নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একটাই দেশ, বাংলাদেশ। ব্লগে লেখি নিজেকে ভালবেসে, কারো পক্ষে নয়, কোন স্বার্থে নয়।

ফিদাতো আলী সরকার

একটাই দেশ, বাংলাদেশ।

ফিদাতো আলী সরকার › বিস্তারিত পোস্টঃ

ফিদাতোর কীর্তি-৪

১৪ ই মার্চ, ২০১৮ সকাল ১০:৩৭

আমি ঢাকা মেডিক্যালে জন্মগ্রহণ করি। আমি নর্মাল ডেলিভারির হওয়ার কথা ছিল, কিন্তু ডাক্তারদের লোভের কারণে আমি সিজার হই। আমার বোনও সিজার হয়। আম্মার আরেকটা অপারেশন হয়েছিল। এই তিনটা অপারেশনের কারণে আমার আম্মাকে দেখেছি সারাজীবন অনেক কষ্ট করতে। আমার খালাতো বোন ডাঃ নিলুফা করিম গাইনি বিভাগের নামকরা চিকিৎসক ছিলেন। হয়তো তোরা যারা পুরানো ঢাকার তারা আপুর নাম তোদের আম্মুদের কাছ থেকে শুনে থাকবি। আপু এখন কোন চেম্বারে বসে না। চিকিৎসার দালালদের অত্যচারে সে কাজ করা ছেড়ে দিয়েছে। চিকিৎসার এখন % এর চক্র পড়ে গেছে। নর্মাল ডেলিভারি কথা রূপকথা হয়ে গেছে। আমি অনেকদিন ধরে ডাক্তার দেখাই না, একশত একটা টেস্টের ভঁয়ে। এসব % থেকে আমরা কি বের হতে পারবো না? আমরা ছোটবেলা থেকে একটা essay পড়তাম, My Aim In Life. সেটাতে আমরা সবাই ডাক্তার হতে চাইতাম। এখন কষ্ট করে এই কথা বলতে হচ্ছে, ভাগ্যিস আমি ডাক্তার হই নাই, কেউ আমাকে কসাই বলছে না, কেউ আমাকে % এর খোর বলছে না। আল্লাহু সবাই হেদায়াত দিক। (আমিন)

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৪ ই মার্চ, ২০১৮ সকাল ১১:৪০

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: সিজারের সুবিধা/অসুবিধার কথা লিখতে পপারতেন??

ভাল মন্দ সব পেশাতেই থাকে? তবে আমাদের দেশে ডাক্তার ও পুলিশকে মানুষ বাঁকা চোখে দেখে। যদিও ঠেলায় পড়লে তারাই আমাদের ভরসা!!

২| ১৪ ই মার্চ, ২০১৮ সকাল ১১:৪১

মাহদি (এক জন মেরুদণ্ডী প্রাণী) বলেছেন: ঢাকা মেডিকেল ত সরকারি হাসপাতাল :/ সেখানে আপনার সিজার কি নরমাল ডেলিভারি, ডাক্তারের লাভ চোখে পড়ার মত কি

৩| ১৪ ই মার্চ, ২০১৮ সকাল ১১:৪৬

মাহদি (এক জন মেরুদণ্ডী প্রাণী) বলেছেন: লেখার আগে জ্ান নিয়া লিখবেন,, হুদাই সিজার করা হয় না, প্রয়োজনমতোও হয়, আপনার বোনের জন্য সহমর্মিতা জানাই, কিন্তু সহানুভূতি ঢালতে গিয়ে বানোয়াট লিখবেন না প্লিজ।

১৪ ই মার্চ, ২০১৮ দুপুর ১২:০৪

ফিদাতো আলী সরকার বলেছেন: সিজার করে মেয়েদের প্রায় পঙ্গু করে দেয়। হাসপাতালে গিয়ে নর্মাল ডেলিভারি হয়েছে এমন দুই একজনের নাম বলেন তো? আপনার কথা অনুযায়ী বাংলাদেশের প্রত্যকটা নর্মাল ডেলিভারি দেওয়ার যোগ্য না নাকি ডাক্তাররা নর্মাল ডেলিভারি শিখতে পারে নাই?

৪| ১৪ ই মার্চ, ২০১৮ বিকাল ৩:৪৭

মাহদি (এক জন মেরুদণ্ডী প্রাণী) বলেছেন: আমার মায়ের প্রথম দু সন্তান নরমাল ডেলিভারি, আমার স্টুডেন্টের খালার বাচ্চা হল সেদিন ইবনে সিনায়,, সেটাও নরমাল,ব্লাড ডোনেশন নিয়ে কাজ করি অনেক দিন ভাই,,প্রসূতী মায়েদের রক্ত মেনেজ করছি প্রায়ই।

আমার কথা,, ঢালাও ভাবে ডাক্তারদের দোষ দেয়া উচিত না,, ডেলিভারি কখন সিজারিয়ান করা হয় সে বিষয়ে জ্ান নিয়ে মন্তব্য করুন।আর, ডাক্তারদের নিয়ে কথা বলার আগগে ভাবুন,,অন্তত এ পেশার লোকগুলা প্রত্্য খ ভাবে মানব সেবা দিয়ে যাচ্ছে।

দেশের আনাচে কানাচে প্রতিনিয়ত ফ্রি মেডিকেল ক্াম্প করে বেড়াচ্ছে, হসপিটালে অনেক গরীব রোগী বিল মওকুফ করতে CEO এএর রুমে তদবির করতে দেখেছি, এমন অনেক ডাক্তার ভাইয়াকে দেখেছি,, রোহিঙ্গা সমস্যায় নিজের পুরো বেতনটা হাতে তুলে দিয়েছেন ত্রানের জন্য,,

তারা আর যাই হোক আপনার মত সস্তা পাবলিসিটির জন্য ' ঢাকা মেডিকেলে টাকার জন্য সিজার ' টাইপ লেখা দিয়ে ব্লগ গরম করার দলে নয়।

আগে জানুন সিজার কেনো করা হয়।কি কি বিষয় থাকলে ডাক্তার সিজার করে। সিজার কি হাত পা কাটা হয় যে পঙ্গু হবে!!
আজব আবেগী অরণ্য রোদন!

৫| ১৪ ই মার্চ, ২০১৮ বিকাল ৪:৪৭

রাজীব নুর বলেছেন: এই ব্যাপারে তো আমার কোনো অভিজ্ঞতা নেই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.