নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

https://www.facebook.com/amioparajitapushpita

অপরাজিতা পুষ্পিতা

সাদাকে সাদা, কালোকে কালো সে আমি বলবই।

অপরাজিতা পুষ্পিতা › বিস্তারিত পোস্টঃ

ভদ্রলোকের বাচ্চারাই সভ্যতা আর ভদ্রতার নাম করে জিতে গেল চিরকাল!

১১ ই জানুয়ারি, ২০১৫ রাত ১০:৩৩

অদ্ভুত আমাদের এই সমাজের আচরণ!
আরও অদ্ভুত এই আমরা এবং আমাদের মেন্টালিটি!!

যে মেয়েটি পরিস্থিতির শিকার হয়ে শুধু পেটের দায়ে,বেঁচে থাকার দায়ে,কোন উপায় কোন সহায় না পেয়ে পতিতাবৃত্তি বেছে নিয়েছে কিংবা বলি বাধ্য হয়েছে, সমাজের ভদ্র সভ্য মানুষেরা তাকে আজীবনের জন্য ছুঁড়ে ফেলেছে এমন এক অন্ধকার গুহায়। যার থেকে সে কোন দিনও আর মুক্তির পথ দেখতে পায় না।

অথচ কোন এক সার্টিফিকেটধারী শহরের সুন্দরী নারী সংস্কৃতির ছত্র ছায়ায় থেকে শুধু আকাশ ছোঁয়া বিলাসীতায় ডুবে থাকার জন্য সেই একই পেশা চালিয়ে যাচ্ছে। ভিন্ন নামে। ভিন্ন স্টাইলে। তার ক্ষেত্রে ঐ সমাজের আচরণ ভিন্ন। তার অপরাধটা কোন অপরাধই নয় ঐ ভদ্রবেশি সমাজে। বরং তখন সে হয়ে যায় সেলিব্রেটি। অনারাবল সিটিজেন। যত অপরাধ যত পাপ কেবল ঐ দরিদ্র গ্রাম থেকে আসা পরিস্থিতির শিকার বস্তিতে বাস করা অসহায় মেয়েটির যে পেটের দায়ে এই কাজে নেমে ছিল। একটু বেঁচে থাকার স্বপ্নে।

রাতের আধাঁরে ঐ সমাজের ভদ্রলোকেরা তাকে পাশবিকতা নিয়ে ভোগ করে। তাকে ধরে পত্রিকায় তার ছবিটি বড় করে তুলে দেওয়া হয়। তার আবাসস্থানটি ভেঙ্গে দেওয়া হয়। তাকে আরো অসহায় করে অবৈধ যৌন সঙ্গমের সুযোগ করে দেওয়া হয় আরো কিছু সুযোগ সন্ধানী পুরুষদের কাছে। আবার কিছু এনজিও তাদের কথা বলে ফরেন থেকে টাকা এনে ফুর্তি করে বেড়ায়। এই হচ্ছে আমাদের ন্যায় বিচারের দৃষ্টান্ত!

আবার একটি ছেলে একটি মেয়েকে ধর্ষন করলে আমাদের সমাজে সেই মেয়েটির আর কদর থাকেনা। এমনকি জেনে শুনে সেই মেয়েটিকে কেউ বিয়ে শাদীও করতে চায় না। কিন্তু ধর্ষক ছেলেটি ঠিক আগের মতই বহাল তবিয়তে রয়ে যায়। বীরত্ব নিয়ে চলে। যেন পুরুষের জন্য এসব কোন ব্যাপারই না। বরং কিঞ্চিত গর্ব করার মতো বিষয়! ভুল কিছু বলছি কি??

বড়ই অদ্ভুত আমাদের এই সমাজের আচরণ! আরও অদ্ভুত এই আমরা এবং আমাদের মেন্টালিটি!!

ভদ্রলোকের বাচ্চারাই সভ্যতা আর ভদ্রতার নাম করে জিতে গেল চিরকাল!

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১১ ই জানুয়ারি, ২০১৫ রাত ১০:৪৩

নিলু বলেছেন: না , একসময় পরিণতি নিতে হয় বোধ হয় নানা ভাবে ।

২| ১১ ই জানুয়ারি, ২০১৫ রাত ১০:৪৪

আহমাদ ইবনে আরিফ বলেছেন: অনেক ক্রোধান্বিত হয়ে লিখেছেন এবং সঠিক কথা লিখেছেন। ক্রোধকে ক্রোধের মত বহিঃপ্রকাশ করাটাই উচিত। সাধুবাদ রইল।

৩| ১২ ই জানুয়ারি, ২০১৫ রাত ১২:৫৯

ূথ‚ত্য বলেছেন: ++++++++++++

৪| ১২ ই জানুয়ারি, ২০১৫ সকাল ৭:২৬

সাঈফ ইবনে রফিকের কবিতা বলেছেন: আপনার পাবলিক পোস্টটি http://madeinbangladesh.biz রিপাবলিক করেছে। ধন‌্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.