নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

https://www.facebook.com/amioparajitapushpita

অপরাজিতা পুষ্পিতা

সাদাকে সাদা, কালোকে কালো সে আমি বলবই।

অপরাজিতা পুষ্পিতা › বিস্তারিত পোস্টঃ

নিজ নিজ পলিটিক্যাল আইডেন্টিটির গন্ডি থেকে বেরিয়ে একটু ভাবুন তো।

২৯ শে ডিসেম্বর, ২০১৪ বিকাল ৩:৪৩

নিউজটা সকালবেলা স্কিপ করে গেছিলাম। বাট দুপুরের আপডেটে দেখছি খুবই খারাপ অবস্থা। আশঙ্কাজনক।

মিরপুরে দগ্ধ জাবি ছাত্র অমির অবস্থা আশঙ্কাজনক। হরতালের আগেরদিন গতকাল রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কাজীপাড়ায় একটি চলন্ত সিএনজিতে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে ওই সিএনজিতে থাকা অমিসহ একই পরিবারের তিনজন দগ্ধ হন। এর মধ্যে অমির শরীর ১০% পুড়ে গেছে। কিন্তু তার শ্বাস নালী পুড়ে যাওয়ায় অবস্থা গুরুতর হয়ে ওঠে। সোমবার তার কণ্ঠ গতকালের চেয়ে আরো অস্বাভাবিক হয়ে যায়। সকালে হাই ডিপেন্ডেন্ট ইউনিটে স্থানান্তর করা হয়েছিল। কিন্তু অবস্থা অবনতিশীল হওয়ায় তাকে আইসিইউতে নেয়ার প্রক্রিয়া চলছে....। তারা নোয়াখালীর হাতিয়া থেকে চিকিৎসক দেখাতে ঢাকায় এসেছিলেন। মিরপুরে এক আত্মীয়ের বাসায় ছিলেন তারা। রোববার শান্তিনগরের পপুলার ডায়াগনস্টিক সেন্টার থেকে মিরপুরের বাসায় ফেরার পথে কাজীপাড়ায় তাদের সিএনজিতে আগুন ধরিয়ে দেয়া হয়।

হরতালের আগের সন্ধ্যায় আজকাল মানুষভর্তি বাসে,গাড়িতে আগুন দেয়া,পেট্রোল বোমা নিক্ষেপ করাটা নিয়ম হয়ে দাঁড়িয়েছে!এর উপরই নাকি ডিপেন্ড করে নেক্সট ডের হরতাল কতটা হট হবে নাকি কুল থাকবে! এসব বোমাবাজি আগুন ধরিয়ে সরকারের কতটুকু কি হয় জানি না বাট সাধারণ মানুষদের যে সর্বনাশ ও সর্বস্বান্ত করা হয়, মৃত্যু হয়,পঙ্গু হয়,পরিবারের মানুষেরা আপনজন হারায় তা সুস্পষ্ট।

আমরা একটি শিশুর গর্তে পড়ায় হৈচৈ করতে পারি। সেটি নিয়ে ঢাকঢোল পিটিয়ে সারা রাষ্ট্র এমনকি বিশ্বকে জানান দিতে পারি। কিন্তু পারি না করতে অমিদের জন্যে কিছুই। সমালোচনা প্রতিবাদ বিচার প্রচারনা সবকিছুই থেমে যায়। নীরব হয়ে পড়ে থাকে আমাদের মানবিকতা, বিবেকবোধ এবং আরও কী কী সব।

কী এক জঘন্য কালচার। পলিটিক্যাল পার্টিতে পার্টিতে ঝামেলা গন্ডগোল মারামারি হরতাল পিকেটিং হবে আর সাধারণ মানুষেরা ভিকটীম হবে।সিভিয়ার ভিকটীম। লাইফ টাইম ভিকটীম। মৃত্যু কিংবা জীবনভর পঙ্গু! আরও জঘন্য ব্যাপার যে, এসবের কোনও বিচারই নেই রাষ্ট্রে। কোনও দায়ভারই নেই কারও। অনুশোচনাবোধ তো নয়ই।

এভাবে আর কতদিন? অমির জায়গায় নিজেকে ভাবুন। ঐ ভিকটীমাইজেশনের শিকার আপনিও হতে পারেন। আপনি আমি আমরা কেউই নিরাপদ নয়। কোনও বিচার নেই। নেই কোনও ক্ষতিপূরন। হঠাৎই পলিটিক্যাল ভায়ইলেন্সের শিকার হয়ে আপনি আমি পঙ্গু কিংবা মৃত!!

নিজ নিজ পলিটিক্যাল আইডেন্টিটির গন্ডি থেকে বেরিয়ে একটু ভাবুন তো।

মন্তব্য ৭ টি রেটিং +৪/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২৯ শে ডিসেম্বর, ২০১৪ বিকাল ৩:৫৯

ইমতিয়াজ ১৩ বলেছেন: পোষ্টে লাইক।


কিন্তু কথা লাইক দেয়া না দেয়া নিয়ে নয়। বিষয়টি প্রথম জানতে পারি শ্রদ্ধে সহ ব্লগার শাহ আজিজ ভাই এর পোষ্ট হরতালের আগুনে আবারো দগ্ধ মা ও সন্তানেরা থেকে । আর আজ সকলেই ভাবছিলাম এটা নিয়ে পোষ্ট দিব কিন্তু পরে তা হয়ে উঠেনি। এ বিষয়ে আমার ব্যক্তিগত মত যে বা যারা এটা করেছে তারা কুলাঙ্গার (আমার কথায় যারা ব্যাথা পাবেন তাদের কাছে আমি কড় জোড়ে ক্ষমা চাই) ছাড়া আর কিছুই নয়।



আল্লাহ আমাদের রক্ষা করুন। আমিন

২৯ শে ডিসেম্বর, ২০১৪ রাত ৮:৫৯

অপরাজিতা পুষ্পিতা বলেছেন: কুলাঙ্গারদের কুলাঙ্গার বলতে ক্ষমা চাইতে হয় না

২| ২৯ শে ডিসেম্বর, ২০১৪ বিকাল ৫:১৫

খেলাঘর বলেছেন:


গত বছরের ৩০০ জন দগ্ধের বিচার করেনি সরকার; এতে বুঝা যাচ্ছে যে, এসব আগুনের সাথে বিএনপি-জামাত-শিবিরের সাথে আওয়ামী লীগও জড়িত

২৯ শে ডিসেম্বর, ২০১৪ রাত ৯:০০

অপরাজিতা পুষ্পিতা বলেছেন: কে বা ভাল এই দেশে! পোড়া কপাল এই আমাদের।

৩| ২৯ শে ডিসেম্বর, ২০১৪ বিকাল ৫:৫২

আজিজার বলেছেন: ইমতিয়াজ ১৩ @: ক্ষমা চাওয়ার কি । কুলাঙ্গার তো কুলাঙ্গার ই

৪| ২৯ শে ডিসেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:৫৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আমি জানি না, এই কাজ করে কি লাভ হয়। রাজনীতি দেশের মানুষের জন্যই তো নাকি নিজেদের ক্ষমতার লোভের জন্য এইটা রাজনৈতিক দলগুলোর কর্মকান্ড দেখলে খুবই স্পষ্ট হয়ে যায়।

৫| ২৯ শে ডিসেম্বর, ২০১৪ রাত ১০:৪৮

আবু শাকিল বলেছেন: আমরা শঙ্কিত সংঘাতের রাজনীতির এই খেলায়। আজ ওরা পুড়েছে কাল যে আপনার আমার পালা নয় কে জানে????

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.