নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আশরাফুল আলম

চির চেনা

i write for myself, its my hobby, want to be a bolgger.

চির চেনা › বিস্তারিত পোস্টঃ

মক্কার ক্রেন দুর্ঘটনা ও আমার ভাবনা

১৩ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ৮:১১

কোরআনে মক্কা কে পবিত্র এবং সুরক্ষিত নগরী ঘোষণা করেছে।আর আমাদের ধারণা এবং জ্ঞান দুইটাই এর উপর নির্ভরশীল এবং বিশ্বাসী।
কোন সন্দেহ নাই মক্কার পবিত্রতা এবং সুরক্ষা নিয়ে,তবে ব্যাখ্যার দিক থেকে এর যে ফাঁক ফোঁকর উলামা রা রেখেছেন তার প্রমাণ হয়তো মক্কার ক্রেন ভেঙ্গে যাওয়া দুর্ঘটনা।
একটা ধারণা আমাদের কেউ কেউ প্রচার করছে যে মক্কাকে সুরক্ষিত ঘোষণা করা হয়েছে এবং তা আল্লাহ্‌ স্বয়ং কোরআনে ঘোষণা করেছে সেখানে এমন ঘটনা কিভাবে ঘটে?একটা আশ্চর্যবোধক চিহ্ন দিয়ে গেলাম !
আল্লাহ্‌ কোরআনের ব্যাপারে কোরআনে কি বলেছেন?
কোরআন নাজিল করেছেন আল্লাহ্‌ আর এর রক্ষণাবেক্ষণ সরাসরি আল্লাহ্‌ নিজে করবেন এমন ঘোষণা আল্লাহ্‌ স্বয়ং নিজে দিয়েছেন,কিন্তু পৃথিবীর বিভিন্ন জায়গায় কোরআন আগুনে পুড়ে ছাই হয়েছে,পানিতে ভিজে পানির সাথে মিশে গেছে এমনকি শয়তান এর পায়ের তলায় ও আক্রোশের বিষয় হিসেবে ঠাই পেয়েছে(নাউজুবিল্লাহ)।
তার মানে কি রক্ষণাবেক্ষণ নষ্ট হয়েছে?নাহ,রক্ষণাবেক্ষণ বিনষ্ট হয়নি,বরং ঘোষণাটা কোরআন নামক বই না বরং তার শিক্ষা,তার বাণী,তার প্রতিটি আয়াত এর অবিকৃত অবস্থায় থাকার চ্যেলেঞ্জের রক্ষণাবেক্ষণ।সারা পৃথিবীতে দের কোটি কোরআনের হাফেজ আছেন,শুধু তাই নয় একটি মাত্র গ্রন্থ যার একটি যের জবর পর্যন্ত পরিবর্তন কেউ বের করতে পারেনি এই ১৬০০ বছরেও।
হজরত খালিদ (রাঃ) ২৫০ টি যুদ্ধে নেতৃত্ব দিয়ে ২৫০ টি-ই জয়লাভ করেছে আর লোকজনের মুখে কথা উঠতে লাগলো যে খালিদ মানেই বিজয় এর মাধ্যমে শিরিকের কিছু চলে আসতে পারে এই ধারণা থেকে হজরত উমার (রাঃ) উনাকে সরিয়ে হজরত সাদ ইবনে ওয়াক্কাস (রাঃ) কে সেনাপতি করলেন।এটা আসলে ফিতনা থেকে বাঁচার জন্য করা হয়েছিলো।
তেমনি কিছু নবী পূজারী আর মক্কা পূজারীদের নিবারণের জন্য হয়তো আল্লাহ্‌ এই ছোট্ট নমুনা দেখিয়ে বলেছেন যে এটা নিরাপদ তবে এটাও ধংসশিল এবং একদিন কেয়ামতের সময় এটাও ধ্বংস হবে মানুষ যেন ঈমান ছেড়ে এর উপর নির্ভরশীল না হয়ে পরে।(আমার ব্যাক্তিগত ধারণা)
উপরে আশ্চর্যবোধক একটি চিহ্ন দিয়ে এসেছিলাম?তার একটু আলোচনা আমার কাছে এমন মনে হচ্ছে যেন এক ষড়যন্ত্রের বীজ বোনা হয়েছে মক্কায় গত পরশুদিন।
আমি আর আপনি না বুঝলেও কাফের,মুশরিক,ইহুদি খ্রিস্টানদের পণ্ডিত রা মুসলমানদেরকে ভয় পায় এবং তারা জানে কোরআন যে ঐশী গ্রন্থ এবং সত্য গ্রন্থ।তাই সরাসরি এই বিষয়গুলোর উপর তারা হাঁট দেয় না সহজে।
তাদের এই জ্ঞান আছে যে কোরআন এ মক্কা কে নিরাপদ নগরী ঘোষণা করেছে এবং তারা এও জানে যদি সৌদি কে বিলীন করে দেয়া যায় তবে এই মুসলমান হয়তো আর কোনদিন একত্রিত হওয়ার আর স্বপ্ন দেখবে না।সেই লক্ষ্যে তারা শতশত বছর ধরে কাজ করে যাচ্ছে।
কিন্তু কোরআনের ঘোষণার কারণে মক্কা ধ্বংসের চূড়ান্ত সিদ্ধান্ত তাদের পক্ষে নেয়া সম্ভব হচ্ছে না আর এই ঘোষণাটি আসলে কেমন হতে পারে সেই পরীক্ষার জন্য ওখানকার কর্মরত বিভিন্ন কোম্পানির বিদেশী এজেন্ট রা হয়তো ক্রেন ভঙ্গের মধ্য দিয়ে একটি এসিড টেস্ট করে নিয়েছে।(আমার ব্যাক্তিগত ধারণা)
কেয়ামত যখন সংগঠিত হবে তখন পৃথিবী ধ্বংস হয়ে যাবে,তার মানে এই যে মক্কা ও ধ্বংস হয়ে যাবে।তবে কি আল্লাহ্‌ আমাদের সতর্ক করে দিয়েছেন যে কেয়ামত অতি সন্নিকটে?
তিনটি কারণের যে কারণ-ই থাকুক মুসলমানদের উচিত সতর্ক হওয়া যে কোন বিদআত,মিথ্যা এবং ষড়যন্ত্রের বিরুদ্ধে এবং সেই সাথে দলাদলি বাদ দিয়ে এক পথে একীভূত হওয়ার মাধ্যমে নিজেদের ঈমানকে শক্ত করে মৃত্যু পরবর্তী জীবনের জন্য প্রস্তুত করা।
আল্লাহ্‌ আমাদের উপর রহম করুক এবং শহীদ হাজীদের জান্নাতুল ফিরদাউস দান করুক।আমীন।

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ৮:৩৭

রোষানল বলেছেন: আল্লাহ আমাদের সকলকে বিপদ আপদ থেকে রক্ষা করুন ! আমিন!

২| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ৮:৩৭

চাঁদগাজী বলেছেন:


হাজীরা মরে গেছে।
মক্কা আক্রমন করবে এক সময় ইরান।
পৃথিবী হয়তো শত মিলিয়ন বছরেও ধ্বংশ হবে না; মানুষ কয়েক হাজার বছরের নিশ্চিন্ন হয়ে যেতে পারে।

৩| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ৯:১৬

কলাবাগান১ বলেছেন: "কর্মরত বিভিন্ন কোম্পানির বিদেশী এজেন্ট রা হয়তো ক্রেন ভঙ্গ"

আপনি হয়ত লক্ষ্য করেন নাই যে এরা প্রায় ১০ টন ওজনের ফ্যান দিয়ে যে বাতাস দিয়েছিল, তাতেই ক্রেনটা ভেংগে পড়ে।

৪| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ১০:৩০

মাঘের নীল আকাশ বলেছেন: তাদের এই জ্ঞান আছে যে কোরআন এ মক্কা কে নিরাপদ নগরী ঘোষণা করেছে এবং তারা এও জানে যদি সৌদি কে বিলীন করে দেয়া যায় তবে এই মুসলমান হয়তো আর কোনদিন একত্রিত হওয়ার আর স্বপ্ন দেখবে না।সেই লক্ষ্যে তারা শতশত বছর ধরে কাজ করে যাচ্ছে।
কিন্তু কোরআনের ঘোষণার কারণে মক্কা ধ্বংসের চূড়ান্ত সিদ্ধান্ত তাদের পক্ষে নেয়া সম্ভব হচ্ছে না আর এই ঘোষণাটি আসলে কেমন হতে পারে সেই পরীক্ষার জন্য ওখানকার কর্মরত বিভিন্ন কোম্পানির বিদেশী এজেন্ট রা হয়তো ক্রেন ভঙ্গের মধ্য দিয়ে একটি এসিড টেস্ট করে নিয়েছে।(আমার ব্যাক্তিগত ধারণা) ...


এই মব কন্সারেসী থিওরী আর কত...একটু সাইড দেন ভাই, সামনে যাই! :-0

৫| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১২:০৫

নতুন বলেছেন: ভাই কথা হইলো কোরআন এ মক্কাকে নিরাপদ নগরী ঘোষনা দেবার পরেও কিভাবে কয়েক বছরে প্রায় ৩০০০ হাজী মারা যায়??

কেন অলৌকিক ভাবে এই সব হাজীদের উদ্ধার হয় না?

ফেরেস্তারা নিস্চয় কাবা শরীফের কাছে থাকে... তারা কেন ক্রেনের তলায় হাজীদের মৃত্যু ঠেকালেনা। বরং মৃত্যুর ফেরেস্তা এসেছিলো এবং ১০৭ জন হাজীর জান কবাজ করেছে। এবং কয়েক জনের মৃত্যু হয়েছে কাবা শরীফের খুবই কাছে।

এর পরও দাবী করেন যে অলৌকিক জিনিস পৃথিবিতে হয়?

আর এই দূঘটনার যেই ভাবে হইছে তা পুরাই অপ্রতাসিত.... এতো বড় ক্রেন যে বাতাসে উল্টে যাবে সেটা মনে হয় কেউই আশা করেনাই।

মাঘের নীল আকাশ বলেছেন: তাদের এই জ্ঞান আছে যে কোরআন এ মক্কা কে নিরাপদ নগরী ঘোষণা করেছে এবং তারা এও জানে যদি সৌদি কে বিলীন করে দেয়া যায় তবে এই মুসলমান হয়তো আর কোনদিন একত্রিত হওয়ার আর স্বপ্ন দেখবে না।সেই লক্ষ্যে তারা শতশত বছর ধরে কাজ করে যাচ্ছে।
কিন্তু কোরআনের ঘোষণার কারণে মক্কা ধ্বংসের চূড়ান্ত সিদ্ধান্ত তাদের পক্ষে নেয়া সম্ভব হচ্ছে না আর এই ঘোষণাটি আসলে কেমন হতে পারে সেই পরীক্ষার জন্য ওখানকার কর্মরত বিভিন্ন কোম্পানির বিদেশী এজেন্ট রা হয়তো ক্রেন ভঙ্গের মধ্য দিয়ে একটি এসিড টেস্ট করে নিয়েছে।(আমার ব্যাক্তিগত ধারণা) ...


এই মব কন্সারেসী থিওরী আর কত...একটু সাইড দেন ভাই, সামনে যাই! :-0

৬| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৩:৫১

চির চেনা বলেছেন: সাইড দেয়া হল ।

৭| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৫:৩৯

ম.র.নি বলেছেন: নি্উজে যা আসছে তাতে দেখলাম এসময়ে নাকি আবহাওয়া এমনই থাকে, আনইউজুয়াল টাইপের বৃষ্টি হচ্ছিলো আর বাতাস বইছিলো। যারা ঐখানে লোকাল বা উপস্থিত ছিলেন তারা এ খবরের সত্যতা যাচাই করতে পারবেন।ঔখানে কোনো সামুর ব্লগার নাই? যাই হউক এটা নাইন ইলেভেন ই ঘটলো, আর যে ক্রেন ভাংছে ঐটা নাকি জার্মান কোন কম্পানীর তৈরি আর তার মালিক নাকি 'বিন লাদেন কনসোর্টিয়াম'।

৮| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ৭:৫৩

রাশেদ রায়হান বলেছেন: এমন যুক্তিযুক্ত উত্তরের অপেক্ষায় ছিলাম। আপনাকে ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.