নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে জানতে চাই,ছুটে চলেছি অজানার পথে,এ চলার শেষ নেই ।এক দিন ইকারাসের মত সূর্যের দিকে এগিয়ে যাব,ঝরা পাতার দিন শেষ হবে ,আর আমি নিঃশেষ হয়ে যাব ।

অপু দ্যা গ্রেট

গাহি সাম্যের গান- মানুষের চেয়ে কিছু নাই, নহে কিছু মহীয়ান, নাই দেশ-কাল-পাত্রের ভেদ, অভেদ ধর্মজাতি, সব দেশে, সব কালে, ঘরে-ঘরে তিনি মানুষের জ্ঞাতি।

অপু দ্যা গ্রেট › বিস্তারিত পোস্টঃ

আর কত অযুক্তিক আন্দোলন!!!!

০১ লা মার্চ, ২০১৭ রাত ১:০৩

আজ বুঝতে পারছি কতটা কষ্ট পেলে মানুষ এর মন থেকে দেশ প্রেম জিনিশটা চলে যায় । সত্যি যদি বলি আজ আমার নিজের ই দেশের প্রতি টান টা অনেক কমে গিয়েছিল এক সময় । যদি সেটা আবার ফিরিয়ে এনেছি । শুয়ে শুয়ে ভাবছি আর আশায় বুক বাধছি । হয়ত কালকের দিনটা আবার আগের মত ই হবে । সব কিছু ঠিকভাবে চলবে ।

শুধু মাত্র গুটি কয়েক লোক এর জন্য সারা দেশের মানুষ কষ্ট করছে । অফিস এ গিয়েছি কিছু পথ হেটে । তারপর রিক্সা কিছু পথ বাসে তারপর রিক্সা আবার বাসে । এভাবে ই গিয়ে পৌছাই অফিস এ । তাও ভালো অফিস টাইম এর আগে পৌছতে পেরেছি । কিন্তু যাদের লেট হচ্ছে তারা । যাদের নিজস্ব গাড়ি রয়েছে তাদের কোন সমস্যা নেই বা যাদের বাইক তাদেরও । কিন্তু যারা আমার মত বাসে চলাচল করে তারা কি করবে?

বাসায় এসেছি তাও কিছু পথ হেটে, এরপর পিক আপ, তারপর আবার পিক আপ, তারপর বাসা । পকেট এ যা ছিল আসতে পেরেছি । কিন্তু কথা তা নয় ককিসের জন্য যেই আন্দোলন হচ্ছে সেটা কেন হচ্ছে তা কি কেউ জানে? কয়জন শ্রমিক ঠিকভাবে বলতে পারবে? আমার মনে হয় হুজুগে বাঙালি কথাটা কেউ খারাপ বলেনি ।

একটা টক শো তে দেখলাম চট্টগ্রাম আন্তঃজেলা ট্রাক শ্রমিক সমিতির সভাপতি বলছেন তারা সেচ্ছা অবসর নিয়েছেন । উনি কি জানেন সেচ্ছা অবসর কি? উনি আবার আইন ও বলেছেন যে এক্সিডেন্ট এ ৩০৪(২) এ মামলা হবে এবং বিচার হবে । সে প্রসংঙ্গে না যাই । আমার বাবা কে জোর করে অবসর দেয়া হয়েছে । সেটা অন্য হিসেব তাই আমি জানি । সেচ্ছা অবসর হচ্ছে নিজ থেকে কাজ না করা আমি আর কাজ করব না । কিন্তু যারা কাজ করতে চায় তাদের তো কাজ করতে দেয়া উচিত সেটা না করে জোর করে রাস্তা আটকে বা গাড়ি থামিয়ে কি প্রমাণ করতে চাইছেন?

আমি সাধারণ মানুষ তাই সাধারণ ভাবেই ভাবতে চাই । একটু দেশ আর দেশের মানুষ এর প্রতি যদি ভালোবাসা থাকে তবে আশা রাখি দেশের জন্য দেশের মানুষ এর জন্য এসব অযুক্তিক আন্দোলন আর হবে না ।

ভাল থাকুন । সুস্থ থাকুন । আপনার চারপাশ পরিস্কার রাখুন ।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০১ লা মার্চ, ২০১৭ রাত ১:৩৭

চাঁদগাজী বলেছেন:


পরিবহন শ্রমিকেরা কিসের দাবীতে ধর্মঘট করলেন?

২| ০১ লা মার্চ, ২০১৭ রাত ১:৪৯

শিখণ্ডী বলেছেন: @চাঁদগাজী: তারেক মাসুদ ও মিশুক মনীরের হত্যাকারীকে সাজা দেয়ার প্রতিবাদে এই অবরোধ।
তারেক মাসুদ ও মিশুক মনীরের হত্যকারীকে সাজা দেয়ার প্রতিবাদে এই অবরোধ।

৩| ০১ লা মার্চ, ২০১৭ সকাল ৮:৫৫

সামিউল ইসলাম বাবু বলেছেন: ঠিক বুঝলামনা কি বলতে চাইছেন।

সময় থাকলে সংক্ষেপে একটু ব্যাখ্যা দিতেন যদি

৪| ০৬ ই মার্চ, ২০১৭ বিকাল ৪:১৩

অপু দ্যা গ্রেট বলেছেন: সরি ভাই
নেটওয়ার্ক এর বাইরে ছিলাম । সাজা প্রাপ্ত চালকের সাজা কমানোর দাবি ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.