নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ইশপ নই

সাঈদ নওশাদ

কমিউনিস্ট সত্তা, ফাসিস্ত সত্তা, হিন্দু সত্তা, খ্রিস্টিয়ান সত্তা বলে কোনও সত্তার অস্তিত্ব আছে বলে আমি বিশ্বাস করি না। ধর্মীয় গোঁড়ামির কোনও একটা শাসনে সসাগরা পৃথিবী সর্বকালে শাসিত হবে, এ অবাস্তব কল্পনা। হিন্দু পারেনি, বৌদ্ধ পারেনি, খ্রিস্টিয়ান পারেনি, মুসলমান পারেনি, ফাসিস্ত পারেনি, নাৎসি পারেনি। কমিউনিস্টই বুঝি এর ব্যতিক্রম হবে?

সাঈদ নওশাদ › বিস্তারিত পোস্টঃ

প্লাস্টিকের দুনিয়া

০১ লা জুলাই, ২০১৮ বিকাল ৫:১৮

ফুটবল খেলা আমি খুব একটা বুঝিনা। নেটে ঢুকলে গোল আর ৯০ মিনিটে খেলা হয় এই পর্যন্তই চালান। যখন এই আমি একটা দলের খেলা দেখে যদি তাদের হয়ে হাতে হাত চেপে বসে থাকি, কিংবা একটু সুযোগেই আস্ফালিত হই ফুটবল বোদ্ধাদের কাছে আমি একটি প্লাস্টিক সাপোর্টার। তুই বালটা বুঝিস ফুটবলের। ইউসিএল, প্রিমিয়ার লীগ কোনটার খেলাই দেখিনা। চার বছর পর একবার ওয়ার্ল্ডকাপই দেখি। প্রতি বছরই আমার মুখস্ত করতে হয় কে কোন দলে খেলছে। আমার দেশে আমি একা না। খুব বড় একটা সাপোর্টার গোষ্ঠীই হলো প্লাস্টিক। এরা কখনো কাপ দেখে দল করে, কেউ কখনো প্লিয়ার দেখে দল করে, কেউবা কিছু না বুঝেই দল করে, কেউ "সেভ খেলার" জন্য জার্মানী করে!

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০১ লা জুলাই, ২০১৮ রাত ১০:০৫

রাজীব নুর বলেছেন: "You need an MBA কারণ জন্মগতভাবে তুমি স্টিভ জবস না। কোন পড়াশুনাই বিফলে যায় না, বরং নতুন অনেক কিছুই শেখা যায়।"

০২ রা জুলাই, ২০১৮ রাত ২:৪৮

সাঈদ নওশাদ বলেছেন: বুঝতে পারলাম না ভাইয়া।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.