নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মনটা বড়ো বর্ণচোরা। সে নানা রকম বর্ণ ধারণ করতে খুব পটু। এই রঙ হলুদ,নীল, বেগুনী কিংবা আকাশী নয়, অদৃশ্য কিছু হাজার রকম রঙের ছুড়োছুড়ি এ মনে।।ফেসবুকের: অদ্ভুত মানুষ

মধ্যবিত্তের ছেলে

একজন অদ্ভুত মানুষ

মধ্যবিত্তের ছেলে › বিস্তারিত পোস্টঃ

প্রেম পবন

২১ শে আগস্ট, ২০১৬ রাত ৯:৪৪

যেদিন থেকে তোমার অভাব ধীরে ধীরে আমাকে গ্রাস করে দিচ্ছে। আমার হাসির কারন ছিলে তুমি, আবার তুমিই ছিলে আমার দুঃখের সান্তনাদানকারী। হাসিগুলো কেন যেন ম্লান হয়ে যায় কিছুদুর সেই স্মৃতিগুলো চোখে ভাসার পর। আমি কেঁদে উঠি ভিতর থেকে, আটকে রাখি নিজেকে তোমার ঘরের বারান্দার নিচে গিয়ে। খুব অসহায় লাগে। যে কিনা কোন এক বিকেলে এক কাপ কফির ভাগিদার ছিল আর আজ সে অন্যকারোর ভাগিদার। আমি কেঁদে যাই ক্ষণিকের জন্য, তোমার দেওয়া কিছু লাল গোলাপের ঝড়ে পরা শুকনো পাপড়ির মরে যাওয়ার দৃশ্যে।
তোমার ঘৃণাযুক্ত চেহারা আমাকে এভাবে পথভ্রষ্ট করে দেবে তা কখনো ভাবি নি। ভুলে থাকা কষ্টকর, এ আমি হারে হারে জানি। কিন্তু ক্ষণিকের ভুলে যাওয়া যে আরোও কষ্টকর তা আমি মুখভর্তি ধুঁয়া ছেড়ে বুঝতে পারি। হারিয়েছি বলে ধুঁয়ার সর্গরাজ্যে বসবাস করছি তা কিন্তু নয়, হারাতে চাই না বলে এখনো এ পথের বাসিন্দা। আমার একা চলার পথে দেখে হয়ত তোমার মুখ হাস্যোজ্জলে পরিণত হবে, কিন্তু হেসে যাওয়ার আগে একবার হলেও জেনে নিও তোমার হাতের স্পর্শ ভুলে গিয়েছি বলে আমার হাত দুটোতে আর কারো হাত মুষ্টি করে ধরি নি। ধরেছি শুধু সিগারেটের ফিল্টার আর ডান হাতে এক কাপ দুধের চা। ভোর অবদি বিকেল ব্রহ্মপুত্র নদের পানে তাকিয়ে বেলা শেষ হয়ে যায় চিন্তার গভীরে চলে গিয়ে ভাবনাটা এমন, আগে তোমার পানে তাকিয়ে বেলা শেষ হয়ে যেত আর পরিশেষে দুজন মিলে সন্ধ্যা তারা দেখতাম। সন্ধ্যাতারা কেমন আজ ভুলে গিয়েছি।।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ৩১ শে আগস্ট, ২০১৬ রাত ৯:৪৭

বিজন রয় বলেছেন: মধ্যবিত্তের ছেলে!
বাহ সুন্দর নিক!

ব্লগে স্বাগতম।
শুভকামনা রইল।

৩১ শে আগস্ট, ২০১৬ রাত ১০:৩৭

মধ্যবিত্তের ছেলে বলেছেন: অসংখ্য ধন্যবাদ ভাইয়া

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.