নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মনটা বড়ো বর্ণচোরা। সে নানা রকম বর্ণ ধারণ করতে খুব পটু। এই রঙ হলুদ,নীল, বেগুনী কিংবা আকাশী নয়, অদৃশ্য কিছু হাজার রকম রঙের ছুড়োছুড়ি এ মনে।।ফেসবুকের: অদ্ভুত মানুষ

মধ্যবিত্তের ছেলে

একজন অদ্ভুত মানুষ

মধ্যবিত্তের ছেলে › বিস্তারিত পোস্টঃ

অভিমানী তুমি

২৯ শে আগস্ট, ২০১৬ রাত ৩:১৩

সেদিন সকালটা খুব কনকনে শীত ছিল। বিছানা থেকে ওঠার সাহসটুকু পাচ্ছিলাম না। কানের পাশে রাখা মোবাইলটা বেজে ওঠার পর বুঝতে পারলাম তুই ছাড়া এত সকালে আর কেউ ফোন দিবে না। ফোনের ওপাশ থেকে ঠান্ডায় ভাঙা গলায় তোর কন্ঠটা শুনে আমার ঘুম যেন কোথায় হারিয়ে যায়!
মনে আছে সেদিনটার কথা??
হয়ত মনে নেই।। না থাকারই কথা!!
বাহিরে চেয়ে দেখতে বলেছিলাম, কতটুকু কুয়াশা ঘন সকাল ছিল সেদিন। এই কুয়াশাভরা সকালটা গায়ে মেখে ঘুরে বেড়াতে ইচ্ছা হচ্ছিল। আমার ইচ্ছাটুকু যখন পালন করে সবুজ রঙের একটা শাল গায়ে দিয়ে রিক্সা থেকে নেমে আমাকে বললি : কি কথা রাখলাম ত??
হা করে তোর চেহারায় চেয়ে দেখছিলাম কি মাধুর্যতা আর মলিন বাক্যগুলো। কথা রেখেছিলি বলে একটা আবদারও করেছিলি: আইসক্রিম খাবি। খুব করে মানা করেছিলাম সেদিন সকালে। গোমরা মুখ নিয়ে যখন মাধুর্য মাখা চেহারাটা লুকিয়ে রেখেছিলি তখন আর না করতে পারি নি রে। বাধ্য ছেলের মতন একটা কোণ আইসক্রিম এনেছিলাম। সদা ঢুঙায় মোড়ানো প্যাকেটটা তোর হাতের সামনে বাড়িয়ে বলেছিলাম, এই নে। হাতে নিয়ে যখন বাঁধভাঙা হাসিটা দিয়েছিলি, আমার সব রাগ,মান-অভিমানগুলো কেটে গিয়েছিল। মুহূর্তেই আচমকা একটা শান্তির বাতাস যেন বুকের মাঝে খেলে যাচ্ছিল। তোকে এতটা খুশি করতে পারব,বুঝে উঠতে একটু সময় লেগেছিল হয়ত।
তাকিয়ে দেখছিলাম তোর খাওয়ার দৃশ্যটা। উপরের ঠোঁটে লেগে থাকা আইসক্রিমটা মুছে দিয়ে বলেছিলাম, হয়েছে এবার!? নাকি আরো একটা কিনে আনব?! মুচকি একটা হাসি দিয়ে মাথা নাড়িয়ে "না" করেছিলি। ভাজ্ঞিস সেদিন "হ্যা" বলিস নি, বললে কষে একটা চর দিতাম। কেন জানিস? এই শীতে আইসক্রিম খেতে থাকলে জ্বর অনিবার্য ছিল তোর কপালে।
আজ প্রায় অনেকদিন পর, নিজেকে এতটা নিস্ব বা পথ হারা পথিকের মত লাগবে তা কখনো কল্পনাই করি নি। তা হয়ত, তুই নেই বলে। হ্যা, তোর কাছে খুব সহজ মনে হলেও জানিস, আমি আজ পর্যন্ত সিগারেটটা ছাড়তে পারি নি। বার বার না করার মত যে কেউ নেই। দিনে ৩টা সিগারেট খেতে বলার যে কেউ নেই। খুব কান্না পায় রে, বুঝাতে পারি না, কাউকে আবার বলতেও পারি না। মাঝে মাঝে মনটা আনন্দে ভরে ওঠে, রাস্তায় ভাগ্যক্রমে যখন তোর হাস্যোজ্জল মুখটা দেখি। তখন মনের ভেতরটাকে বুঝাতে চেষ্টা করি, তুই সত্যি সত্যিই সুখেই আছিস!!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.