নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দিকভ্রান্ত পথিক

দিকভ্রান্ত*পথিক

আমি নিরপেক্ষ নই, আমি মুক্তিযুদ্ধের পক্ষে, বাংলাদেশের পক্ষে!

দিকভ্রান্ত*পথিক › বিস্তারিত পোস্টঃ

হেই গাইজ, আম্লিগ খুবই খ্রাপ, এবার চলো দলে দলে রাজাকারদের ভোট দিয়ে জয়ী করে দেশটাকে এগিয়ে নিয়ে যাই। #:-S

১৪ ই মে, ২০১৩ বিকাল ৫:৩৮

খবরঃ মতিঝিলে হেফাজত ইসলামের সমাবেশের দিন ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ব্যবসায়ীদের হাতে আর্থিক অনুদানের চেক তুলে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই ঘটনায় ক্ষতিগ্রস্ত ৩৩০ জন ক্ষুদ্র ব্যবসায়ীর প্রত্যেককে ৫০ হাজার টাকার চেক দেওয়া হয়।



এটি একটি সামান্য উদাহরণ হতে পারে। দেশ যতবার গড়ার পথে এগিয়েছে, ভেঙে ফেলা হয়েছে অভিনব উপায়ে। জিডিপি যতবার ঊর্ধ্বমুখী হয়েছে, টেনে ধরা হয়েছে তার পা! ব্যাবসায়িরা যে মুহূর্তে হাঁসতে চেয়েছে, রক্তে-আগুনে-আতংকে করে দেওয়া হয়েছে স্তব্ধ! যতবার এই মন বলেছে ইসলাম একটি শান্তির ধর্ম, ততবার মৌলবাদীরা হয়েছে হিংস্র!

ধ্বংসের এই খেলা আর কতোদিন? মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে ভোটটা না দিতে পারলেই খুশী হতাম, কি করেছেন আপনারা? আবালমাল এর মতো মন্ত্রী দিয়েছেন, বিনিময়ে কি ভোট দেওয়া যায়? পদ্মাসেতু তো দিলেন না!! তবে কি করবো? রাজাকার আর তাদের সোহাগকারী গোলাপিকে ভোট দিয়ে জয়যুক্ত করে দেশের কৃচ্ছসাধন করে ফেলবো?



আরও একটু পেছনে ফিরে তাকালে স্তব্ধ হয়ে যাই! মনে পরে বাংলা ভাইদের কথা... মনে পড়ে দুর্নীতিতে চ্যাম্পিয়ন হবার কথা! আজ তাজরীন-রানা প্লাজা দেখে শিউড়ে উঠি... হয়ত বেমালুম ভুলে গেছি স্পেকট্রাম এর কথা! আমরা কি তবে রাজাকারদের একাত্তরের সব ভুলে থাকবো?? ২০০১-২০০৮ এ ঘটে যাওয়া বিভীষিকা ভুলে যাবো? তবে কি মেনে নেবো মুক্তিযোদ্ধাদের সমাবেশ(!) করা রাজাকারদের যারা কিনা সেই সমাবেশেই মুক্তিযোদ্ধাকে লাত্থি মারে যুদ্ধপরাধির বিচার চাওয়ার জন্যে? আত্মসমর্পণ করবো আফগানী রাষ্ট্র ব্যাবস্থার দাবীর সামনে? লজ্জিত পতাকা কি তবে সাইদিদের গাড়ি-দপ্তরের শোভা বাড়াবে?



বিএনপি একটি সাপের ঝুড়ি, ভয়ানক বিষাক্ত সাপের ঝুড়ি। অপেক্ষায় আইএসআই এজেন্ট মাহমুদুর রহমান, সৌদি বাটপার বাবুনগরি আর তার শফীর তালেবানি থিউরি, আছে জামাত নামক দেশ বিধ্বংসী বিষাক্ত সাপ, হিসহিস করছে রাজাকার, মৌলবাদ আর মওদুদিবাদের বিষাক্ত ছোবল, আপনার শেষ সম্বলও গ্রাশ করে নিতে আছে তারেক চোর, ঘরের টিন খুলে নিতে আছে ফালু!!



আর হ্যাঁ, ক্ষমতার লোভে আপনার লাশটাই কিন্তু খোঁজা হচ্ছে। শহিদী থিউরি ধর্মান্ধ উন্মাদদেরা ভালো খায়, বিএনপিও ইসলাম(!) এর পথে হাঁটছে, যত লাশ তত লাভ! ক্ষমতায় যাবার রাস্তা তত সুপ্রশস্ত! আজ যাদের জন্যে জীবন দিয়ে দিলেন, কাল আপনার কবরের জমিটা ওই তারাই বেচে দিয়ে পোলাও মাংস খাবে।



ইতিহাস ভুলে গেলে চলে না, কারন ইতিহাস হচ্ছে বর্তমানের ভিত্তি।

মন্তব্য ৩৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৩৮) মন্তব্য লিখুন

১| ১৪ ই মে, ২০১৩ বিকাল ৫:৪৮

আজিব শিমু বলেছেন: ছাত্রলীগের ছেলেরা ভাঙছে, আর সরকারী টাকা দিছে প্রধানমন্ত্রী। বড় কাজ করছে। এখন সবাই আমরা তার পেছনে লাফাই। বিশ্বজিত না মারা গেলে তারেও নিয়া আসতাম লাফাইতে। কি যে মজা!!!

তিন বার এদেশে বিএনপি ক্ষমতায় ছিল। তখন দেশ কি পাকিস্তান হয়ে গিয়েছিলো?
পদ্মা সেতু কেলেংকারির মত মারাত্মক একটা দুর্নীতি খালেদা সরকার করলে বুবুজানে এতদিনে তারে টেনে নামাতো। আর এখন নিজেরা দায়ি বলে দেশপ্রেমিক উপাধী দেয়া হচ্ছে।
আপনার দ্বারা আওয়ামী লীগ দেশ বিক্রি করলেও তাদের বাইরে ভোট দেয়া সম্ভব না। কারন গনতান্ত্রিক মানসিকতায় যে ঘাটতি আছে তা কিভাবে পোষাবেন?
আর মাহমুদুর কিভাবে আইএসআই এজেন্ট সেই প্রশ্ন আপনাকে করেও লাভ নাই। কারা এদেশে কোন দেশের এজেন্ট সেটা জাতি খুব ভাল করে জানে।
রাজাকারের এত হিসহিস একেবারে ৮৬ সাল থেকে ৯৬ পর্যন্ত নিজেদের ঝোলায় নিয়া ঘুরছেন। তাই তো বলি সরকারের মধ্য থেকে এত বিষ বের হয় কোথা থেকে !!!
তখন সব জমা করেছেন দেখছি। খুবই ভাল।
লাশের রাজনীতি নিয়ে অন্তত আওয়ামী পন্থীদের কোনো কথা বলাই সাজে না। একটার বদলে দশটা তো আপনারা বলেই দিয়েছেন। নতুন কি কথা থাকতে পারে?

১৪ ই মে, ২০১৩ বিকাল ৫:৫৮

দিকভ্রান্ত*পথিক বলেছেন: ৮৬ র সিচুয়েশনে আওয়ামীলীগ এখন নেই। থাকলে কথাগুলোর পয়েন্ট থাকতো। এখন রাজাকার এর ধারক বাহক কারা সে নিয়ে কথা হোক। আওয়ামীলীগ অনেক খারাপ সে তো পোষ্টেই বলেছি, তো এখন জামাতকে বা বিএনপিকে ভোট দিতে হবে? আর তিনবার কেন আগের বারেই দেশের অবস্থা পাকিস্তান এর থেকে খারাপ হয়েছিল। আপনার চোখে পড়বে না, একচোখাদের চোখে পড়েনা। ঠুলী খুলে আলাপ করেন।

আর আওয়ামীলীগকে সমর্থন করতে বলি না, আমি নিজেই করি না। তবে রাজাকারদের এবং তাদের পোষণকারীদের ঘৃণা না করতে পারলে আপনার প্রতি ঘৃণা।

২| ১৪ ই মে, ২০১৩ সন্ধ্যা ৬:০২

অমৃত সুধা বলেছেন: ‘ইসলামের বড় ক্ষতি করছে হেফাজত’ : মাওলানা ফরিদউদ্দিন মাসউদ
http://dhakajournal.com/?p=6108

১৪ ই মে, ২০১৩ সন্ধ্যা ৬:১৯

দিকভ্রান্ত*পথিক বলেছেন: ধন্যবাদ লিংকের জন্যে।

৩| ১৪ ই মে, ২০১৩ সন্ধ্যা ৬:০৯

নাইট রিডার বলেছেন: আওয়ামীলীগ অনেক খারাপ সে তো পোষ্টেই বলেছি, তো এখন জামাতকে বা বিএনপিকে ভোট দিতে হবে? - একমত

জামাতকে তো ভোট দেয়ার প্রশ্ন ই আসেনা, আর বি এন পি এর আগের শাসনামলে যা করেছে বা এখন ও তাদের কাজ কর্ম খুব আশাব্যাঞ্জক না।

এখন কথা হচ্ছে বিএনপি কে ভোট দেয়া যাবে না তাই আওয়ামী লীগ কে ভোট দিতে হবে, বা আওয়ামী লীগ খারাপ তাই বি এন পি কে ভোট দিতে হবে-----ভোট দেয়ার মানদন্ড কি এটাই?

একজন খারাপ বলে আরেকজন খারাপ কে ভোট দেয়া জাস্টিফায়েড হয়ে যায় না।

১৪ ই মে, ২০১৩ সন্ধ্যা ৬:১৬

দিকভ্রান্ত*পথিক বলেছেন: সহমত। তবে খারাপেরও মাত্রা আছে। আর আমাদের অভাগা জাতির ভালো খোঁজার থেকে কে কম খারাপ তাই যেন বিষয় হয়ে দাড়াইছে!!!

৪| ১৪ ই মে, ২০১৩ সন্ধ্যা ৬:১২

বিডি আমিনুর বলেছেন: আওামিগের গরু মাইরা জুতা দান!
পুটকি মেরে নমস্কার!!

রাজাকারদের প্রতি ঘৃণা।

কিন্তু আওামিগ হচ্ছে শুয়োরের জাত ।
আওয়ামী নেতা কর্মী এবং সমর্থক দের শরীরে একবিন্দু ও মানুষের রক্ত নাই সব টুকু শুয়োরের রক্ত! হায়েনার রক্ত ।

১৪ ই মে, ২০১৩ সন্ধ্যা ৬:১৮

দিকভ্রান্ত*পথিক বলেছেন: ও রাজাকারদের ঘৃণা আর বিএনপিকে চুম্মা! হিপোক্রেসির অর্থ জানেন? আওয়ামীলীগ সেই দল যার নেতা জাতির জনক, যাদের অসহযোগ আন্দোলনে দেশ রক্ষা শুরু! তারা শুয়োর হলে বিএনপি-জামাত জোট হচ্ছে পতিতার দালালের নিকৃষ্ট। এবং নো অয়ান্ডার আপনি তাদের ভোট দিতেই উতলা হয়ে আছেন!

রাজাকারদের ভোটদাণকারীদের এক কথায় ছিটিএন। আওয়ামীলীগে এলারজি থাকলে কসম কইরা যান না ভোট দিবেন। তাইলে বুঝুমনে কেমন বাংলাদেশী আর কেমন পাকিস্তানি আপনি!

৫| ১৪ ই মে, ২০১৩ সন্ধ্যা ৬:১৬

আজিব শিমু বলেছেন: ও আপনার সুবিধামত বিষয় নিয়ে আলাপ হবে? বর্তমানে জামাত কাদের সাথে আছে সেই বিষয়ে আলাপ করতে হবে শুধু। অতীত বাদ, কারন অতীতে আওয়ামী লীগের সাথে ছিলো?
আবার ভবিষ্যতেও আওয়ামী লীগের সাথে যেতে পারে, সুতরাং ভবিষ্যতও বাদ। এখন আপনি ঘরে বসে বসে একা একা আলোচনা করেন।
রাজাকারদের কতদূর যে ঘৃনা করেন তা আমরা বুঝি।
আর দেশ কিভাবে পাকিস্তান হয়ে গিয়েছিলো তা আমার বোধগম্য না। আসলেই না। আমি যতদূর জানি এদেশে ক্ষুদ্র একটি জঙ্গি গ্রুপের উত্থান হয়েছিলো। তাদের নেতা ছিলো যুবলীগ নেতা মির্জা আজমের আপন ভগ্নিপতি।
বিএনপি আমলেই তাদের বিচার ও ফাঁসি হয়েছিলো। একজনকে ধরা গেছিলো না, গোপালগঞ্জি মুফতি হান্নান। তাকে বর্তমান সরকার যে কি বিচার করছে, তা তো আমরা দেখতেই পাচ্ছি। মাঝে মাঝে তাকে দিয়ে বিরোধী দলের নেতাদের নামে নানান রকম স্বীকারোক্তি আদায় করানো হয়। আবার সেই লোক কোর্টে গিয়ে তা অস্বীকার করে। এই হলো আওয়ামী লীগের কর্মকান্ড।
আর দেশ পাকিস্তান হয়ে গেলে আপনি কোন দেশে আছেন?
এমনকি জামাতও কোনো জঙ্গি দল না। রাজাকার, যুদ্ধাপরাধী যা খুশি তাই হতে পারে। ঘৃনিত হতে পারে। তবে অবশ্যই জঙ্গি না। জঙ্গিরা পুলিশের গায়ে ইট মারে না। ধাক্কা দিয়া বিল্ডিং ফেলে দেয় না। বোমা মেরে সব উড়িয়ে দেয়।
কিন্তু আওয়ামী লীগ যাদের সাথে মিশেছে তারা তো স্বৈরাচার। সেই গুনাবলী এরা পুরাই ধারন করে। প্রথমবার আওয়ামী নেতা নিজেকে আজীবন প্রেসিডেন্ট ঘোষনা করলেন। ৭৩ সালে পৃথিবীর ইতিহাসের জঘন্যতম একটি নির্বাচন করলেন। একদলীয় শাসন এর ব্যবস্থা করলেন। তার কন্যা ক্ষমতায় এসে গনভবন লিখে নিয়ে গেলেন। বর্তমানে দেশের ৯০ শতাংশ জনগণ চায় তত্বাবধায়ক সরকার। আর ওনারা চান না। এগুলো কিসের লক্ষন, আমরা বুঝি।
গনতন্ত্র কি জিনিস? আপনি আপনার ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। আপনার অবস্থান আওয়ামী লীগের পক্ষে হতেই পারে। কারো অবস্থান বিপক্ষে হবে। আবার কারো অবস্থান না ভোটের পক্ষে হবে। সরকারে কে আসবে না আসবে তা জনগণকেই ঠিক করতে হবে।
এখন পর্যন্ত আওয়ামী লীগ ছাড়া আর সব দল মনে করে শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকলে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। নিরপেক্ষ একটি সরকারের অধীনে নির্বাচন দিক , জনগণই সিদ্ধান্ত নিবে কোন সরকারের আসা উচিত আর কোন সরকারকে বয়কট করা উচিত। তাই না?

১৪ ই মে, ২০১৩ সন্ধ্যা ৬:৪১

দিকভ্রান্ত*পথিক বলেছেন: আপনার মন্তব্য থেকে কিছু কথা কোট করতে চাই এবং আপনাকে সালাম "থুঃকতে" চাই!

বর্তমানে জামাত কাদের সাথে আছে সেই বিষয়ে আলাপ করতে হবে শুধু। অতীত বাদ, কারন অতীতে আওয়ামী লীগের সাথে ছিলো? >> আজ খিদে পেলে কাল খেয়েছিলাম কিনা তা ভাবেন নাকি খাবার খেয়ে নেন?

রাজাকারদের কতদূর যে ঘৃনা করেন তা আমরা বুঝি। >> আর বিএনপিকে ভালবাসেন, বুঝলাম, কারন??? বিএনপি রাজাকারদের সাথে আরও কতো ল্যাপ্টাল্যাপ্টি করলে আপনার মনে হবে বিএনপি রাজাকার মিশে এক হয়ে যায় নি?

আমি যতদূর জানি এদেশে ক্ষুদ্র একটি জঙ্গি গ্রুপের উত্থান হয়েছিলো। > আপনি হাস্যকর এবং মূর্খ, এতো কনফিডেন্টলি মূর্খ বলতে পারলাম কারন সে সময়ের জঙ্গি ততপরতা সম্পর্কে আপনার কোন বাস্তব ধারণা নেই।

আর দেশ পাকিস্তান হয়ে গেলে আপনি কোন দেশে আছেন?>পাকিস্তান হবে কেন? পাকিস্তানে থাকার থেকে নিজের গলায় নিজে ছুড়ি চালাতে পছন্দ করবো। বাংলাদেশের পরিস্থিতির কথা বলেছি।

এমনকি জামাতও কোনো জঙ্গি দল না। রাজাকার, যুদ্ধাপরাধী যা খুশি তাই হতে পারে। ঘৃনিত হতে পারে। >> বেসিক্যালি আমি ছাগুদের সাথে কথা বলতে চাইনা, শুধু গালি দিয়ে বিদায় করি। কারন দে ডোন্ট ডিজারভ। আপনি একজন ছাগুর মতোই কথা বলছেন। আমি খুব ভালো করেই জানি জামাত এবং শিবিরের কার্যক্রম ও তৎপরতা। আপনার জানা না থাকলে আপনি হয় অন্ধ-মূর্খ নয়ত ছাগু।

গণতন্ত্র- তত্ত্বাবধায়ক সরকার>> ১/১১ তে কি ঘটেছিল? অতঃপর দুই বছর কি হয়েছিল? গণতন্ত্র ছিল ? দেশ আজীবন সামরিক শাসনে যাবার সম্ভাবনা হয়েছিল? অতঃপর আপনার বক্তব্যকে ছিটিএন কেন দেওয়া যাবেনা!? আর নব্বই পারসেন্ট কি প্রথম আলুর কথা বলছেন? বিএনপি হেইট প্রথম আলো!! এখন মনে হচ্ছে ভালো পাইছে! ১০০০ মানুষের জরিপে দেশ উঠে আসে না। আর তার থেকেও বড় কথা বাংলাদেশের মানুষ খুব দ্রুত পাস্ট ভুলে যায়, তারা ১/১১ ইফেক্ট ধারন করে নি, তাই এমন চাওয়া।

শেষ কথায়, বিএনপি যাদের কাছে জামাতের বন্ধু হবার পরেও ভালো আর বাকিরা খারাপ তাদের সাথে কথা বলতে গেলে একটা পিউকিশ ফিলিং হয়।

৬| ১৪ ই মে, ২০১৩ সন্ধ্যা ৬:১৭

প্রািন্ত বলেছেন: বিএনপি একটি সাপের ঝুড়ি, ভয়ানক বিষাক্ত সাপের ঝুড়ি। অপেক্ষায় আইএসআই এজেন্ট মাহমুদুর রহমান, সৌদি বাটপার বাবুনগরি আর তার শফীর তালেবানি থিউরি, আছে জামাত নামক দেশ বিধ্বংসী বিষাক্ত সাপ, হিসহিস করছে রাজাকার, মৌলবাদ আর মওদুদিবাদের বিষাক্ত ছোবল, আপনার শেষ সম্বলও গ্রাশ করে নিতে আছে তারেক চোর, ঘরের টিন খুলে নিতে আছে ফালু!!

অনেক বড় কথা বলেফেলেছেন। আপনার লেখা বামধাচের। যা শুধু শুনতেই ভাল- বড় বড় কথা কিন্তু কাজে ঠন ঠন। অনেক আপত্তি জনক কথা বলেছেন। কিন্তু একবার আপনার বুকে হাত দিয়ে বলুন- আওয়ামীলীগ শুধু ৭১ এর মুক্তিযুদ্ধের ডাক দেয়া ছাড়া এদেশের মানুষকে আর কি দিয়েছে? আবার বুকে হাত দিয়ে বলুন-বর্তমানে আওয়ামীলীগ কতটা ব্যর্থ। আর এ অবস্থায় বিএনপি ক্ষমতায় থাকলে আওয়ামীলীগ কি করতো।

শেয়ার বাজার থেকে হাজার হাজার কোটি টাকা আওয়ামী চোরেরা লুট করলো আপনার প্রধানমন্ত্রী সে বিষয়ে রহস্যজনক নিরব। আপনার বামঘেষা কলম তখন থমকে রয়েছিল কেন? আপনি কি জানেন? কত শত মানুষ এই শেয়ার বাজার থেকে নিঃস্ব হয়ে ফিরেছে? আমরা সাধারণ মানুষ। আমরা শান্তিতে থাকতে চাই। আওয়ামীলীগ কি জনগণকে কোন দিন শান্তি দিতে পেরেছে? পেরেছিল কি ৭১ সালে? খালি কলসির বাজনা বেশী। অতএব, কারো উপর মনস্তাস্তিক আঘাত করার চেষ্টা না করাই ভাল। আপনি আপনার লেখায় অনেক আপত্তিকর ভাষা ব্যবহার করেছেন? যা কোন ভদ্র বিবেকবান মানুষ করতে পারে না। আপনি যেই হোন। আপনার পরিচয় যাই হোক। সবার সমালোচনা করার অধিকার আপনার রয়েছে। কিন্তু কাউকে “সোহাগকারী গোলাপি” বিশেষণ দেয়া রীতি মত মূর্খতা ও অভদ্রতা।

১৪ ই মে, ২০১৩ রাত ৯:৩৩

দিকভ্রান্ত*পথিক বলেছেন: ৭১ এ মুক্তিযুদ্ধের ডাক দিয়ে তাও কিছু করেছে! যেই কারনে আজ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশে থেকে বাংলা ভাষায় কথা বলছেন, সো মাইন্ড ইট!

তবে কিউরিয়াস মাইন্ড ওয়ান্টস টু নো, জামাতই বা রাজাকারি করা ছাড়া আর কি করেছে !? জিয়া অবশ্য অনেক কিছু করেছে, গোআকে নিয়ে এসে নাগরিকত্ব দিয়েছে, দালাল আইন বাতিল করে দালালদের পুনর্বাসন করেছে। আর গোলাপি বেগম তো তিনবেলা রেধে খাইয়ে রাজাকারদের শরীরে পুষ্টি সরবরাহ করছে! আর কি করা লাগবে গালি দেবার জন্যে? হাজারবার গালি দিচ্ছি দেবো!! আওয়ামীলীগ জনগনকে শান্তি দেয় নাই, কিন্তু এই সরকার এর আমলে হরতাল অবরোধ খুন করে অশান্তি কারা করছে সেটা যেমন দলকানা অন্ধর মতো এড়িয়ে গেছেন তেমনি এড়িয়ে গেছেন লেটেস্ট উদাহরণ ২০০১-২০০৮।

জয় বাংলা, খারাপকে খারাপ বলতেই হবে, ভদ্রতার ট্রেনিং নিতে ব্লগে আসিনি।

৭| ১৪ ই মে, ২০১৩ সন্ধ্যা ৬:২৫

খাটাস বলেছেন: ভাই আপনার ব্লগিয় জীবনের প্রথম দিকে একটা শিবির লেখা দিছিলেন। পইরা ভাল লাগছিল, কারন ওইটা আমার লাইফের উলটা। তারপরেই কম সময়ে অনেক পপুলার হয়ে গেছেন। ভাল কথা। আমি রাজাকারের ব্র্যান্ড আম্বাসিদার না, খালেদা, হাসিনা কারোই দালাল না। স্বাধীন দেশের স্বাধীন বাঙালি। এভাবে পরিচয় না দিলে, মাঝে মাঝেই শিবির, আম্লিগ বা বিম্পি বলে গালি খাইতে হয়।
রাজনিতির সাথে জড়িত এমন অনেক মানুষ আছেন, স্বভাবতই নিচের দিকে, যারা হয় মুজিবের জন্য, বা জিয়ার জন্য বা ইসলামের জন্য বিভিন্ন দল কে সমর্থন করছে। উপরোক্ত তিনটা কারনে অনেকে তাদের স্ব স্ব দল কে এমন অন্ধভাবে সমর্থন করে এবং তারা এমন চিন্তা চেতনা মনে পোষণ করে যে তার কাছে যাওয়া দুরহ। কিন্তু ব্লগ এ ও তো বিভিন্ন মতাধারি আছেন, যাদের সাথে আমরা সাধারন মানুষ হিসেবে মুক্ত ও সুস্থ আলোচনার চর্চা করতে পারি। হয়ত দুই পক্ষের এক পক্ষ কে বেশি ধৈর্যশীল হতে হবে। অন্যরা না হলে আমাদের ই হতে হবে। এক পক্ষ ধৈর্য নিয়ে আলোচনা চালিয়ে গেলে অবশ্যই সহ যুক্তি তে আশা সম্ভব না হলে ও একটা শান্তি পূর্ণ পরিস্থিতির উদয় ঘটানো সম্ভব।
নিজে রে যদি এতই দেশ প্রেমিক ভাবেন তো, এটা ও মনে হয় ভাবা দরকার, পথ ভুল করে যারা নানা পথে আছে, তারা ও বাঙালি, আমাদের ই ভাই। ধর্মের ক্যাচালে গেলাম না। আর যদি ভাবেন, না যারা আপনার মতে ভিন্ন মতের, তাদের আর ফেরানোর পথ নেই ছাগু, কুত্তা লিগ প্রভৃতি নাম দিয়ে গালা গালি করে তাদের দেশ থেকে তাড়াইতে হবে। তাহলে আমার মনে হয়, দা , বটি দিয়ে কেটে ফেলে আমরা আবার দেশ প্রেমিক হব। হয়ত দ্বিতীয় মুক্তি যুদ্ধের পক্ষের দল থেকে, অথবা ইসলামের রক্ষার বেপুক আন্দোলনকারীদের দল থেকে।

কি বললাম, যদি বুঝাইতে না পারি, তবে আমার বেরথতা।
শেষ একটা কথা বলতে চাই, অন্য কে উস্কানি দিয়ে শান্তির আশা করা যায় না। আর যে শান্তিকামী না, সে তো .।।।

১৯ শে মে, ২০১৩ সকাল ১১:১৮

দিকভ্রান্ত*পথিক বলেছেন: আসুন একাত্তর সহ সব ভুলে সামনে এগিয়ে যাই। কি দারুন, নিদারুন।

৮| ১৪ ই মে, ২০১৩ সন্ধ্যা ৭:২৫

মোঃ মাহমুদুর রহমান বলেছেন: জ্বী ভাই আর যাই হোক বালের মত দেশপ্রেমিক দলকে ভোট দিব না। শালারা এবার তো কিছু বাংলাদেশ দাদাদের দিয়ে দিছে পরের বার আসলে পুরাটাই দিবে।

১৯ শে মে, ২০১৩ সকাল ১১:১৮

দিকভ্রান্ত*পথিক বলেছেন: হুম জানেন না বাংলাদেশ তো ইতোমধ্যেই ভারতের প্রদেশ হয়ে গেছে।

৯| ১৪ ই মে, ২০১৩ সন্ধ্যা ৭:৩০

কলাবাগান১ বলেছেন: রাজাকার দের বিচার করার জন্য যে সাহস দরকার, তা এই সরকার দেখিয়েছে (অন্তত আগে একসাথে আন্দোলন করার অভিযোগ থেকে মুক্তি পেতে এটা কাজ করবে)

১৯ শে মে, ২০১৩ সকাল ১১:১৯

দিকভ্রান্ত*পথিক বলেছেন: ফাঁশির রায় কার্যকরী দেখতে চাই। যুদ্ধপরাধিদের বাঁচানোর চেষ্টা বিএনপির ধ্যান জ্ঞান হয়ে গেছে।

১০| ১৪ ই মে, ২০১৩ সন্ধ্যা ৭:৩৩

আজিব শিমু বলেছেন: বিএনপি প্রথম আলোকে হেইট করে,। তাই বলে তাদের কোনো রেফারেন্স দেয়া যাবে না?
এটা কোনো যুক্তি হলো ?
দুটো কারনে আলোচনা অর্থহীন। এক, আপনি ছাগু বলা শুরু করেছেন। এখন হয় আপনাকে গালি দিতে হবে। আর না হলে দূরে সরে যেতে হবে। আমি মেয়ে মানুষ, গালাগালিতে অসুবিধাজনক অবস্থায় আছি। সুতরাং গালিতে আপনি জিতে গেলেন। মেনে নিলাম।
আর দুই. আপনার আমার জ্ঞান সম্পর্কে সন্দেহ তৈরি হয়েছে। সুতরাং আলোচনা অর্থহীন। তবে একটি মাত্র যুক্তি দিয়ে যাই, ধরে নিলাম বাংলাদেশে যে জঙ্গিবাদ শুরু হয়েছিলো তা আফগানিস্তানের চাইতে একটু বেশিই ছিলো। তাহলে বোঝেন সেই সময়ের বিএনপি সরকার কত বিচক্ষনতার পরিচয় দিয়েছে সেটা নির্মূল করে।
যাই হোক, সত্যিই আমি আপনার এই পোষ্টে অন্তত আর কোনো যুক্তি দিতে চাই না। আর আমি যেহেতু মূর্খ, আপনি মহাজ্ঞানী মানলাম। মহাজ্ঞানীর তো কোনো যুক্তির দরকার হয় না। অটোমেটিক আওয়ামী লীগ।
ভাল থাকবেন ভাই। ( ও ভাই বলার জন্য সরি, ছাগু যেহেতু বলেছেন, তার মুখে ভাই ডাক নিশ্চয়ই শুনতে চাইবেন না। )

১৯ শে মে, ২০১৩ সকাল ১১:২৩

দিকভ্রান্ত*পথিক বলেছেন: বিএনপি মোটেই নির্মূল করেনি। একজন দলকানার পক্ষেই এই সব বলা সম্ভব। বরং আন্তর্জাতিক প্রচন্ড চাপে তাদের দুই একজনকে শাস্তি দিয়ে ভাল সাজতে গিয়েছিল। আর বিএনপির রেখে যাওয়া ভয়াবহ জঞ্জালের বেশ কিছুটা সরিয়েছে তত্ত্বাবধায়ক সরকার, যেটা আপনি বেমালুম ভুলে গেছেন। আপনার আগের কমেন্ট যথেষ্ট ছাগ-বান্ধব সুলভ ছিল। শুধু মেয়ে "মনে" হয়েছে দেখে গালি দেই নি ছাগুদের জন্যে গালি ছাড়া আর কিছু বরাদ্দ নেই। বাংলার ভাল শব্দগুলো অন্তত ওদের জন্যে না।

আর হ্যাঁ, আমি কিন্তু বলেছি ছাগুদের মতো কথা বলছেন। গালিও দেই নাই। ধন্যপাতা।

১১| ১৪ ই মে, ২০১৩ রাত ৮:৩২

প্রািন্ত বলেছেন: বিজ্ঞ লেখক। এই ব্লগে আপনার লেখা পড়ে যারা কমেন্টস করেছে আপনি তাদের মতামতের উত্তর দিয়েছেন। যাইহোক একটি পরিসংখ্যান দেই। মারামারিতে ১০ আওয়ামীলীগ = ১ জামাত। মারামারিতে ১০ বিএনপি = ৫ আওয়ামীলীগ। কিন্তু চাপাবাজিতে ১০ জামাত+১০ বিএনপি = ১ আওয়ামীলীগ। ভাষাগত ভদ্রতা শিখে তার পর ব্লগে লিখতে আসবেন।

১৯ শে মে, ২০১৩ সকাল ১১:২৪

দিকভ্রান্ত*পথিক বলেছেন: ভাষাগত ভদ্রতা শেখার প্রয়োজন বোধ করিনা, যাদের জন্যে যে ভাষা দরকার ব্যাবহার প্রয়োজনীয় মনে করি।

মারামারিতে কে কি সে সব কে বুড়ো আঙুল না দেখাতে পারলে রগকাটা বাহিনীর ভয়ে চুড়ি পরে থাকতাম। লিখতে যাইতাম না আর ওদের ধরে পিটাইতামও না।

১২| ১৪ ই মে, ২০১৩ রাত ৮:৪৩

ধীমান অনাদি বলেছেন: আওয়ামী দালাল আর রাস্তার নেড়ি কুকুরে পার্থক্য নাই। উহারা লেজ নাড়তেই শিখে মাথা খাটাতে নয়।

১৯ শে মে, ২০১৩ সকাল ১১:২৫

দিকভ্রান্ত*পথিক বলেছেন: ইয়াপ ব্রো, চলুন রাজাকারদের ভোট দিয়ে ফুর্তি করি।

১৩| ১৪ ই মে, ২০১৩ রাত ৮:৫০

মামুন হতভাগা বলেছেন:

১৯ শে মে, ২০১৩ সকাল ১১:২৫

দিকভ্রান্ত*পথিক বলেছেন: চুরি বিদ্যা বিষয়ে পোস্ট এলো বলে! ;)

১৪| ১৪ ই মে, ২০১৩ রাত ৮:৫৭

শিপু ভাই বলেছেন:
আগুন পোস্ট!!!


+++++++++++++++++++++++++++++

১৯ শে মে, ২০১৩ সকাল ১১:২৬

দিকভ্রান্ত*পথিক বলেছেন: অনেক অনেক ধন্যপাতা শিপু ভাই! অনেকদিন পরে এলেন আমার পাতায়। :)

১৫| ১৪ ই মে, ২০১৩ রাত ৯:৫৫

ইকবাল পারভেজ বলেছেন: হাসিনার মত পূত-পবিত্র নেতাই হয় না!! পদ্মা সেতুতে আম্লীগ চুরি করে নাই|

সুরন্জিত হইলো একেবারেই সাধু সন্যাসী, টেকার বস্তা নিয়া মাঝ রাতে ধরা পরে নাই|

১০% কমিশন খোর আওয়ামী আবুল হইলো সার্টিফিকেটধারী দেশ প্রেমিক|

শেয়ার বাজার আর ডেস্টিনি থাইকা হাজার কোটি টাকা লুট আম্লীগ করে নাই, করছে তারেক আর খালেদা|

সোনালী ব্যাংক লুট করার সাথে আম্লীগের কুনুই যোগযুগ নাই, সব করছে তারেক্কা|

ভিওআইপি'র হাজার কুটি টাকা চুরির সাথে হাসিনা-রেহান-জয় জড়িত নয়, সব করছে তারেক্কা|

আর আম্লীগ আমলে লাশের কথা কন?? পিল খানা ম্যসাকারে কোন লাশই নাই| ৩ দিনে ২০০ মানুষ মারার কথা একদম মিছা, শাপলা চত্বরে তো কিছুই ঘটে নাই, লাশ আসবি কই থাইকা?

আম্লীগ আমল বেহস্তের সাথে তুলনীয়, তাই আগামী নির্বাচনে কোন ক্রমেই "নিরপেক্ষ" ব্যাক্তি দিয়া পরিচালনার রিক্স নেওয়া যাবে না, কারন মানুষ না-কি তৈয়ার হইয়া রইছে আম্লীগের পিছন দিয়া বাঁশ ঢুকানোর জন্য..........

১৯ শে মে, ২০১৩ সকাল ১১:২৭

দিকভ্রান্ত*পথিক বলেছেন: আমি কিন্তু বারবার এডমিট করেছি আওয়ামীলীগ জঘন্য। তাও কেন এই সব আমাকে শুনাচ্ছেন? কিন্তু আপনার লজিক কি? ওকে আমি আওয়ামীলীগ বিরোধী তাই ছাগু ও ছাগবান্ধব এবং রাজাকারদের হাতে দেশ তুলে দেবো?

এটা আবার কোন লেভেলের ছাগ্লামি? পাকিস্তানকে পুটু মারা দেবার শখ তবু আওয়ামীলীগকে দেবেন না। ঠিক! ঠিক ! ঠিক!

১৬| ১৫ ই মে, ২০১৩ রাত ১২:২৯

প্রিন্স হেক্টর বলেছেন: ব্যাক্তিগতভাবে আমি বিএনপিকে পছন্দ করি না। তারপরেও বলি বিএনপি বেশ ভালো একটা দল ছিলো। কিন্তু জামাত বান্ধব অবস্থান আর তারেক-কোকোর দূনীতি বিএনপিকে শেষ করে দিছে। তার উপর ম্যাডামের কিছু উল্টাপাল্টা সিদ্ধান্ত আর মুখ ফসকে যাওয়া কথা বিএনপিকে আরও ডুবিয়েছে।


তবে ছাত্রদলকে একটা বিষয়ে ভালো লাগে, ওরা শিবিরকে গুনে না। ১৮ দলের জোট যদি সমাবেশ ডাকে, আর সেখানে ছাত্রদল আর শিবির থাকে, তবে মারামারি মাষ্ট।

১৯ শে মে, ২০১৩ সকাল ১১:২৮

দিকভ্রান্ত*পথিক বলেছেন: আমি সম্ভবত ভোট দিবো বিএনপিকে যদি এই জারজ দল জামাত এর সাথে চুম্মাচুম্মি অফ দেয়।

১৭| ১৮ ই মে, ২০১৩ রাত ৮:১১

কাজী মামুনহোসেন বলেছেন: শিপু ভাই বলেছেন:
আগুন পোস্ট!!!


+++++++++++++++++++++++++++++

১৯ শে মে, ২০১৩ দুপুর ১:৩৮

দিকভ্রান্ত*পথিক বলেছেন: থ্যাংকস ভাই!

১৮| ১৯ শে মে, ২০১৩ সকাল ১১:৪৩

স্বপনবাজ বলেছেন: রাজাকার তোষামোদ করার কোন সুযোগ নেই!
তাই বলে আওয়ামী লীগ কেও অন্ধ সমর্থন করার পক্ষপাতি নই! ওরা ভুল করলে ধরিয়ে দিতে হবে আমাদের ই! আমাদের হাতে যেহেতু আর কোন অপশন নেই তাই লীগ কে মানুষ করা টাও ব্যাক্তিগত সচেতনতার জায়গা থেকে আসে!

১৯ শে মে, ২০১৩ দুপুর ১:৩৮

দিকভ্রান্ত*পথিক বলেছেন: হ্যাঁ, আপনার সাথে মতের অমিল দেখছিনা।

১৯| ১৯ শে মে, ২০১৩ সকাল ১১:৪৮

বিডি আইডল বলেছেন: ছাগল

১৯ শে মে, ২০১৩ দুপুর ১:৩৯

দিকভ্রান্ত*পথিক বলেছেন: চটি লেখক কই ছিলা?? খাটের তলে !?

যাই হোক, আয়নার দিকে তাকিয়ে কথা বলা ঠিক না, আর তুমি কি সেটা তো আমি জিজ্ঞেস করিনাই রে ছাগল! এটা তো সবাই জানে!!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.