নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে জানতে চাই,ছুটে চলেছি অজানার পথে,এ চলার শেষ নেই ।এক দিন ইকারাসের মত সূর্যের দিকে এগিয়ে যাব,ঝরা পাতার দিন শেষ হবে ,আর আমি নিঃশেষ হয়ে যাব ।

অপু দ্যা গ্রেট

গাহি সাম্যের গান- মানুষের চেয়ে কিছু নাই, নহে কিছু মহীয়ান, নাই দেশ-কাল-পাত্রের ভেদ, অভেদ ধর্মজাতি, সব দেশে, সব কালে, ঘরে-ঘরে তিনি মানুষের জ্ঞাতি।

অপু দ্যা গ্রেট › বিস্তারিত পোস্টঃ

রোহিঙ্গা ইস্যুঃ আর বাংলাদেশের জনতা

০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৩১

বর্তমানে বাংলাদেশের গরম ইস্যু হচ্ছে রোহিঙ্গা ইস্যু । অনেকটা বাংলাদেশের ক্রিকেট ম্যাচ এর টিকেট এর মত । কোন মনীষি বলেছেন বৎস যুগের সাথে তাল মিলিয়ে চলবে, না হলে পিছিয়ে পরবে । তাই আমিও যুগের সাথে তাল লয় সুর সব কিছু মেলিয়ে একদম স্পেশাল ডিশ রেডি করছি । যুগের সাথে তাল না মেলালে তো আনস্মার্ট হয়ে যাবো ।

আপনারা অনেকেই রোহিঙ্গাদের জন্য আবেগ সবেগ বিবিকে সব দেখিয়েছেন । কিন্তু কথা হচ্ছে এই যে ধর্ম টাইনা আবেগ দেখাচ্ছেন । আপনি কি শিওর সমস্যার মুল হচ্ছে ধর্ম । আর তাই যদি হয়, তাহলে ইয়েমেন -সিরিয়া- ইরাক-ফিলিস্তিন এদের জন্য আপনার চেতনা চুপ কেন? আপনি কি এক চোখা নাকি । আপনাদের জ্ঞান এর বাহার দেখে আপনি অভিভূত । সেই এরিস্টটল - নিউটন - আইনেস্টাইন - সক্রেটিস থেকে আজকের স্টেফেন হকিং, চর্যাপদ-রবি ঠাকুর - নজরুল - মধুসূদন থেকে আজকের আনিসুল হক - জাফর ইকবাল, শেরে বাংলা - সোহরাওয়ার্দী - বঙ্গবন্ধু থেকে আজকের শেখ হাসিনা- সৈয়দ আশরাফ - ওয়াজেদ জয় পর্যন্ত যারা আছেন তারা আপনাদের তুলনায় কিছুই জানেনা । যতসব মূর্খের দল কি বলেন আপনারা । তাদের মাথায় বেরেন(মস্তিস্ক) নাই । না হলে মানুষ আর দেশের কল্যানে নিজেদের বিলিয়ে দিয়েছে ।

আপনাদের জন্য হুজুগে বাঙালি কথাটা সবচেয়ে প্রযোজ্য । কে জানি শেয়ার করছে বাংলাদেশের সেনাবাহিনী নাকি ২০০০ সালে মায়ানমারে সেনাবাহিনীর সাথে যুদ্ধ করেছে, ৬০০ সৈন্য নাকি নিহত হয়েছে মায়ানমারের । লাখে লাখে শেয়ার । আমি মুগ্ধ আপনাদের আবেগ দেখে কেদে ফেলেছি । এত ভালো কেন আপনারা । কি দরকার নিজের মাথা চাপ দেয়া । খবর সত্য না হলেই কি ছেপেছে । কিন্তু এত বড় ঘটনা বিবিসি,সিএনএন,রয়টার্স পেলোনা । আপনারা পেলেনে । একেই বলে মেধা । আপনারা উইকিলিস এরচেয়ে বেশি খবর রাখেন বোঝাই যায় । আপনাদের দৃষ্টি বাজ পাখির চেয়ে ভালো ।

একটা খবর পড়লাম যে এক রোহিঙ্গা বোন নাকি নির্যাতন এর স্বীকার হয়েছে তার জীবন বিপন্ন ছিল সে আল্লাহর রহমতে একাই বেচেছে কিন্তু পরিবারের সবাই মানে স্বামী আর বাচ্চা বেচে নাই । সে আবার মুফতি । আল্লাহ্‌ কি শুধু তার একার । নাকি শুধু তাকেই পছন্দ করে বলে তাকে বাচিয়েছে । সে মুফতি তাই বাচিয়েছে । এই সোর্স যে কোথায় পান আপনারা আমার মাথায় আসে না । ধর্মকে পুজি করে সেই আদি যুগ থেকে ব্যবসা চলে আসছে । লাল সালুর কথা কি ভুলে যান নাকি । আবার অনেকে দ্বিতীয় স্ত্রী হিসেবে রোহিঙ্গা মেয়েদের বিয়ের কথা বলছেন । আপনারা কি পাগল, নাকি পাগল এর ভান করছেন । আগে আপনি নিজে করেন তারপর বলেন । সেই মুরোদ তো নাই । খালি গলা বাজিতে আছেন ।

বাংলাদেশ মায়ানমারের সাথে কেন যুদ্ধে যাবে ব্যাখ্যা করেন । তাতে আমাদের লাভ কি । যুদ্ধ মানেই ধ্বংস । যুদ্ধ কখনোই ভালো কিছু বয়ে আনেনি । তাছাড়া শুধু একটা রাজ্যে সমস্যা সেটার সমাধান তাদের ই করা উচিত । আর সবচেয়ে বড় কথা আমরা কেন তাদের সমস্যা নিজেদের জড়াব । শরনার্থী আসছে ভালো । কিন্তু তার মানে কি এই যে তারা এখানে স্থায়ী ভাবে থাকবে । অনেকেই মুক্তিযুদ্ধ টেনে আনেন । মনে রাখুন আমাদের ও ফেরত আসতে হয়েছে । তাই তাদের ও যেতে হবে । নয়ত আমাদের সমস্যা কয়েক গুন বেড়ে যাবে । তাই যতখন আন্তর্জাতিক ভাবে কোন সহায়তা বা নির্দেশ না আসছে আমাদের শুধু দেখে শুনে বুঝে চলতে হবে । তার মানে আমি তাদের ফেলে দিচ্ছি না । তারা থাকুক কিন্তু আমাদের যেন কোন সমস্যা না হয় সেই ব্যাপারটায় খেয়াল রাখতে হবে । কারণ এখান থেকে অনেকেই অবৈধ কাজ কর্মে জড়িয়ে যেতে পারে । হয়তবা জড়িয়ে পড়েছে কে বলতে পারে তা আমাদের জন্য ক্ষতিকর হবে না ।

না আমার সাথে কোন বা কারো বিদ্বেষ নেই । না আমি কাউকে ঘৃনা করি । আমি মানবতার দিক থেকে দেখি । সত্যি খুব কষ্ট হয় । চাই এদের জন্য কিছু করতে । আমি সিরিয়া,গাজা, লন্ডন, প্যারিস সব জায়গাতে এখন এসব খবর দেখি কষ্ট পাই । সিরিয়ার সেই বাচ্চাটি যে আজো জানেনা তার ভবিষ্যৎ কি, গাজার সেই মেয়েটি যে একাই পরিবারের মধ্যে বেচে আছে, সমুদ্রে ভেসে থাকা সেই মৃত দেহটি যার খবর কেউ রাখেনি । সবার জন্য আমার মানবতা কেদে উঠে । আমি হিন্দু, মুসলিম,বৌদ্ধ, খ্রিষ্টান জাত পাত এসব কিছু জানি না । শুধু জানি এ পৃথিবীকে আমি আগামীর জন্য বাস যোগ্য করে যাবো ।

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:১৩

চাঁদগাজী বলেছেন:


"কোন মনীষি বলেছেন বৎস যুগের সাথে তাল মিলিয়ে চলবে, না হলে পিছিয়ে পরবে । "

-কোন মনীষি নয়, আমি বলে আসছি, তাই নাম মনে করতে পারেননি।

১৯ শে সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৫২

অপু দ্যা গ্রেট বলেছেন: ভাই আমি তো আপনাকেই খুজচ্ছি

২| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:২০

চাঁদগাজী বলেছেন:

"সেই এরিস্টটল - নিউটন - আইনেস্টাইন - সক্রেটিস থেকে আজকের স্টেফেন হকিং, চর্যাপদ-রবি ঠাকুর - নজরুল - মধুসূদন থেকে আজকের আনিসুল হক - জাফর ইকবাল, শেরে বাংলা - সোহরাওয়ার্দী - বঙ্গবন্ধু থেকে আজকের শেখ হাসিনা- সৈয়দ আশরাফ - ওয়াজেদ জয় পর্যন্ত যারা আছেন তারা আপনাদের তুলনায় কিছুই জানেনা । "

-তাহলে, এরিস্টটল - নিউটন - আইনেস্টাইন - সক্রেটিসদের সাথে আনিসুল হক - জাফর ইকবাল, সৈয়দ আশরাফ - ওয়াজেদ জয়'এর নাম সমান্তরাল অবস্হানে চলে এসেছে? আপনার সমস্যা আপনার থেকেও বড়

১৯ শে সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৫৩

অপু দ্যা গ্রেট বলেছেন: আমার সমস্যা হিমালয় থেকেও বড়।

৩| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:২৫

বিচার মানি তালগাছ আমার বলেছেন: অনেক রোহিঙ্গা চলে এসেছে এটা বাস্তবতা। এখন ফেসবুকীয় প্রজন্মের আজাইরা পোস্টে নজর না দিয়ে সরকারের উচিত এটার সুন্দর সমাধান করা। রাখলেও যেন বিদেশীদের টাকায় রাখে আর ফেরত পাঠাতে পারলে তো ভালো্ই হয়...

১৯ শে সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৫৪

অপু দ্যা গ্রেট বলেছেন: আশা রাখি ফেরত পাঠানো যাবে

৪| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:০৪

মানিজার বলেছেন: মুসলমান হইবার আগে, সনাতন হইবার আগে, ব্রত গ্রহণের আগে মানুষ হওয়াটা বান্ছনীয় । কিন্তু কোন মুসলমান, কোন হিন্দু কোন বৌদ্ধকে কি দেখা যায় মানুষ হবার জন্য চেষ্টা করতে ?

এইটা আগে আমারে বলেন ।

সবকিছুর আগে রাষ্ট্র মাথায় রেইখে আপনি েই পুস্ট পয়দা করছেন । সবকিছুর আগে মানুষ ভাবতে পারেন না কেন ?

১৯ শে সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৫৪

অপু দ্যা গ্রেট বলেছেন: মানুষ ভাবতে না পারলে এই লেখে লিখতে পারতাম না

৫| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৭ সকাল ৯:৫৮

মোবাশ্বের হোসেন বলেছেন: উদ্দেশ্য প্রনোদিত ও বিদ্ধেষ পূর্ণ পোস্ট ,

১৯ শে সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৫৫

অপু দ্যা গ্রেট বলেছেন: ভাই একটু ব্যাখ্যা করে দিতেন তবে উপকৃত হতাম

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.