে পারে।
অনীক ভাউ চাঁদে গেলো নূতন নভোযানে করে এক বছরের জন্য।
ফিরে এসে দেখলো এই মিস্টিকুমড়া নাসার মহাপরিচালক হয়ে বসেছে।অথচ পদ টা অনীক ভাউয়ের পাবার কথা। স্বাধীনভাবে চলাফেরা করার জন্য একটা রবোকপ বডিও বাগিয়ে নিয়েছে সে। সেই মিস্টিকুমড়া এখন হাভানা চুরূট ছাড়া খায় না। জাপানী বিফস্টেক না হলে তার চলে না। সুতরাং অনিক ভাউয়ের প্রেমিকার বাবা এই মিস্টিকুমড়ার সাথেই তার বিয়ে দিল। যে বিয়ে মাত্র খেয়ে এলাম।
ভাবছেন মিথ্যা কথা বলছি????? স্টিফেন হকিং যদি মাত্র দুই আংগুল টিপে স্ট্রিং থিউরী ব্ল্যাক হোল থিউরী দিতে পারে তাহলে মিস্টিকুমড়া কেনো রবোকপ বডি নিয়ে হাটতে পারবে না?????

মন্তব্য ৭ টি রেটিং +২/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২২ শে মার্চ, ২০১৭ সকাল ১০:০১

আরণ্যক রাখাল বলেছেন: আচ্ছা!!!!!

২| ২২ শে মার্চ, ২০১৭ সকাল ১০:১৩

বিদ্রোহী ভৃগু বলেছেন: হা হা হা

আফনে ভাউ অবিজ্ঞানিক;)

ষ্টিফেন আংকেল নতুন থিউরি দিল বইলা!

৩| ২২ শে মার্চ, ২০১৭ সকাল ১০:৩২

মোস্তফা সোহেল বলেছেন: রম্য গল্প নাকি

৪| ২২ শে মার্চ, ২০১৭ সকাল ১০:৩৩

সঞ্জয় নিপু বলেছেন: সেরাম গল্প।

৫| ২২ শে মার্চ, ২০১৭ সকাল ১০:৪০

সিলেক্টিভলি সোশ্যাল বলেছেন: হা হা হা.... একটা লজিক্যাল খোঁচা দেওয়ার জন্যে তিনটা বেলজিক গল্পের অবতারণা। মজা পেলাম =p~

৬| ২২ শে মার্চ, ২০১৭ দুপুর ১২:৪২

হাসান মাহবুব বলেছেন: !!

৭| ২২ শে মার্চ, ২০১৭ দুপুর ১২:৫৯

অতঃপর হৃদয় বলেছেন: !!!!!!!!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.