নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একটাই দেশ, বাংলাদেশ। ব্লগে লেখি নিজেকে ভালবেসে, কারো পক্ষে নয়, কোন স্বার্থে নয়।

ফিদাতো আলী সরকার

একটাই দেশ, বাংলাদেশ।

ফিদাতো আলী সরকার › বিস্তারিত পোস্টঃ

সত্য কথন-৪

২০ শে আগস্ট, ২০১৭ বিকাল ৪:৫১

কাল ডিয়াবাড়ি গিয়েছিলাম। রাস্তার অবস্থা দেখে কান্না পেয়ে গেছে। ঝাঁকি খেয়ে খেয়ে যখন মোহম্মদপুর বাস স্ট্যান্ড থেকে শিয়া মসজিদ আসি তখন বুঝি আমাকে আর জিমে যেতে হবে না, চোরাদের চুরির কারণে পেটের ভাতের সাথে নাড়ি-ভুঁড়ি সব হজম হয়ে যাবে। ব্রিজগুলো যেভাবে ভেঙ্গে পড়ছে, ৭১ যুদ্ধেও বোধহয় এতো ব্রিজের ক্ষয়ক্ষতি হয় নাই। আগে আমরা চিন্তা করতাম, বিদেশ থেকে ভিক্ষা আসছে, সে টাকায় উন্নতি হয়। এখন কিন্তু সে পরিবেশ নাই। দেশ অন্যদেশ থেকে ঋণ নিচ্ছে, জনগণ ভোট না নিলেও, ভ্যাট ঠিকই নিচ্ছে। এসব টাকা যাচ্ছে কোথায়? রাস্তাঘাটে এতো কবর সরি গর্ত কার জন্য খোঁড়া হচ্ছে? দুঘণ্টা বৃষ্টি হলে ঢাকা ভেনাস হয়ে যায় কোন কবি সাহিত্যিকের জন্য? সরকারের চাকরদের এতো টাকা বেতন দিয়ে যাচ্ছি, তারা কি কাজ করে? আজকাল পত্রিকা পড়া মানুষ বন্ধ করে দিয়েছে কেন মানুষ? কারণ, সত্য আজ নির্বাসিত। সত্য আজ কারো বুকে নাই। সত্য কথন সত্যের আশায় কান্না করছে।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২০ শে আগস্ট, ২০১৭ বিকাল ৫:৫৫

নীল আকাশ ২০১৬ বলেছেন: আমাদের দেশে মুক্তিযুদ্ধের চেতনার একমাত্র ধারক ও বাহক যে দলটি আছে, সেই দলের আতি নেতা পাতি নেতারা ভাগ বটোয়ারা করার পর যে টাকা থেকে যায়, তাই দিয়ে এসব সড়ক নির্মাণ ও মেরামত হয়। ডিয়াবাড়ি তো কোন ছাড়, রাজধানীর ব্যস্ততম ফার্মগেটের রাস্তারই তো বেহাল অবস্থা, মেয়র মহাশয় তো রাজার হালে ফাইভ স্টার হাসপাতালে ঘুমাইতেছে।

২| ২০ শে আগস্ট, ২০১৭ রাত ৮:০৮

আখেনাটেন বলেছেন: এসব টাকা যাচ্ছে কোথায়? -- মিলিয়ন ডলারের প্রশ্ন।অদ্ভুত এই প্রশ্নের উত্তরটা কেউ জানে না আবার সবাই জানে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.