নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একটাই দেশ, বাংলাদেশ। ব্লগে লেখি নিজেকে ভালবেসে, কারো পক্ষে নয়, কোন স্বার্থে নয়।

ফিদাতো আলী সরকার

একটাই দেশ, বাংলাদেশ।

ফিদাতো আলী সরকার › বিস্তারিত পোস্টঃ

কষ্টগুলো আমার কাছেই থাক

০৭ ই মার্চ, ২০১৭ বিকাল ৪:১৭


Dacca Buzz এর extra খেলোয়াড় হিসাবে দলে ছিলাম। খেলতে না পারলেও দলে পক্ষে কিছু শ্লোগান দিয়েছি। প্রথম দিন অনুষ্ঠানের গিয়েছি। দ্বিতীয় সকালে যাওয়ার জন্য বনানী পর্যন্ত গিয়েছিলাম। কপাল খারাপ যেতে পারিনি। আমার তৈরি একটা শ্লোগান আমার খুব পছন্দ হয়েছে। "বল করে সান্ডা, ভেঙ্গে ফেল ডাণ্ডা।"
এরপরেরবারও দলে খেলার চেষ্টা করবো। আমি মজা করি, সিরিয়াস মজা করি। এতে তোমরা কেন কষ্ট পাও। মজা হিসাবে ব্যপারটা নাও। আমার আব্বা যখন মারা যাচ্ছিলো, তখন আমি বলছিলাম, "আব্বা তুমি যেও না। আমাদের একা ফেলে যেতে তোমার কষ্ট লাগবে না।" উত্তর দেওয়ার সুযোগ সে পায় নাই। দুইদিন আমি খুব কেঁদেছি। এরপর দেখি সাইনাসের সমস্যার কারণে অনেক যন্ত্রণা লাগছে। মনে মনে ঠিক করলাম আর কাঁদবো না। প্রায় ৪ বছর কান্না করি নাই। কান্নার হাজার সুযোগ এসেছে, তাও কাঁদি নাই।
আমার মন খারাপ করতেও আজকাল ভাল লাগে না। আমি তোমাদের সাথে মজা করলে আমার ভাল লাগে। আমি তোমাদের সিগারেটের বন্ধু না, আমি আড্ডা দিতেও জানি না। আমি তোমাদের কোনভাবে সাহায্য দিতে পারি না? তবে ফেসবুকে কথা বলতে ভাল লাগে। অনেক শান্তি পাই তোমাদের সাথে বলে।
স্কুলে হয়তো মোবারক, নাইম, রেজা সহ মাত্র কয়েকজন ছাড়া কারো সাথে হয়তো কথাই বলতাম না। আমি আসলে মিশতে পারি না। এখনো অনেক পরিবর্তন হয়েছি। তারপরেও আগের জড়তা দুর হয় নাই। নিজেকে মেলে ধরতে পারি না। অনেকে আমাকে ভালবেসে ঘৃণা করে, আবার কেউ কেউ ঘৃণা করে ভালবাসে। তোমরা যখন কিছু ভাল কর তখন আমারও ভাল লাগে, টুটুলের মৃত্যুতে আমিও অনেক কেঁদেছি। আমি বেশি বাড়াবাড়ি করেছি বলে, মোবারকের মতো ভাল বন্ধুত্ব হারিয়েছি। যাক, জীবন তো চলেই যায়। গল্পগুলো মাঝে মাঝে উঁকি দেয়। ওগুলো মনে পড়লে খুব ভাল লাগে। কষ্টগুলো আমার কাছেই থাক, আনন্দগুলো যেন তোমাদের সাথে বারবার উদযাপন করতে পারি।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.