নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্ন দেখি সভ্য পৃথিবীর, যেখানে মানুষের মাঝে সত্যিই শুধু মানুষ পাবো, যেখানে মানুষের বেশে কোন অমানুষ থাকবে না ।

অচেনা হৃদি

অচেনা হৃদির ডিজিটাল ডায়েরিতে আপনাকে স্বাগতম!

অচেনা হৃদি › বিস্তারিত পোস্টঃ

আমার প্রিয় লস এঞ্জেলস শহর

০৬ ই জুন, ২০১৮ বিকাল ৩:৫৫


আমি যখন অনেক ছোট ছিলাম তখন প্রতি বেলা খাওয়ার সময় কার্টুন চলতেই হত । নইলে খাওয়া দাওয়া স্টপ ! কার্টুন মানে হলিউডের কার্টুন, যেমন টম এন্ড জেরি । এসব কার্টুনকে অবশ্য হলিউডের দৃষ্টিতে কার্টুন বলে না, বলা হয় এনিমেটেড মুভি । মুভি হোক আর কার্টুন হোক, আমি ছিলাম এই জিনিসের পাঁড় ভক্ত ।
বয়স বাড়ার সাথে সাথে আমার পছন্দের জায়গাতে এনিমেটেড মুভির বদলে সাধারণ মুভি উঠে এসেছে । তবে মুভি মানে ঢাকা বা মুম্বাইয়ের মুভি নয়, অবশ্যই তা হলিউডের মুভি । হলিউডের মুভিগুলো সাধারণত আমেরিকার লস এঞ্জেলস শহরে তৈরি করা হয় । হলিউড মুভিতে লস এঞ্জেলস শহর দেখতে দেখতে আমি এই ‘লস এঞ্জেলস’ শহরের প্রেমে পড়ে গেলাম !
নাইস গাইস বা লা লা ল্যান্ড ছবিতে যখন লস এঞ্জেলস শহরের রাস্তার দৃশ্য দেখি তখন মনে হয় যেন আমি নিজেও লস এঞ্জেলসের বাসিন্দা ।
এখানে তো মাত্র দুটো ছবির নাম লিখেছি, এরকম যত ছবিতে লস এঞ্জেলস শহর দেখানো হয় তার সবগুলোই আমার প্রিয় ।

সবাই এই ব্লগে লন্ডন, প্যারিস, ইস্তাম্বুল ইত্যাদি শহরে বেড়ানোর অভিজ্ঞতা শেয়ার করেন । কেন বাপু ? কেউ কি লস এঞ্জেলসে যাওনি ? কেউ লস এঞ্জেলস নিয়ে লেখো না প্লিজ । লস এঞ্জেলস গিয়ে নিজের তোলা কয়েকটি ছবি আপলোড করো । তাহলে বুঝব তুমি সত্যিকারের ভ্রমণপিয়াসু লোক ।
এখন আর লস এঞ্জেলস শহরকে সিনেমার পর্দাতে দেখে আমি সন্তুষ্ট হতে পারি না । আমার ইচ্ছে করে সশরীরে লস এঞ্জেলস শহরের পথে ঘুরে বেড়াতে ।
কেউ যদি আমাকে বিয়ের পর লস এঞ্জেলস শহরে সেটেল্ড করার প্রতিশ্রুতি দিতে পারে আমি তার বিয়ের প্রস্তাবে হান্ড্রেড পার্সেন্ট রাজি হয়ে যাবো । শুধুমাত্র লস এঞ্জেলস নেবার যোগ্যতা থাকলেই আমি রাজি, উনার জাতি, বর্ণ, জন্মস্থানের পরিচয়, পেশা- সব কিছু অত্যন্ত ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখা হবে ।

ফটো ক্রেডিটঃ গুগল (কি আর করব, নিজের হাতে তো লস এঞ্জেলস তুলতে পারিনি, তাই গুগল থেকে চুরি করে মেরে দিলাম !)

মন্তব্য ২৭ টি রেটিং +১/-০

মন্তব্য (২৭) মন্তব্য লিখুন

১| ০৬ ই জুন, ২০১৮ বিকাল ৪:২১

লাবণ্য ২ বলেছেন: আপু ভালো লাগল পড়ে।শুভকামনা আপনার জন্য।

০৬ ই জুন, ২০১৮ বিকাল ৪:২৪

অচেনা হৃদি বলেছেন: ধন্যবাদ আপু, দোয়া করুন যেন অদূর ভবিষ্যতে লস এঞ্জেলস গিয়ে উঠতে পারি !

২| ০৬ ই জুন, ২০১৮ বিকাল ৪:২৫

অর্ক বলেছেন: বেশ লাগলো। শুভেচ্ছা।

০৬ ই জুন, ২০১৮ বিকাল ৪:৩২

অচেনা হৃদি বলেছেন: আমার ব্লগে স্বাগতম এবং ধন্যবাদ ভাইয়া !

৩| ০৬ ই জুন, ২০১৮ বিকাল ৪:২৭

লাবণ্য ২ বলেছেন: মন্তব্যে না প্রকাশ করলেও মনে মনে আমিও সেটাই দোয়া করছিলাম আপু।

০৬ ই জুন, ২০১৮ বিকাল ৪:৩১

অচেনা হৃদি বলেছেন: :| অনেক অনেক ধন্যবাদ !

৪| ০৬ ই জুন, ২০১৮ বিকাল ৪:৩১

পদাতিক চৌধুরি বলেছেন: উপরের অংশটা ঠিক আছে। সব বাচ্চারা যেমন কার্টুন ছাড়া খেতে পারেনা, এই আরকি। কিন্তু পরের অংশটি একটু আলাদা লাগলো। তবে যাই হোক হবু পাত্রের জন্য রইল শুভ কামনা। পাশাপাশি বাংলা ও বাঙালী আমার প্রাণ।তাই জীবনের শেষ নিঃশ্বাস এহেন বাঙালী হিসাবেই বাঁচতে চাই।

শুভ কামনা রইল।

০৬ ই জুন, ২০১৮ বিকাল ৪:৩৫

অচেনা হৃদি বলেছেন: বাঙ্গালির জন্য আপনার আন্তরিকতা দেখে হৃদি মুগ্ধ । এই লেখাটা নিছক মজা করে লিখেছি ভাইয়া । তবুও হবু পাত্রের জন্য আপনার শুভকামনার প্রতি আমি মনে মনে বেশ দুর্বলতা অনুভব করছি । আপনার শুভকামনা সত্যি হোক ।

৫| ০৬ ই জুন, ২০১৮ বিকাল ৪:৩৩

কাওসার চৌধুরী বলেছেন: এই প্রথম মনে হচ্ছে পড়াশুনার জন্য লন্ডনে যাওয়াটা ভুল ছিল!! :( :( তবে আমেরিকার শহরগুলোর মধ্যে যে শহরগুলো আমার সবচেয়ে প্রিয় তার বেশিরভাগই ক্যালিফোরনিয়ায়। যেমন- লসএঞ্জেলস, মেক্সিকো ঘেসা সানদিয়াগো, সানফ্রান্সিসকো ও সান জোস অন্যতম। পাশাপাশি, পাশের নেভাদা অঙ্গরাজ্যের লাসভেগাস।

এই প্রথম মনে হচ্ছে পড়াশুনার জন্য লন্ডনে যাওয়াটা ভুল ছিল!! :( :( তবে আমেরিকার শহরগুলোর মধ্যে যে শহরগুলো আমার সবচেয়ে প্রিয় তার বেশিরভাগই ক্যালিফোরনিয়ায়। যেমন- লসএঞ্জেলস, মেক্সিকো ঘেসা সানদিয়াগো, সানফ্রান্সিসকো ও সান জোস অন্যতম। পাশাপাশি, পাশের নেভাদা অঙ্গরাজ্যের লাসভেগাস।


ভাবছি, যদি লসএঞ্জেলস থেকে একখান পিএইচডি করবো। যত তাড়াতাড়ি সম্ভব। :( :(

০৬ ই জুন, ২০১৮ বিকাল ৪:৩৯

অচেনা হৃদি বলেছেন: ওয়াও, লস এঞ্জেলস ! লাস ভেগাস ! শুনেই কেমন যেন ভালো লাগা অনুভব করি ।
অবশ্যই ভাইয়া, পিএইচডি করুন লস এঞ্জেলস থেকে ! দোয়া করি যেন সেখানে আমাদের দেখা হয়ে যায় ! ;)

৬| ০৬ ই জুন, ২০১৮ বিকাল ৫:০৩

কাওসার চৌধুরী বলেছেন: একা যেতে ভয় করে :( :( :(

০৬ ই জুন, ২০১৮ রাত ১১:২৯

অচেনা হৃদি বলেছেন: প্রথমবার তো একা একাই যেতে হবে । ;)

৭| ০৭ ই জুন, ২০১৮ রাত ১২:০৬

ওমেরা বলেছেন: গল্প টা পড়ে না হেসে পারলাম না। আমাদের এখানে এক বাংলাদেশী ছেলে এখানে সেটেল্ট হওয়ার জন্য বিয়ে করার জন্য মেয়ে খুজতেছিল আমার ভাইয়াকে বলেছিল মেয়ে খুঁজে দিতে তখন আমার ভাইয়া জিগেস করেছিল কেমন মেয়ে চান ? তখন ছেলেটা বলেছিল বেঁচে আছে এমন মেয়ে হলেই হবে ,চোখ, কান, হাত, পা না থাকলে ও হবে !

ধন্যবাদ আপু । আল্লাহ আপনার মনের আশা পূর্ণ করুন ।

০৭ ই জুন, ২০১৮ দুপুর ২:৫৭

অচেনা হৃদি বলেছেন: হা হা হা, না আমি কিন্তু ল্যাংড়া খোঁড়া চাইনা, আমার একটা সিক্স প্যাক ফিট বডি চাই । তার মাথায় বুদ্ধি কম থাকলেও চলবে । তবে তালে লস এঞ্জেলিয়ান হতে হবে ।

৮| ০৭ ই জুন, ২০১৮ রাত ২:২৮

সিসৃক্ষু বলেছেন: এখানে এসে এই কথা বলছি বলে আপনার কাছে ক্ষমাপ্রার্থি।
সালমা রুহীর পাখি নিয়ে করা পোষ্টটায় আপনার কমেন্ট দেখে ছুটে এলাম এখানে কথাটা বলার জন্য, যেহেতু এই ব্লগে কমেন্টে লেখক ছাড়া অন্য কারো কমেন্ট করার ব্যবস্থা নাইঃ
আপনাকে বা আপরিচিত কাউকেই আমার এ বিষয়ে অনুরোধ করার অধিকার নেই, শুধু সচেতন করতে পারি, তাই বলছি, খাঁচায় বা ঘরের মধ্যে পাখি পোষা নিষ্ঠুরতা। ঐ পোষ্টটায় আমার কমেন্টটা পরার অনুরোধ করছি। সেগুলি আর এখানে বলছি না। ধন্যবাদ।

০৭ ই জুন, ২০১৮ দুপুর ২:৫৯

অচেনা হৃদি বলেছেন: খাঁচায় পাখি পুষে 'নিষ্ঠুরতা' দেখাতে চাই না । কিন্তু ভাইয়া, আমরা তো পাখিগুলোর বেঁচে থাকার সব প্রস্তুতি নিয়ে রাখি । আমরা তো চাই এই পাখিগুলো সুস্থ ও সুন্দরভাবে বেঁচে থাকুক ।

৯| ০৭ ই জুন, ২০১৮ সন্ধ্যা ৬:০৬

সিসৃক্ষু বলেছেন: ভাল। তবে আপনি বোধহয় সালমা রুহীর পোষ্টে আবার গিয়ে আমার কমেন্টটা পড়ে আসেননি। যাক, এবার সেই কথাগুলি এখানে আবার উঠিয়ে দিচ্ছি-
" পাখি কিন্তু আকাশে ওড়ার প্রাণী। ওদেরকে খাঁচায় বা ঘরে বন্দ্বি রাখা নিষ্ঠুরতা। এ বিষয়ে দেখলাম আপনি বলছেন, যে ওরা বন্য প্রাণী না, ঘরের মধ্যেই জন্ম আর বড় হওয়া। কিন্তু ওদের স্বভাব বা প্রবণতা আর আনন্দ কিন্তু মুক্তভাবে ওড়াতে, যেটা ওরা পাচ্ছে না।
চূড়ান্ত কথা হল, ওরা এদেশের পাখি না। বিদেশি পাখি। এদেশের আবহাওয়া আর পরিবেশে ওরা নিশ্চয়ই টিকে থাকতে পারবে না। তাই আমরা চাইলেই পোষা লাভবার্ডকে ছেড়ে দিতে পারি না। তাই আমাদের একটাই করণীয় আছে, সেটা হল, এই ধরণের বিদেশি পাখি না কেনা। কারণ আমরা না কিনলে এগুলো বিক্রি হবে না, আর ওরা ধৃতও হবে না বা মানুষ আর বানিজ্যিক কারনে এদেরকে পালবেও না। এরা মুক্তি পাবে বন্দ্বিত্বের দশা থেকে।"
এখন কিছু বলেন।

০৭ ই জুন, ২০১৮ রাত ১০:৩৩

অচেনা হৃদি বলেছেন: আচ্ছা আমরা কয়েকজন না নিলে কি পাখিগুলোর ব্যবসা বন্ধ হবে ? তা তো হবে না ভাইয়া । আপনি কোন দৃষ্টিকোণ থেকে বলছেন তা বুঝেছি । যদি সালমা রুহির মত ছোট এভিয়ারি তৈরি করে তাতে পাখিগুলোকে অর্ধমুক্ত অবস্থায় রাখা যায় তবে কি অসুবিধা হবে ?

১০| ০৮ ই জুন, ২০১৮ দুপুর ২:০৯

সিসৃক্ষু বলেছেন: আমার যা বক্তব্য আমি বলে দিয়েছি। আপনার বিবেচনাও শুনলাম। আপনার যা মনে হয় তাই করবেন। এ নিয়ে আমার আর তৃতীয় কোন কথা বলার নাই। Forgive me for disturbing you.

১১| ১৪ ই জুন, ২০১৮ দুপুর ১২:৪৬

গরল বলেছেন: tinder মোবাইল অ্যাপটি ডাউনলোড করতে পারেন, ওখানে অনেক ছেলে যারা ইউএসএ থাকে পাত্রি খুজে। আমার নিজের বন্ধুও আছে, ২-৩ বার এসে দেখা করেও গেছে কয়েকজন টিন্ডার ম্যাচ ওমেন এরসাথে, তবে এখনও মনের মত কাউকে পায়নি। আপনিও কাউকে পেয়ে যাবেন আশা করি কাউকে, শুভকামনা রইল।

Tinder

১৪ ই জুন, ২০১৮ বিকাল ৩:৪৮

অচেনা হৃদি বলেছেন: ভাইয়া, আমার পোস্টের প্রতি আপনি আন্তরিকতা দেখিয়ে প্র্যাক্টিকেল একটা মন্তব্য করলেন । ধন্যবাদ ভাইয়া ।
আপনি বিশ্বাস করবেন কি না জানি না, আমার নিজের কোন এন্ড্রয়েড মোবাইল নেই । ভালো একটি জাভা মোবাইল আছে তবে আমার মনে হয় সেই মোবাইলে আপনার দেয়া এপ চলবে না । মা বাবা মনে করেন এখনো আমার মোবাইল চালানোর বয়স হয়নি । আপনি কি বুঝতে পারছেন ? মোবাইল চালানোর বয়স হয়নি ! এই এপ দিয়ে কাউকে খুঁজে পেলেও তিনি যে আমাকে নেবেন না এটা আমি নিশ্চিত । মোবাইল চালানোর বয়স যার হয়নি (!) তার কি বিয়ের বয়স হয়েছে ভাইয়া ?
এনিওয়ে, এপটার লিংক সযত্নে রাখলাম । বাংলাদেশ এবং ইউএসএ এর আইন অনুযায়ী বিয়ের উপযুক্ত হওয়া মাত্রই আমি এই এপ (Tinder) ব্যবহার করব ।
আপনাকে আবারো ধন্যবাদ । :``>>

১২| ২৪ শে জুন, ২০১৮ বিকাল ৫:৪৩

রাজীব নুর বলেছেন: আমি আমেরিকা গিয়ে আপনাকে নিয়ে যাবো- লস এঞ্জেলস ।

২৪ শে জুন, ২০১৮ বিকাল ৫:৪৬

অচেনা হৃদি বলেছেন: ওয়াও ! নিতে পারেন বা না পারেন তাতে সমস্যা নেই, নেবার ইচ্ছে যে প্রকাশ করেছেন এতেই আমি অনেক খুশি । :|

১৩| ০৬ ই ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৪২

খায়রুল আহসান বলেছেন: ছবিগুলো সুন্দর, তবে গুগল এর নাম যেহেতু উল্লেখ করে দিয়েছেন, সেহেতু এটাকে আর চুরি বলা যাবেনা।
পোস্টের এবং প্রতিমন্তব্যের হিউমার উপভোগ্য হয়েছে।

০১ লা জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:৪৮

অচেনা হৃদি বলেছেন: পুরনো লেখায় মন্তব্য পেয়ে আনন্দিত।
স্যার, এটা তো অনেক আগের লেখা, এরপর কত পানি যে গড়িয়ে গেল। এখন লস এঞ্জেলস নিয়ে আর আগের মত আগ্রহ অনুভব করি না!
:)
এখন মনে হয় যেন কানাডা যেতে পারলেই ভালো হত বরং!

১৪| ০১ লা জানুয়ারি, ২০১৯ রাত ৮:৫৬

কালীদাস বলেছেন: টিভি সিরিজগুলো বা মুভিগুলোতে দেখে লস এন্জেলসের সবকিছুই এখন চেনা :(( ভ্রমণ পোস্ট দেখলে এড়িয়ে যাবার ভাল চান্স আছে। বিগত দশকগুলোতে আমি জেনেছি-

এলএপিডির লোকজনের এফিশিয়েন্সি কম্পিউটারের চেয়েও প্রখর ;)
দুনিয়ার প্রায় সব ক্রিমিনাল এলএতে যেয়ে মারামারি করে মরে :|

০২ রা জানুয়ারি, ২০১৯ বিকাল ৩:৫৯

অচেনা হৃদি বলেছেন: জি না জনাব।
দুনিয়ার সব ক্রিমিনাল লস এঞ্জেলসে যায় না।
ইন্ডিয়ার ধুম থ্রি ছবিটা দেখে মনে হয়েছে ক্রিমিনালেরা এল এ এর বাইরের শহরেও যায়। শিকাগোতে।
;)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.