নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন! [email protected]

নূর আলম হিরণ

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন!

নূর আলম হিরণ › বিস্তারিত পোস্টঃ

ব্যারিস্টার শাহাজান ওমরের গত কয়েক দিনের কিছু কথা!★

০৫ ই ডিসেম্বর, ২০২৩ রাত ১১:৩০


গত কয়েকদিন বিএনপি'র সাবেক ভাইস চেয়ারম্যান ও প্রতিষ্ঠাতা সদস্য ব্যারিস্টার শাহজাহান ওমরকে নিয়ে বেশ আলোচনা হচ্ছে। এই বীর মুক্তিযোদ্ধা গত কয়েকদিনে বেশ চাঞ্চল্যকর কিছু কথা ও তথ্য দিয়েছেন, যেগুলি নিয়ে বিস্তর আলাপ করা সম্ভব। আমি সেগুলি শুধুমাত্র পয়েন্ট আকারে তুলে ধরছি।

• আওয়ামী লীগের সভানেত্রী উনাকে সরাসরি ফোন দিয়ে দেখা করতে বলেন এবং সেখানে তাকে তার চতুর্থ ভাই হিসেবে গ্রহণ করেন। ১০ মিনিটের আলোচনায় তার হাতে নৌকার নমিনেশন তুলে দেয়।
•বিএনপি ত্যাগ করার তার প্রধান ও অন্যতম কারণ হচ্ছে তারেক জিয়ার অপরিপক্ক নেতৃত্ব।

•হুসাইন মুহাম্মদ এরশাদ ছিলেন একজন রাজাকার। যিনি পাকিস্তান থেকে যুদ্ধের সময় বাংলাদেশে এসে আবারো পাকিস্তানে চলে যায় যুদ্ধে অংশগ্রহণ না করে। পশ্চিম পাকিস্তানে যেসব বাঙ্গালী সামরিক বাহিনীর অফিসার ছিলেন তারা যারা বাংলাদেশের পক্ষে হয়ে যুদ্ধে অংশগ্রহণ করতে চাইতো কিংবা বাংলাদেশের হয়ে কথা বলতো তাদেরকে চিহ্নিত করার জন্য একটি কমিটি করা হয়। হুসাইন মুহাম্মদ এরশাদ ছিল সেই কমিটির চেয়ারম্যান।
• মেজর জিয়া সব সময় সাদামাটা চলাফেরা করতো। তার মধ্যে অর্থ লোভ কখনোই ছিলনা। এমনকি প্রেসিডেন্ট হাউসে সাধারণ বাঙালিরা যেসব খাবার খেতো সে ধরনের রান্নাই হতো।

•২০১৮ নির্বাচনে মঈন ইউ আহমেদ ও ফখরুল ইসলাম বেগম জিয়াকে ক্ষমতায় যাওয়ার অফার করেছিলো, তাদেরকে বিচারের আওতায় না আনার শর্তে। বেগম জিয়া সেটা প্রত্যাখ্যান করে।
•পরে আওয়ামী লীগকে নির্বাচনে জিতাতে ভোট কেন্দ্রে পাঁচটি ভোট বাক্স থাকার কথা থাকলেও বাড়তি দুটি ভোট বাক্স আগেই সেখানে রাখা হয় আড়ালে। যেখানে আওয়ামী লীগের পক্ষে ভোট দিয়ে ভরে রাখা হয় এবং এই বিষয়টি আওয়ামী লীগের নেতৃবৃন্দরাও জানতো না!

•২০১৪ এর নির্বাচনে আমেরিকা এবং জাতিসংঘের উপ মহাসচিব তারাংক খালেদা জিয়াকে বলেছিল তার দল নির্বাচন করলে ক্ষমতায় আসবে। তবে সংসদে আসন সংখ্যা আওয়ামী লীগের সাথে মার্জিন খুবই কম হবে।
কিন্তু তখন বিএনপি'র দুইজন নেতা বলেছিল আওয়ামীলীগ একটি আইন করেছিল বঙ্গবন্ধুর ছবি প্রতিটি সরকারি অফিসে পেছনে টাঙ্গিয়ে অফিস করতে হবে। সে আইন বাতিল করার মত মেজরিটি না পেলে বিএনপি নির্বাচনে যাবেনা। বেগম জিয়া এও বলেছিল, শেখ মুজিবের ছবি পিছনে রেখে তিনি অফিস করতে পারবেন না। যদি আমেরিকা ও জাতিসংঘ দুই-তৃতীয়াংশ আসন ব্যবধানের নিশ্চয়তা দিতে পারে তাহলে বিএনপি নির্বাচনে যাবে। যা পরবর্তীতে আর সম্ভব হয়নি।

•বর্তমান বিএনপিতে তারেক জিয়ার মতের বাহিরে কেউ কোন সিদ্ধান্ত দিতে পারেনা। এমনকি তারেক জিয়া ভুল সিদ্ধান্ত নিলেও সেটা ভুল বলার মত সাহস কোন সিনিয়র নেতাদের নেই। ব্যারিস্টার শাহজাহান ওমর কয়েকবার তারেক জিয়াকে তার ভুল ধরিয়ে দিতে গেলে বাকি নেতারা তাকে বলতে গেলে হাতে পায়ে ধরে সেসব না বলার অনুরোধ করতে থাকে।
•ব্যারিস্টার শাহাজান ওমর আরো বলেন বিএনপির অনেক সিনিয়র নেতারা দল থেকে বের হয়ে যেতে চায় কিন্তু সেরকম শক্তিশালী কোনো প্ল্যাটফর্ম না পাওয়াতে বের হয়ে আসতে পারছে না। তিনি যেই মুহূর্তে নৌকার নমিনেশন পেয়েছে সেটা যদি আরও একমাস আগে হতো তিনি অন্তত বিএনপির হাইকমান্ডের ৫০জন নেতাকে তার সাথে নিয়ে আসতে পারতেন। তারপরও তিনি বলছেন, নির্বাচনের পরে যদি নেত্রী এটা নিয়ে কাজ করতে বলে তাহলে তিনি বিএনপির মধ্যে থাকা সকল মুক্তিযোদ্ধাদেরকে তার সাথে নিয়ে আসবেন এবং তিনি দৃঢ়তার সাথে বলছেন সেটা সম্ভব।

মন্তব্য ৩৪ টি রেটিং +৩/-০

মন্তব্য (৩৪) মন্তব্য লিখুন

১| ০৬ ই ডিসেম্বর, ২০২৩ রাত ১২:২২

তানভির জুমার বলেছেন: সে আরো বলেছে বর্তমান প্রাধানমন্ত্রী যে কোন মূল্য ক্ষমতায় থাকতে চায়। ক্ষমতার লিপ্সা শেখ হাসিনার সব অর্জন নষ্ট করেছে:
ভিডিও লিংক


বিএনপিতে থাকা অবস্থায় সে অনেক আগে থেকেই বিএনপি নিয়ে অনেক উল্পাপাল্টা কথা বলেছে। সে বিএনপি ছেড়ে যাওয়ায় বিএনপির উপকারই হয়েছে। সে প্রমান করেছে দেশের বিচার ব্যবস্থা কি পরিমান নগ্ন। সে অবশ্যই আওয়ামীলিগের কাছ থেকে বেঈমানীর ফল পাবে. এখন যেমন রওশনপন্থীরা পাচ্ছে।

০৬ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ৯:৫৫

নূর আলম হিরণ বলেছেন: হ্যাঁ এই কথাটি বলেছিল সে। কাল সাথে এটাও বলেছিল শেখ হাসিনার রাজনীতির প্রজ্ঞা অনেক পরিনিত। ১০ মিনিটে শেখ হাসিনা তাকে পররাষ্ট্রনীতি ও অভ্যন্তরীন রাজনীতি সম্পর্কে যে তথ্য দিয়েছে তাতে সে বিস্মিত হয়েছে যে, এত খবর সে রাখে।

২| ০৬ ই ডিসেম্বর, ২০২৩ রাত ১২:৩৭

আঁধারের যুবরাজ বলেছেন: এই পোস্ট পরে বিএনপির সমর্থক বা কর্মী গণ তাদের মতো কথা নেবে এবং বাদ দেবে। আওয়ামীলীগের লোকজনও একই কাজ করবে।

এই লোকের ৪০ বছরের মতো সময় লাগলো ,এই সব উপলব্ধি হতে ! বা শেখ হাসিনার ভাই হতে ? গ্রেনেড হামলার সময় বোনের কথা মনে পড়েনি , কেক কাটার সময় বোনের ব্যথা অনুভব করেনি !

দুঃখিত তবে বলতেই হচ্ছে আওয়ামীলীগের দেউলিয়াত্ব ফুটে উঠেছে ,উনাকে "এই সময়ে" নৌকার যাত্রী বানিয়ে।

০৬ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ৯:৫৮

নূর আলম হিরণ বলেছেন: এ সময় ব্যারিস্টারের শাহাজান ওমরকে নৌকা প্রতীক দিয়ে নির্বাচন করানোর কোন দরকার ছিলনা। তাকে শেখ হাসিনা নৌকায় এনেছেন বিএনপির মনোবল ভেঙ্গে দেওয়ার রাজনৈতিক কৌশল হিসেবে, এর বেশি কিছু না।

৩| ০৬ ই ডিসেম্বর, ২০২৩ ভোর ৪:২০

কামাল১৮ বলেছেন: আদর্শহীন রাজনীতিতে সব কিছুই জায়েজ।

০৬ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ৯:৫৮

নূর আলম হিরণ বলেছেন: :(:(

৪| ০৬ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ৯:০৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:



ভালোই তো।

০৬ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ৯:৫৯

নূর আলম হিরণ বলেছেন: শেখ হাসিনার কৌশল কাজ করেছে। বিএনপির লোকজন বেশ অস্বস্তিতে আছে এই নিয়ে।

৫| ০৬ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ১০:২৯

গেঁয়ো ভূত বলেছেন: বিএনপি'র দুইজন নেতা বলেছিল আওয়ামীলীগ একটি আইন করেছিল বঙ্গবন্ধুর ছবি প্রতিটি সরকারি অফিসে পেছনে টাঙ্গিয়ে অফিস করতে হবে। সে আইন বাতিল করার মত মেজরিটি না পেলে বিএনপি নির্বাচনে যাবেনা। বেগম জিয়া এও বলেছিল, শেখ মুজিবের ছবি পিছনে রেখে তিনি অফিস করতে পারবেন না।

শেখ মুজিবের প্রতি এত বিদ্বেষ পোষণ করার কারন কি??

০৬ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ১১:৩৪

নূর আলম হিরণ বলেছেন: বেগম জিয়ার ব্যক্তিগতভাবে শেখ মুজিবুর রহমানকে বিদ্বেষ করার মত কারণ নেই। রাজনৈতিকভাবে আওয়ামী লীগকে হেয়প্রতিপন্ন করার জন্য তার আশেপাশের লোকজন তাকে এই বুদ্ধি দিয়েছে।

৬| ০৬ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ১০:৪৯

মোঃ মাইদুল সরকার বলেছেন:
দেশে নির্বাচন এলে অনেক সার্কাস আমরা দেখতে পাই।

০৬ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ১১:৩৬

নূর আলম হিরণ বলেছেন: সার্কাস খেলার ভিতরে অনেকে শুধুই বিনোদন নেয়, আবার অনেকেই তাদের কৌশলগুলো বোঝার চেষ্টা করে।

৭| ০৬ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ১০:৫৪

রাােসল বলেছেন: আপনার লেখা থেকে বোঝা যায় সরকার গঠনে (নির্বাচন ২০১৪ এবং ২০১৮) জনগণ কোন ফ্যাক্টর নয়। তবে কেন, জনগণই সকলের ক্ষমতার উৎস বলা হয়? জনসাধারণের সাথে প্রতারণা করা হচ্ছে, খুব দুঃখজনক এবং খারাপ। এ অবস্থায় জনগণের কি নির্বাচনে ভোট দিতে যাওয়া উচিত?

০৬ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ১১:৩৯

নূর আলম হিরণ বলেছেন: শেখ হাসিনা দেশের মানুষকে ভোট থেকে দূরে রাখতে চেয়েছে সে সময়। এখন উনি মানুষকে ভোট দিতে ডাকছেন। তবে গত দুইবারের চেয়ে এবার কিছুটা বেশি মানুষ ভোটে অংশগ্রহণ করবে মনে হচ্ছে।

৮| ০৬ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ১১:০৭

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: জিয়া বিএনপি গঠন করেছিলেন দলছুট কিছু নেতা আর জামায়াতের লোকজন নিয়ে। সে দলের লোকজন বেরিয়ে গেলে বেঈমান কেমনে হয়? গোলাম মাওলা রনি বিএনপিতে এসে ঈমানদার হয়ে গেছে? তার শুরু তো আওয়ামী লীগ দিয়ে। বিএনপির অনেক নেতার শুরু আওয়ামী লীগ থেকে।

০৬ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ১১:৪৩

নূর আলম হিরণ বলেছেন: আমি আমার আগের একটা পোস্টে বলেছিলাম মূলত বিএনপি দলটিই কিংস পার্টি। দল ছুটের বিষয়টি তারা খুব জোর দিয়ে বলতে পারছে না, কারণ তাদের দলের অধিকাংশ নেতাই দল ছুট নেতা।

৯| ০৬ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ১১:০৯

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: জিয়া নিজে ভোগ করেননি, কিন্তু লোকজন ভাগিয়ে আনতে যা দেওয়ার সব দিয়েছেন।

০৬ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ১১:৪৫

নূর আলম হিরণ বলেছেন: তার শুধু ক্ষমতার লোভ টুকু ছিল, অর্থ লোভ ছিল না। আর ক্ষমতায় থেকে দল গঠন করতে হলে পয়সা কড়ি অবশ্যই দেদারসে খরচ করতে হয়।

১০| ০৬ ই ডিসেম্বর, ২০২৩ দুপুর ১২:৩০

রাজীব নুর বলেছেন: সত্য কথা বলি, আগামী একমাস আমি দেশের কোনো রাজনীতির খবর জানতে চাই না। আমার বিরক্তি ধরে গেছে।

০৬ ই ডিসেম্বর, ২০২৩ দুপুর ১:১৭

নূর আলম হিরণ বলেছেন: সমস্যা নেই। আগে নিজের কাজ তারপর বাকি সব।

১১| ০৬ ই ডিসেম্বর, ২০২৩ দুপুর ১২:৫৪

বিজন রয় বলেছেন: অপনাটক!!!

০৬ ই ডিসেম্বর, ২০২৩ দুপুর ১:১৮

নূর আলম হিরণ বলেছেন: আরো কত কি দেখার আছে!

১২| ০৬ ই ডিসেম্বর, ২০২৩ দুপুর ১:৪১

নীল আকাশ বলেছেন: এইসব বেইমানদের অবস্থা সবচেয়ে খারাপ হবে। নিমকহারাম।

০৬ ই ডিসেম্বর, ২০২৩ বিকাল ৫:৩০

নূর আলম হিরণ বলেছেন: কেমন খারাপ হতে পারে, একটু আইডিয়া দিন। উনার বর্তমান বয়স ৮০ কাছাকাছি।

১৩| ০৬ ই ডিসেম্বর, ২০২৩ বিকাল ৪:৩৪

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: আপনার পোস্ট পড়ে অনেকেই BAL-এ যোগ দেবে।

০৬ ই ডিসেম্বর, ২০২৩ বিকাল ৫:৩৮

নূর আলম হিরণ বলেছেন: আচ্ছা ভালো।

১৪| ০৬ ই ডিসেম্বর, ২০২৩ রাত ১০:০৯

চিটাগং এক্সপ্রেস বলেছেন: তার মতো লোককে কেন নৌকায় উঠার সুযোগ দেওয়া হল।

০৭ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ৯:২৬

নূর আলম হিরণ বলেছেন: নৌকা এখন জাহাজ হয়ে গিয়েছে, তাই খালি জায়গা পূরণ করার জন্য যাকে তাকে ধরে আনছে।

১৫| ০৬ ই ডিসেম্বর, ২০২৩ রাত ১০:১২

আঁধারের যুবরাজ বলেছেন: আওয়ামীলীগ হচ্ছে বটবৃক্ষ। দুই " কা " চলে গেলে ,শুধু মর মর ধোনি শোনা যাবে। আওয়ামীলীগের কিছু হবে না। শেখ হাসিনা বলেছিলেন ,কামাল সাহেব এবং সিদ্দিকী সাহেব চলে যাবার সময়। এখন আপনি যদি মনে করেন এই ব্যক্তি চলে যাওয়াতে বিএনপি দুর্বল হয়ে গিয়েছে ,তা সেটা ভেবে আনন্দ অনুভব করতেই পারেন।

বিএনপি কত খারাপ আওয়ামীলীগের দৃষ্টিতে ,সেটা লিখতে গেলে মহাকাব্য হয়ে যাবে ! শুধু ছোট্ট উদহারণ দিচ্ছি : " ইসরাইলের জারজ সন্তান ,জানোয়ার ' , তারেক জিয়া "কুলাঙ্গার "শেখ হাসিনা সম্প্রতি বলেছেন। ব্লগেই একজন বেজন্মা বলেছেন। এখানেও ভ্যালু নাই বলেছেন। এমন একদলের নেতা কর্মীরাওতো জানোয়ার ,জারজ ইত্যাদি হবে ?তো সেই জারজদের একজনকে নৌকায় উঠিয়ে উনি বিএনপির মনোবল ভেঙে দেবেন ?

গত ১৫ টি বছরে বিএনপিকে চরম অত্যাচার ,জেল ,জুলুম , খুন ,গুম করেও ভাঙতে পারে নাই। বিএনপির নেতাদের মতে লক্ষাধিক মামলা দেয়া হয়েছে। এদের জীবন যাচ্ছে আদালতে ঘুরে ঘুরে। জেল বন্দি খালেদা জিয়া ,নির্বাসিত তারেক জিয়া। দল ভাঙলে আরো অনেক পূর্বেই ভেঙে যেত।

সময়ের স্বাভাবিক নিয়মে বিএনপি একদিন হারিয়ে যাবে ,আওয়ামীলীগও যাবে। তবে বাংলাদেশের রাজনীতিতে শেখ হাসিনার ভূমিকা প্রশ্নবিদ্ধ হয়ে থাকবে।

০৭ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ৯:২৪

নূর আলম হিরণ বলেছেন: যাক ভালো, বিএনপি টাইটেনিয়ামের তৈরি। উহা কখনো ভাঙবে না। বিএনপির নেতারা নেতৃত্বের যে সংকটের কথা বলছে সেটা আজগুবি কথা!
শেখ হাসিনার রাজনীতি অবশ্যই প্রশ্নবিদ্ধ হয়ে থাকবে। উনি এত দীর্ঘ সময় ক্ষমতায় থেকে, সর্বময় ক্ষমতার অধিকারী হয়েও দেশের অর্থনীতি কেনো বাকি উন্নত বিশ্বের সাথে তাল রেখে আগায়নি, সবার জন্য শিক্ষা নিশ্চিত করতে পারেননি, দেশে শিক্ষিত বেকারের সংখ্যা বেড়েছে , উনার আশেপাশের মানুষ দুর্নীতি করে গিয়েছে। অনলাইনে অফলাইনে প্রচুর আগাছা ও গুজবকারির সংখ্যা বৃদ্ধি পেয়েছে। ধর্ম বিদ্বেষকারী ও ধর্মান্ধর সংখ্যা সমানুপাতিক হারে বেড়েছে। এসবের জন্য উনি প্রশ্নবিদ্ধ হবেন। বিএনপি জামাতেকে রাজনীতির বাইরে রাখার জন্য প্রশ্নবিদ্ধ হবেন না।

১৬| ০৬ ই ডিসেম্বর, ২০২৩ রাত ১০:৩৫

আঁধারের যুবরাজ বলেছেন: দুইদিনও হয়নি নৌকায় উঠেছে ,এখুনি অস্র নিয়ে ঘুরে বেড়াচ্ছে !
কী করছে কমিশন

০৭ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ৯:২৯

নূর আলম হিরণ বলেছেন: কি জানি হয়তো গুলি করে নৌকার তলা ফুটো করতে নৌকায় উঠেছে। এমনটি হলে বেচারার কপালে আরো দুঃখ আছে।

১৭| ০৭ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ৯:৪৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:



২০২৪ সালের জানুয়ারি মাসেই উনি মন্ত্রী হবেন এটা নিশ্চিত।

০৭ ই ডিসেম্বর, ২০২৩ দুপুর ১২:৫০

নূর আলম হিরণ বলেছেন: হতে পারে। অবাস্তব কিছু না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.