নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আশরাফুল আলম

চির চেনা

i write for myself, its my hobby, want to be a bolgger.

চির চেনা › বিস্তারিত পোস্টঃ

অবাক তাকিয়ে রয় !

৩০ শে আগস্ট, ২০১৫ রাত ৯:৩১

ফেব্রুয়ারি,মার্চ,অগাস্ট আর ডিসেম্বর।
আমাদের জাতীয় জীবনে ৪ টি গুরুত্বপূর্ণ মাস।
এই মাসগুলো শুরুর কয়েকদিন আগে থেকেই আমরা ব্যাপক প্রস্তুতি শুরু করি,যাতে এই মাস গুলোর কোনরকম অমর্যাদা না হয়।আর মাস গুলো শুরুর সাথে সাথেই আমাদের মাঝে মাসগুলো নিয়ে কার্যক্রম শুরু হয়ে যায়।দীর্ঘ এক মাস ব্যাপী এই মাসগুলাকে উদযাপনের জোট কার্যক্রম হয় তা পৃথিবীর কোথাও একটি দিন ব্যাপী কোন কার্যক্রম উদযাপনের জন্য বোধ করি রাখা হয় না।
আমাদের সকল সাধারণ কাজ কর্ম বন্ধ রেখে এই মাসগুলো আমাদের জীবনের পরম মাস যা প্রতিটা মানুষের ১২ মাসের ৪ মাস,দেশের ১২ মাসের ৪ মাস।
এর পড় আছে বিভিন্ন মাস্ কালো দিবস,আছে হরতাল,আছে ঈদ,আছে ১২ মাসে ১৩ পূজার বন্ধ,আছে আছে অবরোধ,আছে প্রতিদিন ক্যন্সার দিবস,বন্ধু দিবস,আছে নাক ফুল বিঁধানো দিবস,এরকম দিবস পার করে দেশ নিয়ে চিন্তা করার দিবস এ জাতির বছরে কোনদিন হয় না,যে কারণে দেশ হয়ে যায় ১১ সাবজেক্টের লাস্ট একটি সাবজেক্ট আর সেটি হল অপশনাল।
যে জাতি এতোটাই অপদার্থ হয়ে ৩৬৫ দিন কে আবেগের স্রোতে ভাষাতে নিরন্তর চেষ্টা নামক অপচেষ্টা করতে ব্যপক উদগ্রীব সেই জাতি দরিদ্র শব্দটার সাথেই ঘুম পাড়ানি মাসী পিসি খেলবে,মাথা উঁচু করে দাড়াতে পারবে না।
পোস্ট টা পড়ে সেই আবেগি দলের প্রেমিক রা চেতনা নিয়ে হয়তো দাড়িয়ে যাবে নকল কষ্টিপাথর নিয়ে।
কিন্তু এসব আবেগ কে আবেগের জায়গায় রেখে স্বাধীনতা কে অর্থবহ করতে প্রতিটা দিন দেশটাকে সময় দিন।
তাকে নিয়ে ভালোবাসার গান রচনা না করে তার ভিতর থেকে গানের সুর বের করে আনেন যার ব্যঞ্জনায় কবি সুকান্তের কবিতার লাইনের মত সবাই অবাক তাকিয়ে রয়।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.