নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একটাই দেশ, বাংলাদেশ। ব্লগে লেখি নিজেকে ভালবেসে, কারো পক্ষে নয়, কোন স্বার্থে নয়।

ফিদাতো আলী সরকার

একটাই দেশ, বাংলাদেশ।

ফিদাতো আলী সরকার › বিস্তারিত পোস্টঃ

আমার মতো হয়ে যাবি

০৪ ঠা জানুয়ারি, ২০১৮ বিকাল ৪:৫৭

বন্ধু মানে কি? আমি হয়তো ভাল করে জানি না! ছোটবেলা থেকেই আমি বন্ধু অনেক দেখে শুনে করেছি। আমি ৭টা স্কুলে পড়েছি। হাই হ্যালো অনেকের সাথে করেছি। মেয়েদের থেকে সবসময় দূরে থাকতাম বা মেয়েরা আমাকে পাত্তাই দিতো না। আমি সিগারেট খাই না, তাই সিগারেট বন্ধু কম, আমি আড্ডা দিতে পারি না, তাই আড্ডার বন্ধু কম, আমি বাইরের চেয়ে বাসার খাবার বেশি পছন্দ করি, তাই খাওয়ার বা খাওয়ার বন্ধু কম। স্কুল থেকে বাসা, কলেজ থেকে বাসা, খেলার মাঠ থেকে বাসা, এখন অফিস থেকে বাসা এই করে জীবন কাটিয়ে যাচ্ছি।
ব্লগে অনেক দিন ধরে লেখছি, খুব একটা জনপ্রিয় না। অনেক কবিতা লেখেছি, তবে ছন্দ ছাড়া। একটু ধর্ম চর্চা করি, একটু প্রোগ্রামিং, একটু টাকা পয়সা রোজকার করি। জীবনটা ভাল মন্দ কেটে যাচ্ছে। আগে দেশকে নিয়ে অনেক চিন্তা করতাম। এখন আর ভাল লাগে না, তাই দেশকে ভুলে গেছি। সত্য বলার চেষ্টা করি, বকা খাই, গালি খাই, হাসাহাসি শুনি, তাও চেষ্টা করে যাই।
সবাই সব হতে পারে না, দুঃখ কিছু রয়ে যায়। অনেক এলোমেলো চিন্তা করি। কোনটা অনেক সুন্দর, কোনটা হঠাৎ হারিয়ে যায়। আমার অনেক প্রিয় বিষয়, মানুষের মন নিয়ে খেলা করা। অনেক সময় এটা মারাক্তক হয়ে যায়। অনেক মানুষের মাঝে আমি হারিয়ে যাই। এটাই আমার গল্প। ভাল লাগলে পড়বি, না হলে পড়বি না। কারণ, আমার লেখা শুধু আমার জন্য লেখি। তোরাও নিজের জন্যই লেখ, হয়তো আমার মতো হয়ে যাবি!

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা জানুয়ারি, ২০১৮ বিকাল ৫:১০

কামরুননাহার কলি বলেছেন: হাহাহাহাহাহ মজার মানুষ আপনি কথাও বলেন মজার হয়তো বা।

‘ভাল লাগলে পড়বি, না হলে পড়বি না। কারণ, আমার লেখা শুধু আমার জন্য লেখি। তোরাও নিজের জন্যই লেখ, হয়তো আমার মতো হয়ে যাবি!
চমৎকার কথা।

২| ০৪ ঠা জানুয়ারি, ২০১৮ বিকাল ৫:২৯

নূর-ই-হাফসা বলেছেন: সব মানুষ এক হয়না । আপনি আপনার মতো ভালো আছেন এটাই বড় কথা ।

৩| ০৪ ঠা জানুয়ারি, ২০১৮ বিকাল ৫:৩৬

রাজীব নুর বলেছেন: রাগটা একটু কমান ভাই।
মানূষকে ভালোবাসুন।

৪| ০৪ ঠা জানুয়ারি, ২০১৮ বিকাল ৫:৪৯

তারেক_মাহমুদ বলেছেন: সবাই যার যার মত, কেউ কারো মতো হতে পারে না।

৫| ০৪ ঠা জানুয়ারি, ২০১৮ রাত ৮:৫৮

মিঃ সালাউদদীন বলেছেন: সত্যিই মজার গল্প ।

৬| ০৫ ই জানুয়ারি, ২০১৮ ভোর ৫:১১

প্রিসান বলেছেন: ভাই অতি, তোমার সর্বশ্রেষ্ঠ গুন হচ্ছে অকপটে স্বীকার করা যা তুমি পারনা, পারনা বলে কোন গ্লানিতে না ভোগা!তোমার এই দুট গুনই তোমাকে অমানুষগুলুর মধ্যে তোমার মনুষত্বের শ্রেষ্ঠত্বের প্রমান দেয় ,যা রাব্বুল আমিন আমাদের নিঃস্বার্থ উন্মুক্ত হস্তে দান করেছেন। সেই দানের মর্যাদা আমরা রাখতে পারছি কই ? চারিপার্শে অমানুষের ভিড়ে সত্য মানুষের বড় অভাব! যত নিজেকে অজ্ঞ ভাবা যায় মানুষ তত শিখার জন্য ক্ষুধার্ত বোধ করে । যেই মুহূর্তে মানুষ ভাবে তার জানা শেষ হয়ে গেছে,ঠিক সেই মুহূর্তে মানুষটি মনুষ্যত্বের পরিচয় হারায় বা মনুষ্যত্বের মৃত্যু হয় ! তোমার এই অকপটে স্বীকার করার সততা একদিন তোমাকে তোমার জ্ঞানের সর্বচ্চ শিখড়ে পৌছে দিবে যা আজ হয়ত তোমার কাছে কল্পনা মাত্র ! লেখাটি পড়ে মনে দাগ কাটল,সুন্দর!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.