নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মনটা বড়ো বর্ণচোরা। সে নানা রকম বর্ণ ধারণ করতে খুব পটু। এই রঙ হলুদ,নীল, বেগুনী কিংবা আকাশী নয়, অদৃশ্য কিছু হাজার রকম রঙের ছুড়োছুড়ি এ মনে।।ফেসবুকের: অদ্ভুত মানুষ

মধ্যবিত্তের ছেলে

একজন অদ্ভুত মানুষ

মধ্যবিত্তের ছেলে › বিস্তারিত পোস্টঃ

চোখ থেকে ঝড়ে পরতে দেই না, তুমি মুছে যাবে বলে

০১ লা সেপ্টেম্বর, ২০১৬ রাত ১২:১৬



তুমি দেখতে এত সুন্দর ছিলে না। তবে সেটা অন্যের চোখে। কিন্তু আমার চোখে তুমি ছিলে অপরূপ সুন্দরী। যেমন কল্পনায় মাঝে মাঝে ভেসে ওঠে তোমার এলোমেলো চুলগুলো বাতাসে উড়ছে আর আমার চোখে এসে ধরা দিচ্ছে। কখনো কিন্তু বিরক্ত হই নি। বা তখন মনে হতো, বাতাসটা যেন তোমার চুলগুলোকে এভাবেই সবসময় ভাসিয়ে তোলে।
কোথাও নিস্তব্ধতার মাঝে একা দুজনে বসে থাকতাম, কোন কোন সময় কথাই হতো না। তোমার মাথাটা বুকে টেনে নিতাম। বুঝাতে চেয়েছিলাম, আমার হৃদয়টা যেন তুমি অধিকার খাটিয়ে তোমার করে নিয়েছিলে। মনে আছে! সেদিনের রিক্সায় ঘুরে বেড়ানোর মুহূর্তগুলো? যেদিন তুমি আচমকা আমার গালে একটা চুমু দিয়েছিলে! আজোও ভুলতে পারি নি সেদিনের এই দৃশ্যটা। মনে পরে গেলে চোখে পানি এসে যায় তখন। কিন্তু পানিটা কখনো চোখ থেকে ঝড়ে পরতে দেই না, তুমি মুছে যাবে বলে।
আমার সুখের সময়টাতে তোমার অবদান ছিল অনেক আবার দুঃখের সময়েও সেই তুমিই। দুঃখের এই সময়ে খুব জানতে ইচ্ছে করে, "আসলে সেদিন আমাকে এভবে ছেড়ে আসার কারনটা কি ছিল? অথবা আমার দোষটাই বা কি ছিল?" থাক, তোমাকে জিজ্ঞেস করে আর কোন লাভ নেই। জানো, তোমার সাথে কাটানো বহুদিনের এত এত মুহূর্তগুলো প্রতিদিনই চোখে অল্প সময়ের মধ্যেই চলে আসে। সব কিছুই চোখে ভেসে যায়। ঐ সময়টাতে চিৎকার দিয়ে কাঁদতে মন চায় যখন ফোনের ওপাশ থেকে কান্না গলায় বলতে,"ছেড়ে যাবে নাতো কখনো?" ভেবে দেখো উত্তরটা তুমিই পাবে যেদিন তুমি সবার সামনে আমাকে অপমান করে বলেছিলে,"বেহায়া, নির্লজ্জ ছেলে"। আর তোমার ঘৃণাযুক্ত চেহারা দেখিয়ে ছেড়ে গিয়েছিলে। কই? সেদিন তো আমি চলে যাই নি! বা আজোও তো ছেড়ে যাই নি। কেন জানো, কারণ তুমি আমার হৃদয়টা তোমার করে নিয়েছো যা আজ পর্যন্তও ফেরত দাও নি। আর আমিও ফেরত চাই নি।
ভুলে থাকতে চাই তোমাকে কিন্তু বেহায়া মনটার জন্য পারি না। বার বার স্মৃতিগুলো ধরা দিতে থাকে। আর পারি না বলেই খুব ক্ষণিকের সময়ের জন্য ভুলার চেষ্টাটা আমাকে লাল-সাদা কাগজে মোড়ানো শলাকায় আগুন ধরিয়ে থাকতে হয়। তাকে পুড়ে ছাই অরে দেই তোমার দেওয়া কষ্টের আগুনে।।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০১ লা সেপ্টেম্বর, ২০১৬ রাত ১২:৩৪

মোটা ফ্রেমের চশমা বলেছেন: সত্যি বলতে পুরো লেখার চাইতে শিরোনামটিই বেশি ভালো লেগেছে।

০১ লা সেপ্টেম্বর, ২০১৬ রাত ১২:৩৮

মধ্যবিত্তের ছেলে বলেছেন: চেষ্টা করেছি ভাল করে লেখার। হয়ত ভবিষ্যতে লিখতে পারব। thnx ভাইয়া

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.