নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের লোভে আমি, রাতদিন হাঁটি.।.।.।.।.।.।।।\n

রিয়াদ হায়দার

আহির

রিয়াদ হায়দার › বিস্তারিত পোস্টঃ

প্রান বলে কথা .।.।.।.।.।.।.।।

২৫ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১:৪৬

(লেখাটা সম্পূর্ণ আমার ভাবনা জগতের প্রতিফলন, সুতরাং তর্কের অবকাশ নেই , আমি আপনার মতো মেধাবি না,তবে সচ্ছ ভাবে ভাবতে ও বলতে চেষ্টা করি। আমি ভুল হতে পারি, কিন্তু আপনি ঠিক আছেন :) )


ব্যক্তিগত ভাবে, আমি কোন প্রানের অস্বাভাবিক মৃত্যুই সমর্থন করিনা । আমার প্রশ্ন হচ্ছে, মানুষ মানুষকে মারবে কেন ?সেটা ঐশীর ফাঁসিই হোক অথবা প্যারিসে সন্ত্রাস হামলা ! অথবা ফিলিস্তিনে হত্যাযজ্ঞ ?

একটা মানুষের ফাসির আদেশ অথবা তরবারি দিয়ে মাথা ছিন্ন করার মতো
ধৃষ্টতা তাদের কে দিল?শতশত নিরপরাধ মানুষ মৃত্যুর আগে কেন জানতে পারলো না তাদের অপরাধ কি?

ঐশীর জন্য কেন একটা শেষ সুযোগ নয়? তাহলে কি এটা প্রশ্ন নয় যে, ঐশীকে ঐশী হতে বাধ্য করলো কে? রাষ্ট্র সমাজ ও তার সরকার ব্যবস্থা মাদক দ্রব্যের সহজলভ্যতা করে দিয়ে । এই রাষ্ট্র , সিস্টেম, আইন ব্যবস্থা দেখলে আমার পেশাবও আসে না ।
একটু ঠাণ্ডা মাথায় চিন্তা করুন, যে রাষ্ট্র আইনি ব্যবস্থা ত্রুটির কারনে আপনার সন্তানের হাতে মাদক দিলো, এবং সেই সন্তানের হাতে আপনাকে খুন করলো এবং আপনাকে খুন করার অপরাধেই আপনার সন্তানকে ফাঁসি দিলো । আপনার কি মনে হয়, আপনার সন্তানের একটা শেষ সুযোগ পাওয়া উচিত ছিলো না?আপনারা কিভাবে এই রাষ্ট্র, সিস্টেম, সরকার ব্যবস্থার কাছে নিরাপদ? যে আপনার সন্তান, আপনি কেউই তার কাছে নিরাপদ না, সেই গনতন্ত্র,সেই সিস্টেম,সেই নকল করা সংবিধান, সেই আওয়ামীলীগ বিএন পি জামাত,করে আপনার কি লাভ?যেখানে ব্যবস্থাই মানুষবান্ধব না!
তাহলে এই সংশ্লিষ্ট মানুষরা কি মানসিক ভাবে অসুস্থ না ?
এই গনতান্ত্রিক ব্যবস্থা ও আইন কাঠামো আপনি অন্ধের মতো কেন সমর্থন করেন?
আপনার মধ্যে আর ফাজিল আরব দেশের মধ্যে আমি কোন তফাত দেখিনা । যারা আসলে মুলত অমানুষ স্বার্থপর । ১৯৭১ সালে আপনি কেন মুক্তিযুদ্ধে গিয়েছিলেন????!!! নিজের মতো করে বাঁচার জন্য? তাই না ? কিন্তু আলটিমেটলি কি নিজের মতো করে বাঁচতে পারলেন? সেই একই সিস্টেম নিয়ে আসলেন নতুন মোড়কে। তাহলে বিষয়টা ভালো খারাপের না, বিষয়টা সবল দুরবলের,চালাক বোকার, জ্ঞানী মূর্খের, মানুষ অমানুষের।

আমার মনে হয়,আপনি আল্লাহতায়ালা কে ভুল ভাবে ব্যাখা করছেন , কারন তিনি আপনাকে বিভিন্ন ফরম্যাটে পাঠিয়েছেন। এর জন্য দায়ী তিনি। আপনারা ফরম্যাটরা এর জন্য লড়ছেন কেন?
আপনি কি যুক্তিতে ধার্মিক,? আপনি জীবনের উদ্দেশ্য সম্পর্কেই পরিষ্কার না । আর স্রষ্টা ধারনা কি আপনার মাথায় কুলায়?! কারন আপনি আল্লাহতায়ালা কেও ছোট করলেন ।
কারন যার মৃত্যুদণ্ড কার্যকর হয়, সে কিন্তু তার মৃত্যুর সময় জানে । কিন্তু আল্লাহ কে মানে এই ভরসায়, যে তিনি তাকে বাঁচাবেন, কিন্তু গড বা আল্লাহ , বা খোদা, বা মাবুদেরই ক্ষমতা নেই আপনাকে নিশ্চিত মৃত্যুর হাত থেকে রক্ষা করার । অর্থাৎ মানুষ এই ক্ষেত্রে তার চাইতে দূরদর্শী।তার আগেই সিদ্ধান্ত দিতে পারে?
আমার মনে হয় না স্রষ্টা ধারনা , এত ক্ষদ্র !?
ইসলাম বলেছে ইসলাম শান্তির ধর্ম । মহান আল্লাহতায়ালা কোথায় বলেছেন,আমাকে আল্লাহ বলে ডাকো? তিনি কোঁথায় বলেছেন । তাহলে বর্তমান ইসলামের নিয়মে ঈমানে মুফাসসাল অনুযায়ি, যদি প্রধান আসমানি কিতাবগুলোর উপর বিশ্বাস স্থাপন পূর্ব শর্ত হয়, তাহলে ঐ তিনটায় আপনি মাবুদ ছিলেন কেন? আর সন্ত্রাসবাদ,জাকির নায়েক, রাষ্ট্র বাবস্থা, আইন সিস্টেম, স্রস্টা ধারনা এগুলোর তফাত কোঁথায়?উদ্দেশ্য যদি হয় অহেতুক সুবিধা আদায়ের জন্য মূর্খ মানুষদের ব্যবহার? আপনি আপনাকে ব্যবহার করতে পারছেন না । আপনাকে বুদ্ধিমান কেউ ব্যবহার করছে তার জন্য আপনি আর আমি বুঝতে পারছি যে আমি আল্লাহর জন্য লড়ছি , আওয়ামীলীগ বিনপি জামাতের জন্য লড়ছি।একটা ফালতু গণতন্ত্রের জন্য লড়ছি । একটা ইংরেজি টুঁ বাংলা কামাল হোসেন সম্পাদিত সংবিধান নিয়ে লড়ছি । এমন একটা ফুলকে বাঁচানোর জন্য মুক্তিযোদ্ধারা লড়লেন যা একটা কাল্পনিক মোয়া । অন্য মোড়কে সেই রাজতন্ত্র সেই শোষণ , সেই আগেরই জিনিস । লাভবান আগের মতই সবল বুদ্ধিমানেরা ।

সবশেষে একটা কথাই বলবো, আল্লাহতায়ালা আপনাকে মানুষ হিসেবে বানিয়ে মস্ত ভুল করেছেন, কারন আপনি মানসিক ভাবে অসুস্থ । তাই আপনার সুবিধার জন্য আপনি আল্লাহ তায়ালাকে ভুল ভাবে ব্যাখ্যা করছেন । আপনি প্রধানমন্ত্রী একজন মানুষ, এবং গনতন্ত্র বা প্রচলিত শাসন ব্যবস্থায় রাস্ত্রপতিকে(স্রস্টাকে ) দিলেন সরবচ্চ মর্যাদা কিন্তু আসলে কোন ক্ষমতাই দিলেন না । আর মানুষের মাঝে দিলেন বিসাদ ছড়িয়ে এই মহান অস্তিত্বকে ভুল ভাবে ব্যাখ্যা করে । তার মানে আপনি সবল মেধাবি বুদ্ধিমান কিন্তু উদার না, সুবিবেচক না, দূরদর্শী না ।

আপনারা আমাকে নাস্তিক বলে মারবেন, জেলে দেবেন, ফাঁসি দেবেন, হত্যার বদলে হত্যা করবেন । আবার আবালের মতো ব্লগার মরবে, শুধু মিথ্যে পাণ্ডিত্য ফলাতে গিয়ে । অন্যের ধর্মকে যে সন্মান করতে জানে না, সে আস্তিক বা নাস্তিক যাই হোক পরিতাজ্য।
সত্যিকারের স্রস্টা মানুষের সামনে এতো ফরম্যাটে আসেন না । সত্যিকারের প্রধানমন্ত্রী আগে নিজের খুঁত সারবেন । আমরা সাধারন মানুষ কেন তাঁদের সিমাবদ্ধতা বুঝতে পারবো ????!!!!
আমি বাংলাদেশের একজন সাধারণ নাগরিক হিসেবে, এই প্রচলিত ব্যবস্থায় ভেটো দিলাম। এবং হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসসাল্লামের একজন একনিষ্ঠ অনুসারী হিসেবে, ইসলামের কিছু প্রচলিত নিয়ম কে ভেটো দিলাম । এবং প্রান নিয়ে বাঁচার মতো মৌলিক অধিকার সুক্ষভাবে আমার হাতে না থাকায়,
একজন ঐশী, প্যারিস ফিলিস্তিনের আর্তনাদ নিয়ে চিন্তা করা কে ভণ্ডামি মনে করি ।
অথবা আপনি নিজে আগে আপনার অধিকার নিয়ে কথা বলুন । আপনার মাথা খাটান।
একজন মানুষ হিসেবে,রাষ্ট্র পৃথিবীর কাছে আমি জানতে চাই, আমার জীবনের নিশ্চয়তা কি ? আমি ঠিক কোন অর্থে স্বাধীন । শাসক সমাজ, কেন উদার না ?
আমি আপনাদের দৃষ্টিভঙ্গি কে ভেটো দিলাম ।

ধন্যবাদ ।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৫ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:২০

মাঘের নীল আকাশ বলেছেন: আপনার লেখাটার সারমর্ম আগে বুঝে নেই, তারপর ভেটো দেয়ার কথা ভাববো! ;)

২| ২৫ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:০৩

হোসেন মালিক বলেছেন: ঠিক আছে মৃত্যুদণ্ড খারাপ জিনিস স্বীকার করলাম

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.