নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে জানতে চাই,ছুটে চলেছি অজানার পথে,এ চলার শেষ নেই ।এক দিন ইকারাসের মত সূর্যের দিকে এগিয়ে যাব,ঝরা পাতার দিন শেষ হবে ,আর আমি নিঃশেষ হয়ে যাব ।

অপু দ্যা গ্রেট

গাহি সাম্যের গান- মানুষের চেয়ে কিছু নাই, নহে কিছু মহীয়ান, নাই দেশ-কাল-পাত্রের ভেদ, অভেদ ধর্মজাতি, সব দেশে, সব কালে, ঘরে-ঘরে তিনি মানুষের জ্ঞাতি।

অপু দ্যা গ্রেট › বিস্তারিত পোস্টঃ

ঘুনে ধরা এক সিস্টেমের নতুন জন্মঃ ভবিষ্যৎ বাংলাদেশ

০২ রা আগস্ট, ২০১৮ রাত ৯:৫৬




আজ আমি বাইরে বের হয়েছিলাম । কিছু কাজ ছিল তাই । অফিস থেকে ছুটিও নেয়া ছিল । সকালে বের না হলে যেতে পারব না । ধারনা এমন ই ছিল । হ্যা এটা সত্য আমি জানতাম ছেলে মেয়েরা বের হবে ।

যাই হোক, মোঃপুর বাস স্ট্যান্ড গিয়ে দাড়ালাম । শুধু মানুষ আর মানুষ । ভাবলাম পাঠাও বা উবার ঢাকি । দিলাম কল । কেউ উঠায় না । রিকাশায় করে গেলাম আসাদ গেট । গিয়ে বৃষ্টিতে পরলাম । দিলাম আবার পাঠাও তে কল । এবার একজন ধরল ।

কিন্তু সে আসার আগেই আসাদ গেট পোলাপান চলে এসেছে । এবার সব বন্ধ । খারাপ লাগছিল না । এক বার ভাবলাম ইশশ কে যে ভার্সিটি ও শেষ হয়ে গেল ওদের সাথে দাড়াতাম । আন্দোলনের মজা নিতাম । সেই গনজাগরনের কথা মনে হল । আহা কি ছিল সেই সব দিন ।

পাঠাও তে করে গেলাম মালিবাগ । সেখানে কাজ সেরা আসলাম মগবাজার । তবে এটা হেটে হেটে কারন স্কুলের সব ছেলে মেয়েরা রাস্তায় চলে এসেছে । আমি ভিডিও করিনি । কারন এক বড় ভাই বলেছিল সময় টা উপভোগ কর । তাই করলাম ।

তারপর রামপুরা গেলাম । রিকাশায় । রাস্তা ফাকা বাহ । ঢাকার রাস্তায় চলতে কি ভাল লাগে । তাছাড়া গাড়ির আর রিকশার আলাদা লাইন । এম্বুলেন্স এর জন্য আলাদা লাইন । মনে হচ্ছে আমি ইউরোপের কোন দেশে আছি । ট্রাফিক ব্যবস্থা এত সুষ্ঠ ।

লাইসেন্স আছে তো ছাড় নয়ত বসে থাকুন । ভাল লাগলো । রামপুরার কাজ ও শেষ । এরপর উত্তরা যাব কিন্তু দেখলাম কাজ হবে না । তারপর কি আসলাম মহাখালি । আসলেই খালি । সবচেয়ে মজার বিষয় হচ্ছে ডিসিপ্লিইন শিখিয়ে দিচ্ছে পুরো দেশ কে ।

সেখানে ছোট একটা কাজ ছিল । তারপর উবার নিলাম । আংকেল আসল । আমাকে রেইন কোট দিল । তারপর আসলাম বাসায় ।

ঘুনে ধরা এক সিস্টেম কে কিভাবে শায়েস্তা করতে হয় দেখিয়ে দিয়েছে এই ছাত্ররা । এই ধাক্কার প্রয়োজন ছিল । একটা সুনামীর দরকার ছিল । এই সুনামী না হলে হয়ত এক দিন এই সিস্টেম পুরো জাতিকেই খেয়ে ফেলত ।

ঘুনে ধরা এক সিস্টমের প্রতি লোকজনের আক্ষেপের শেষ নেই । তাই আজ তারা নিজেদের শুধরে নিচ্ছে । সব গাড়ির সামনে লাইসেন্স রেখে গাড়ি চালাতে হচ্ছে । সবাই নিজ নিজ স্থান থেকে এই ছাত্রদের সাথে যোগ দিচ্ছে ।

যে যেখান থেকে পারছে হেল্প করে যাচ্ছে । সিস্টেম তুমি শুনছো কি । তোমার পূর্নজন্ম হচ্ছে । এরাই আগামী দিনের বাংলাদেশ । এরাই আগীম দিনের দেশের ভবিষ্যত । শুনছ কি? আসছে নতুন ভোর । তৈরি তো সবাই ?

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৩ রা আগস্ট, ২০১৮ রাত ১২:০৮

কিশোর মাইনু বলেছেন: ধন্যবাদ আপু।।।
পাশে থাকুন।
পড়ালেখা শেষ তো কি হয়েছে?!?!?
নিরাপদ সড়ক শুধু ছাত্রদের না,জনগণের দাবি।

০৪ ঠা আগস্ট, ২০১৮ সকাল ৯:৫৯

অপু দ্যা গ্রেট বলেছেন: ভাই আমারে মেয়ে বানাইয়া দিলেন !!!!!!

আমরাও নিরাপদ সড়ক চাই !!!!!

২| ০৩ রা আগস্ট, ২০১৮ দুপুর ১:৫২

রাজীব নুর বলেছেন: বৃটিশ মনোবিজ্ঞানী ড. কিরিকুস অ্যান্টনিও মানুষের গালিগালাজ করাটাকে মানসিক চাপ কমানোর অন্যতম উপায় হিসেবে দেখেন এবং তিনি মনে করেন, এটি খারাপ কিছু তো নয়ই, বরং স্বাস্থ্যের পক্ষে ভাল। যেসব মানুষ উত্তেজিত হলেও গালি দিতে পারেন না বা দেন না, তাদের মধ্যে মানসিক অবসাদ, উচ্চরক্তচাপ, নানা স্নায়বিক সমস্যা দেখা যায়। সৃষ্টি করে split personality সমস্যার।

০৪ ঠা আগস্ট, ২০১৮ সকাল ১০:০১

অপু দ্যা গ্রেট বলেছেন: আমারও তাই মনে হয় । গালি দিলে অনেক শান্তি শান্তি লাগে ।

তবে সেটা জায়গা মত । সব সময় না । আর এরকম আন্দোলনে এমন হবে ই । এটা কে এভাবে সিরিয়াস ধরে নেয়াটা বোকামি ।

ধন্যবাদ ভাই ।

কেমন আছেন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.