নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অপ্রতীয়মানের ব্লগ

উদ্ভট কথা সমৃদ্ধ লিপি

অপ্রতীয়মান

প্রতীয়মান হাজার কোটি মানুষের ভীরে আমি একজন অপ্রতীয়মান। সেই হাজার কোটি মানুষের কোন একটাই আমার চেহারা, আমার পরিচয়......

অপ্রতীয়মান › বিস্তারিত পোস্টঃ

ব্লু স্ক্রিন অফ ডেথ মেসেজ বাংলায় :P :P [ফান পোষ্ট]

০৩ রা অক্টোবর, ২০১৫ সকাল ১০:৩৭

Windows অপারেটিং সিস্টেম ব্যবহার করেছেন কিন্তু একবারের জন্যেও Blue Screen of Death জিনিষটা কারও সামনে আসেনি, এমন লোক বোধ করি স্যাটেলাইট দিয়ে খুঁজেও পাওয়া যাবে না। Windows অপারেটিং সিস্টেম নিয়ে আপনি গ্রহান্তরী হয়ে যান, তবুও উইন্ডোজ ব্যবহারকারী হিসেবে আপনাকে অন্তত একবার হলেও এই নীল স্ক্রিন দেখতেই হবে :-P

আর যদি এমন কোন ব্যক্তিকে অলৌকিক ভাবে পাওয়া যায়, তবে Microsoft এর উচিৎ উক্ত ব্যক্তিকে বিশেষ সম্মাননা দিয়ে এই অসম্ভব কিভাবে সম্ভব হয়েছে তা তার কাছ থেকে খুব গোপনে জেনে নেয়া =p~

যাই হোক, ব্লু স্ক্রিন ডেথ যদি আমাদের বাংলা ভাষায় একটু দুষ্টামি করে কেউ লিখে দিতো তাহলে তার অবস্থা কেমন হত তার কয়েকটি নমুনা তৈরির চেষ্টা করলাম B-)




নমুনা – ১


ব্লু স্ক্রিন ডেথ মেসেজ : নমুনা-১

একখান পরবলেম পাওয়া গেছে আর হিল্লিগ্গাই আপ্নের জানালাডা বন্ধ কই দিছি, যাতে এই পরবলেমের লাগি আফনের কম্পুটারের কুনু ক্ষতি না অয়।

যাইগ্যা সেই কতা, এই ঘটনা যদি আফনে জিন্দিগির পরথম বার দেইখ্যা থাকেন তইলে এত্ত টেনশন লওনের কিছু নাই। মাথাডা ঠাণ্ডা করি কম্পুটারডা রিইসটাট মারেন, সব ঠিক হই যাবো। মাগার তারফরেও যদি সমস্যাডা প্রবলেমের মত করি পিছে পিছে আইতে থাকে তইলে নিচে যেবা করি কইচ্ছি সেবা সেবা করি কাম করেনঃ

বেবাক্তের আগে চেক করুইন যে আফনের হাড্ডিস্কো জায়গা জিরাত কিছু হইলেও বাকি আছে, আর না থাইকলে কিছু কিনি লন। তারফর চিন্তা করি দেখুইন যে আফনে নয়া নয়া কুনু ডেরাইভার আফনের কম্পুটারো লাগাইছুইন কি না। লাগাই থাইকলে সেইডারে আফডেট করুইন ঠিকঠাক মত। আর তারফরেও যদি সমস্যা দেহা যায়, তইলে আফনের ভিড্যু কার্ডটা খুইল্যা নয়া একখান লাগাই দেখবার পারেন।

এরফর ধরুইন যদি এই ঘটনাডা যাইবার না চায় তইলে আফনের কম্পুটারের বাসাস নামের জিনিষটারে একটু চেক করুইন। আফনের বায়াস মেমরীত যদি আগেত্থুন ক্যাশিং বা ছায়াযুক্ত ঘটনা চালু কইরা থাকুইন তইলে দৌড়াই ঐসব বন্ধ করুইন যে। তবে এইসব অকাম করণের লাগি যদি কম্পুটারের জানালা গলাই নিরাপদে একটু ঢুইক্কা দেখন লাগে তইলে কম্পুটারডা রিইসটাট মারি কিবুডেত্থুন ফাংশুনের ৮ নুম্বুর বাটুনডা চাপতে থাকুইন। দেখবেন ফাংশুনের ৮ নুম্বুর বাটুন চাপুনের ফরে একখান নয়া মেনু আইবো, ঐখানেত্থুন টিপ মারি ফেইফ মুড চালু করি ফালাইবেন।

ফ্রযুক্তিগত তইথ্য গুলা হইলঃ
*** থাম ব্যাটা পাকনাঃ ০ গুন ০০০০০০ “৮” এর “ই”

ময়লার ডিব্বার হিসাব কিতাব শুরু করি শেষও হই গেছে।
এইসব আকডুম বাগডুম কতা আফনের সিস্টেমের মাতাব্বরের কাছে কইন,
হেতে চুখ বন্ধ করি সিসটেমের রিইসটাট বাটন চাপি সব ঠিক করি ফেইলবো।




নমুনা – ২


ব্লু স্ক্রিন ডেথ মেসেজ : নমুনা-২

আফনের কম্পুটারুর জানালাত এগ্গান ফ্রুবলেম চলিচ্ছিল। আফনেরে ঐডার হাতেত্থুন বাঁচানির লাগি আফনের কম্পুটারডা মুই বন্ধ করি দিছি। সেই বিজাইত্তা এই ফ্রবলেমডা করিচ্ছিল ঐডার নাম হইলঃ খবিসকাআওলাদ.ওয়াই-এর-দুই-পাশে-এস

ব্যবহারকারী-সূচিত-পরিবর্তনে-বিপর্যস্ত

আফনে মনে হয় এই সমস্যাডা এই পরথম দেখতেছেন। আমি থাইকতে আফনের চিন্তার কিস্যু নাই, খালি কম্পুটারডা রিইসটাট মারেন। মাআর বেয়াদ্দপ সমস্যাডা যদি তারফরেও না যায় তইলে নিচের কথামত কাম করি যানঃ

বেবাক্তের আএ আমারে কানে কানে কইনচেন দেহি, আফনে কি আফনের কম্পুটারো আমারে না বলি কুনু যন্তরপাত্তি লাগাইছেন না কি? আর টনা যদি ইরাম না হই তইলে চিন্তা করি দেখুইন তো, আফনের জানালায় নতুন কুনু রঙ মানে ফ্রোগ্রাম ইন্সটল দিছিলেন কি না? যদি ইরাম কিছু করি থাকেন তইলে বেবাক্তের আএ এই বাজে জিনিষ গুলি যেইসব বেয়াদপ বানাইছে ওগোর কাছেত্থুন এইগুলির আপডেট যুগার করেন। তারপর দেখবেন ঐসব আপডেট কম্পুটারের জানালাত লাগানি মাত্তর সমস্যা সব দৌড়াই পালাইবো।

মাগার ঘটনা যদি ইরাম কিছু না হয় বা উফরের কাম করনের ফরেও সমস্যা ফিরা ফিরা আই ফরে তইলে ঐসব বাজে যন্তরপাত্তি আফনের কম্পুটারেত্থুন খুলি হালাই দেন। আফনের বায়াস মেমরীডারে কন ঠিকঠাক মত কাম করতি। আর কথা না শুনলে হেতের কানে ধরি ক্ষেমতা কমাই আগের মত করি দেন।

ফ্রযুক্তিগত তইথ্য গুলা হইলঃ
*** থাম ব্যাটা পাকনাঃ ০ গুন ০০০০০০ “ই” এর “২”
*** খবিসকাআওলাদ.ওয়াই-এর-দুই-পাশে-এস – এর ঠিকানা লই গন্ডোগোল লাগিচ্ছে সিস্টেমের ভিত্তে।




নমুনা – ৩


ব্লু স্ক্রিন ডেথ মেসেজ : নমুনা-৩

জানালার ভিত্তে এই বাজে প্রোগ্রামডা বিরক্ত করবার লাগছিল, তাই বিরক্ত হই জানালা বন্ধ করি দিছি

* অখন আফনের যদি ঐ বদ ফ্রোগ্রামডার প্রতি দরদ উথলাই উঠে তইলে পরে এস্কেপ বাটন চাপি আবার জানালাডা খুলি দেন।

* মাগার আমার মত আফনেরও যদি মনে অয় ফ্রোগ্রামডা বিজাইত্তা আছিল তইলে কিবুডেত্থুন এন্টার চাপি ফ্রোগ্রামডা বন্ধ করি দেন। তয় মনে রাইখ্যেন, আফনে যদি ঐ ফ্রোগ্রামডার লগে এর মইধ্যে কুনু লেনদেন করি থাকেন তইলে ঐডার হিসাব কিন্তু এন্টার টিপনের লগে লগে হারাই যাইবো।

* এইতা যদি বেশি ভেজাইল্লা অয় তইলে কিবুডেত্থুন কন্ট্রোল পিলাস অলটার পিলাস ডিল বাটুন গুলি একলগে চাইপবার পারেন। তয় কথা কিন্তু আগেরডাই, জানালার মইধ্যে ঐ বিজাইত্তা ফ্রোগ্রামের লগে যেই সব লেনদেন করছিলেন তার হিসাব কিন্তু আমি দিবার পারুম না, এইডা আমার সাফ কতা।



তো আর দেরি কিল্লাই! তাত্তারি কিবুডেত্থুন এন্টার চাপি দেন,
আর তা না হইলে এস্কেপ চাপি বদ প্রোগ্রামডা চালু করি লন দ্রুতঃ অকা?


——————————————————————————
ছবি এবং তাতে ব্যবহৃত কথা গুলি নিতান্তই দুষ্টামির খাতিরে লিখেছি, কাউকে আঘাত করার উদ্দেশ্যে নয়। আশা করছি মজা করেই সবাই ব্যাপারটাকে গ্রহণ করবেন।

সকলের জন্যে শুভকামনা :)

মন্তব্য ৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ বিকাল ৩:১১

হাসান মাহবুব বলেছেন: না, আমি অত্যন্ত আঘাত পেয়েছি =p~

০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১০:১২

অপ্রতীয়মান বলেছেন: B:-) পুরো পোষ্ট রাখিয়া শুধু আঘাতের লাইন দেখিয়া আঘাত প্রাপ্ত হইলেন! কেমনে কি!! :P

ধন্যবাদ ভাইয়া সময় নিয়ে পোষ্টটি দেখার জন্যে। শুভ কামনা জানবেন :)

২| ০৭ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৫৮

আহসানের ব্লগ বলেছেন: B-) =p~ :)

০৯ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৪:১৩

অপ্রতীয়মান বলেছেন: B-) :P

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.