নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার গল্পটা হোক পৃথিবীর সেরা গল্প ।কারন আমি হতে চাই একজন সত্যিকারের জীবন শিল্পী ।

নুরুন নাহার লিলিয়ান

নুরুন নাহার লিলিয়ান › বিস্তারিত পোস্টঃ

মুন্সিগঞ্জ টু ঢাকা রুটে যাতায়াতে দূর্ভোগ।

১৫ ই সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩:৫১



রাজধানী ঢাকার অদূরেই বিক্রমপুর মুন্সিগঞ্জ জেলা। প্রতিদিন অসংখ্য মুন্সিগঞ্জের লোকজন মুন্সিগঞ্জ থেকে ঢাকায় আসে। চাকরি, ব্যবসা কিংবা নিত্যদিনের প্রয়োজন। কিন্তু যাতায়াত ব্যবস্থায় নেই পর্যাপ্ত সূযোগ সুবিধা।

প্রায় প্রতিদিন মুন্সিগঞ্জ থেকে ঢাকায় বিশেষ সংখ্যক লোক আসে চাকুরির সুবাদে।তাদের নির্দিষট সময়ে অফিসে পৌছতে হয়। আবার নির্দিষট সময়ের মধ্যেই বাড়ি ফিরতে হয়।
যারা ব্যবসা করে তাদের ব্যবসায়িক কাজে প্রয়োজনীয় জিনিস পত্র কিনতে ঢাকা আসতে হয়। এছাড়াও বিভিন্ন বিশববিদ্যালয়ে পড়ুয়া ছাত্র ছাত্রীরা এই রুটে মুন্সিগঞ্জ থেকে ঢাকা আসে ক্লাস করতে। কেউ আসে প্রাইভেট পড়তে। ইদানিং তথ্য প্রযুক্তির ফলে মানুষের চিন্তা চেতনা অনেক পাল্টে গেছে। সেই সাথে রুচির ও পরিবর্তন হয়েছে। তাই এখন নাগরিক জীবন ছেড়ে আশে পাশে ঘুরতে বেড়িয়ে পড়ে। ইতিহাস,ঐতিহ্য আর মনোরোম প্রাকৃতিক সৌন্দর্যে বিক্রম মুন্সিগঞ্জ এক অসাধারন জায়গা।চারিদিকে পদ্মা, মেঘনা আর ধলেশ্বরীর আদরে আর ভালোবাসায় গড়ে উঠা দ্বীপ শহর মুন্সিগঞ্জ। ইদ্রাক পুর কেল্লা, ষষ্ঠ চীন বাংলাদেশ মৈত্রী সেতু, প্রেসিডেন্ট ড. ইয়াজউদ্দিন আহমেদ রেসিডিনসিয়াল স্কুল, চারশ বছরের ইতিহাস সরকারী গভ: হরগঙগা কলেজ, অতিশ দীপংকরের বাড়ি, নয়নাভিরাম ফিসারি পার্ক, সুইমিংপুল,মাঠপাড়া খেলার মাঠ, জেলা শিল্পকলা একাডেমী,ধলেশ্বরী নদীর তীর জুড়ে অনেক শিল্প কারখানা ইত্যাদি।তাই অনেকেই সময় পেলে ঢাকার খুব কাছের এই শহরে ঘুরতে যেতে চায়।
কিন্তু প্রতিদিনই এই শহরের মানুষ কে একটা বাস সার্ভিসের উপর নির্ভর করতে হয়। ব্যস্ত এই রুটে যাতায়াতের জন্য একটি বাস সার্ভিস। "দিঘিরপাড় বাস "। এই বাসের জন্য অপেক্ষা করতে হয়। নির্ভর করতে হয়ে এই বাসের সার্ভিসের উপর। কিন্তু কখনও কখনও এই বাসে সার্ভিসে যেকোন সমস্যা হতেই পারে। তখন জনগনকে পড়তে হয় নানা দূর্ভোগে।

কয়েক বছর আগে মুন্সিগঞ্জ এক্সপ্রেস, ঢাকা ট্রান্স পোর্ট এবং আরো দুই একটা বাস সার্ভিস থাকলেও তা হঠাৎ বন্ধ হয়ে যায়।
এই শহরের সাথে দেশের অন্যান্য অঞ্চলের মানুষের সাথে যোগাযোগ বাড়াতে এবং নাগরিক যাতায়াতের সুবিধা বাড়াতে যোগাযোগ ব্যবস্থার আধুনিকায়ন অত্যন্ত জরুরি।
আশাকরি যথাযথ কর্তৃপক্ষ বিষয়টি বিবেকের সাথে গ্রহন করবে এবং দেশ প্রেমে উদ্ভুদ্ধ হয়ে এই রুটে যাতায়াত ব্যবস্থা উন্নত করবেন।
নাগরিক কল্যানে এবং জনগনের দূর্ভোগ কমাতে সঠিক দায়িত্ব পালন করবেন।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ৮:২৮

প্রামানিক বলেছেন: জনগণও বাড়ে জনদুর্ভোগও বাড়ে।

১৫ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ৮:৩০

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ঠিক বলেছেন ভাই।

২| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ৯:০২

প্রথমকথা বলেছেন:

খুব মূল্যবান পোষ্ট। কর্তৃপক্ষ যেন সত্যি বিষয়টি নিয়ে ভাবেন। এই আবেদন রইল। শুভ কামনা।

১৫ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১১:০৫

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.