নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার গল্পটা হোক পৃথিবীর সেরা গল্প ।কারন আমি হতে চাই একজন সত্যিকারের জীবন শিল্পী ।

নুরুন নাহার লিলিয়ান

নুরুন নাহার লিলিয়ান › বিস্তারিত পোস্টঃ

গল্পঃ সবুজ অরণ্যের সাদা বুড়ি

১৫ ই জুন, ২০১৮ রাত ২:০২






#সবুজ অরণ্যের সাদা বুড়ি
#নুরুন নাহার লিলিয়ান :

জাপান আসার দুই মাস পরের কথা।সারাদিনবাসায় একা একা সিলভিয়ার কিছুই ভাল লাগছিল না। সিলভিয়ার বর পেশায় শিক্ষক এবং গবেষক। একটি গবেষনার প্রজেক্টের কারনে জাপানের হোক্কাইডো দ্বীপে অনেক দিন থাকতে হবে। সিলভিয়াকেও সংসারের সুখের জন্য বাংলাদেশের ব্যাংকের চাকরিটা ছেড়ে দিতে হল। অনেক বছর ছুটি প্রাইভেট জবে নেই। কিন্তু যে মানুষটা ব্যাংকের কাজের চাপে নিশ্বাস নিতে পারতো না। ঠিক সে মানুষটাই এই নিসংগ দ্বীপে একা একা ক্লান্ত হয়ে উঠলো।

একটা চাকরী জোগাড় করতেই হবে। জাপানি ভাষা না পারলে কেউ তাকে চাকরি দিবে না। ভাষার প্রয়োজন কম এমন চাকরি গুলোর শারিরীক পরিশ্রম অনেক। জব এজেন্সির মাধ্যমে জানা গেল মারুয়ামা পাহাড়ে অনেক ছোট ছোট ইন্টারন্যাশনাল সকুল আছে যেখানে ইংরেজী শিক্ষক এর প্রয়োজন হয়। সেদিন সাইকেল চালাতে চালাতে পাহাড়ে গেল। কোন ভাবেই ঠিকানা অনুযায়ী স্কুল নেই।

তবে জব এজেন্সি ভুল ঠিকানা দেওয়ার কথা নয়। সারাদিন ঠিকানা খোঁজাখুঁজির পরও পেল না। মনে হল কোথাও কোন ভুল হচেছ। এদিকে সিলভিয়ার ক্ষুধা পেয়ে গেল। তবে ভেন্ডার মেশিনের ভিতর যে খাবার আছে তাতে তার ভর দুপুরের খাবারের ক্ষুধা মিটবে না।জাপানের সব জায়গায় ভেন্ডার মেশিন, টয়লেট অথবা ছোট একটা ক্যাফে থাকবেই।

নাগরিক সুবিধার জন্য জাপান সরকার খুব সুন্দর সমান ব্যবস্থাপনা রেখেছে। হঠাৎ দেখলো পাহাড়ের পাশ দিয়ে ছোট একটি নদী বয়ে গেছে। তার পাশেই সবুজ ঘন বন। সেখান থেকে জাপানি গানের সুর ভেসে আসছে। সিলভিয়া এগিয়ে গেল। রেস্টুরেন্ট টার সামনে ইংরেজী নাম লেখা” হোয়াইট পাওয়ার “।অনেক গুলো খাবারের মধ্যে ফ্রেঞ্চ ফ্রাই আর চিকেন প্যাকেজটা ভাল লাগলো।

ভিতরে ঢুকতেই কেউ নেই। গা ছম ছম করা নিরবতা। সুর বেজেই যাচেছ। কিছু ক্ষন পর একজন সুন্দরি তরুণী এসে খাবারের অর্ডার নিল। সিলভিয়ার খুব ভাল লাগছিল ইংলিশ ডিস পেয়ে। কিছুক্ষণ পর এক প্লেট ফ্রেঞ্চ ফ্রাই আর চিকেন এল। প্লেট এ খাবারের পরিবেশনা সত্যি মুগ্ধকর। ফ্রেঞ্চ ফ্রাই গুলো খুব সুন্দর করে সাজিয়ে দেওয়া হয়েছে। তবে একটু কেমন যেন মনে হল। ক্ষুধার পেটে এতো কথা চিন্তা করে লাভ কি!

তারপর একটা কামর দিতেই বুঝলো মানুষের চিকন আঙুল ভেজে দেওয়া হয়েছে। সিলভিয়ার ভয় আর ঘৃনায়

বমি ভাব হলো।বুকের ভিতরটা কেমন মোচর দিয়ে উঠলো। শিরা উপশিরা ভয় আর আতংকে সংকুচিত গেল। কিছুতেই যা কিছু ঘটছে বিশ্বাস হচেছ না। তবে বিষয়টা তো বুঝতে হবে।এরপর ধীর পায়ে রেস্টুরেন্ট এর ভিতরে তাকাতে বুঝলো সেটা কোন তরুনী নয় সবুজ অরণ্যে সাদা ডাইনী বুড়ি। রেস্টুরেন্টের কিচেনে অনেক মানুষের হাত খুব সুন্দর করে ঝুলানো।

সাদা বুড়ি কোন একটা মানুষের মগজ খাচেছ। সিলভিয়ার সারা শরীরের রক্ত হীম হয়ে এল। জীবন বাচাতেঁ সিলভিয়া সাইকেল নিয়ে খুব দ্রুত চলে এল। এরপর অনেকদিন সিলভিয়ার ঘটনাটা মনে পড়লেও কোন বাস্তব হিসাব মিলাতো পারতো না।

যা কিছুই ঘটেছে তা অস্বীকার করার ও উপায় নেই।

মন্তব্য ১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১৫ ই জুন, ২০১৮ রাত ২:১৭

মোঃ জিদান খান (অয়ন) বলেছেন: পড়ে ভালো লাগলো।
সময় পেলে ব্লগটি ঘুরে আসবেন।

১৫ ই জুন, ২০১৮ রাত ২:৪২

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: অনেক ধন্যবাদ ।আসছি আপনার ব্লগে চা নিয়ে রেডি থাকেন।

২| ১৫ ই জুন, ২০১৮ রাত ২:২৬

সৈয়দ তাজুল বলেছেন: সিলভিয়া মনে হয় সচরাচর স্বপ্ন দেখে না; খুবই কম স্বপ্ন দেখে, তাই স্বপ্নকে বাস্তব মনে করছে! এজন্যি তা অস্বীকার করতে পারছে না।

এমনটা হলে তো সে অসুস্থ হয়ে পড়বে =p~

গল্পটা ভাল হয়েছে

১৫ ই জুন, ২০১৮ রাত ২:৪২

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: হা হা হা ভাল বলেছেন । ধন্যবাদ ।

৩| ১৫ ই জুন, ২০১৮ সকাল ৯:১৭

কাইকর বলেছেন: ভাল লিখেছেন।লাইক দিলাম ভাই

১৯ শে জুন, ২০১৮ বিকাল ৩:৫২

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: অনেক ধন্যবাদ ।

৪| ১৫ ই জুন, ২০১৮ দুপুর ২:৩৯

রাজীব নুর বলেছেন: এমন একটি মন্তব্য করবো যে, মন্তব্য আপনার লেখার সাথে কোনো সম্পর্ক নাই।

মধ্যবিত্তের বড় অংশই খুব কষ্টে আছে।কারো কাছে হাত পাততে পারে না।সে তুলনায় সমাজের উপরতলা ও নীচতলার মানুষেরা দারুণ স্বাচ্ছন্দ্যে আছে।

১৯ শে জুন, ২০১৮ বিকাল ৩:৫৩

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: অনেক কঠিন সত্য বলেছেন । ধন্যবাদ ।

৫| ১৫ ই জুন, ২০১৮ সন্ধ্যা ৭:৩৭

সুমন কর বলেছেন: শেষটা ভালো লাগল।

১৯ শে জুন, ২০১৮ বিকাল ৩:৫২

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: অনেক ধন্যবাদ ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.