নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দিকভ্রান্ত পথিক

দিকভ্রান্ত*পথিক

আমি নিরপেক্ষ নই, আমি মুক্তিযুদ্ধের পক্ষে, বাংলাদেশের পক্ষে!

দিকভ্রান্ত*পথিক › বিস্তারিত পোস্টঃ

"রাজনীতি মানুষের কাজ, ছাগুদের উচিৎ কাঁঠাল পাতা চিবানো, লোকালয় থেকে দূরে গিয়ে!"

০১ লা আগস্ট, ২০১৩ বিকাল ৩:১৯

মন্তব্য ৭ টি রেটিং +২/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ০১ লা আগস্ট, ২০১৩ বিকাল ৪:৪৩

খাটাস বলেছেন: লিও ভাই আপনাকে একটা বেক্তিগত প্রশ্ন করতে চাই। আপনি কি কখন ও কোন ছাগু এর সাথে কথা বলা দেখেছেন যে সে কেন ধর্ম বেবসায়িদের সাপোর্ট করে?
আমি বরাবর ই জামাত শিবির হেফাজত বিরোধী। এদের মধ্যকার কিছু জ্ঞান পাপি আমাদের বাঙ্গালিদের একটা বড় অংশ কে প্রভাবিত করে রেখেছে। যারা হয়ত ভুল ব্যাখ্যার ওপর আছে, তাদের প্রতি বিদ্বেষী মনোভাব কখন ও তাদের সঠিক পথে আনবে না। একটা কথা আছে, কার মনে নেই। " ভেড়ার নেত্রিত্তে একশো সিংহ কে আমি ভয় পাই না, কিন্তু এক সিংহের নেত্রিত্তে একশো গাধা কে আমি ভয় পাই। " এখানে সিংহ মানে আমি জামাত শিবিরের নেতাদের বুঝাছছি, কিন্তু তাদের প্রশংসা করে সিংহ বলছি না। মানুষকে ভুল পথে পরিচালিত করার যে শক্তি তাদের আছে- সেটা বুঝাছছি। যদি মনে করেন জামাত শিবিরের সমর্থন কারি যারা তাদের ছেড়েই বাংলাদেশ গড়তে হবে, তাহলে বলব আপনি নিজে ও জামাতের নিতি ই অনুসরন করছেন- তারা ও শুধু নিজেরা থাকতে চায়, সমস্ত প্রগতি, তরুন সমাজ কে উপেক্ষা করতে চায়।

যারা গঠনমূলক সমালোচনা না করে হয়ত নিরপেক্ষ ভাবে হলে ও জামাত শিবিরের সকল সমর্থক দের বিরুদ্ধে বিদ্বেষ ছড়ায়, ওই জামাতি শীর্ষ নেত্রি স্থানিয় অপ প্রচারকারিরা ওই গলাবাজ দের লীগ বলে সাধারণ জামাতি সমর্থক দের কাছে তুলে ধরে, যারা হয়ত শিক্ষা বা পরিস্থিতিতে এমন অবস্থায় যে সত্য যাচাইয়ের সুযোগ পায় না।
যাই হোক, এটা আমার কনসেপ্ট। ভাল থাকবেন।

০২ রা আগস্ট, ২০১৩ রাত ১:০৮

দিকভ্রান্ত*পথিক বলেছেন: ছাগুদের সাথে অনেক সময় কাটাইছি লাইফের একটা পর্যায়ে , বাধ্যই হয়েছিলাম। আজ পর্যন্ত যা অনুধাবন করেছি, এই প্রানীটি মানুশ্য সমাজে একটি আবর্জনা বিহীন কিছুই না।

২| ০১ লা আগস্ট, ২০১৩ বিকাল ৫:০৩

স্বপ্নবাজ অভি বলেছেন: শিরোনাম যথার্থ হয়েছে!

০২ রা আগস্ট, ২০১৩ রাত ১:০৮

দিকভ্রান্ত*পথিক বলেছেন: ধন্যপাতা ব্রো!!

৩| ০১ লা আগস্ট, ২০১৩ রাত ১১:২৮

একজন আরমান বলেছেন:
আমার ফেবু স্ট্যাটাসটা শেয়ার করছিঃ

খবরঃ
একাত্তরে বাংলাদেশের স্বাধীনতার বিরোধীতাকারী দল জামায়াতে ইসলামীর নিবন্ধন অবৈধ ও বাতিল ঘোষণা করেছে হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ। জামায়াত এখন কেবলই সন্ত্রাসী সংগঠন।

আমার ব্যাক্তিগত অভিমতঃ
প্রথমেই আমি স্বাগত জানাই হাইকোর্ট এর এই রায় কে। দেশাদ্রোহী কোন দলকে দেশের নির্বাচন তো দূরের কথা দেশের যাবতীয় সুযোগ সুবিধা থেকে এদের বঞ্চিত করা উচিৎ।
জামাত শিবিরকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে এটা যেমন আনন্দের একটা সংবাদ তেমনই চিন্তার কথা হচ্ছে এদের নিবন্ধন বাতিল করলেও এরা শরীক দলের সমর্থনে দেশে অস্থির অবস্থার সৃষ্টি করতে পারে।
মনে রাখতে হবে কারো নাম পরিবর্তন করে দিয়ে অন্য নাম রাখলে কিন্তু তার চরিত্রের বদল হয় না !
বিএনপি দেশের প্রধান বিরোধী দল হলেও তাদের সাংগঠনিক কাঠামো ব্যাবস্থা জামাতের থেকে অনেক বেশি দুর্বল ! জামাত এই সুযোগটা কাজে লাগাতে পারে ! মানে হল মূল চালিকা শক্তি জামাতের হাতে কিন্তু ব্যানার হল বিএনপির ! এমনটা হওয়া খুব বেশি অসম্ভব কিছু না।

তাই আমার মনে হয় এই জিনিসটার ব্যাপারে বিএনপি সহ দেশের সকল জনগণকে সজাগ দৃষ্টি রাখা উচিৎ।

জয় বাংলা।

বিঃ দ্রঃ
বিএনপির প্রতি আমার কোন প্রকার এলারজি নেই।
জামাত শিবির কোন ইসলামিক দল নয়। এরা হল ধর্ম ব্যাবসায়ী।

০২ রা আগস্ট, ২০১৩ রাত ১:১০

দিকভ্রান্ত*পথিক বলেছেন: ব্বব্বব্বব্বাআআআআহহ! লেখা খুবই পছন্দ হয়েছে। কিন্তু বিএনপি শুধু একটি বিশয়েই দৃষ্টি দিতে পারে, চুরি, ক্ষমতা। আর লীগও এইগুলাই চোখে দেখে কিন্তু এইগুলার জন্য মুক্তিযুদ্ধ দেশ বিক্রি করে দিতেও যাদের বাধে না, পতাকাকে অপমান করতেও যাদের হাত কাপে না, তাদের ধিক্কার জানাই।

৪| ০২ রা আগস্ট, ২০১৩ রাত ২:০৭

একজন আরমান বলেছেন:
এই লেখার মাঝে একটু সিস্টেম আছে। ইনবক্সে বলবো নে। ;)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.