নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একটাই দেশ, বাংলাদেশ। ব্লগে লেখি নিজেকে ভালবেসে, কারো পক্ষে নয়, কোন স্বার্থে নয়।

ফিদাতো আলী সরকার

একটাই দেশ, বাংলাদেশ।

ফিদাতো আলী সরকার › বিস্তারিত পোস্টঃ

ফিদাতোর কীর্তি-৬

০৬ ই এপ্রিল, ২০১৮ রাত ৯:৩১

এবার বইমেলা শেষ হয়ে গেল। আমার পক্ষে যাওয়া সম্ভব হল না। অথচ, বইমেলা আর আবদুর রোউফ সরকারের পরিবার যেন এক সুত্রে বাঁধা ছিল। আব্বু জাতীয় গ্রন্থকেন্দ্রে সহকারী পরিচালক এবং বাংলাদেশের অন্যতম শ্রেষ্ঠ প্রচ্ছদশিল্পী ছিলেন। এছাড়া একুশের বইমেলার সাজানোর কাজটা আব্বু পেতেন।
তাই আমার শৈশবকালের ফেব্রুয়ারির মাসটা বিকাল থেকে রাত পর্যন্ত কেটেছে বইমেলায়। আব্বু আমাকে আর আমার ছোটবোন তিথিকে টাকা দিয়ে বলতেন, যাও নিজে থেকে বই কিনে আসো। প্রথমে ওই মেলার বিক্রেতারা চিনতে পারতো না। তাই, ঠিক মতো কমিশনে বই দিতো না। পরে আব্বু গিয়ে কমিশন ঠিক মতো দেয় নাই কেন প্রশ্ন করতো। সব জায়গায় দুর্নীতি বেড়েছে, বইমেলাও। আব্বু কখন দুর্নীতি আসে পাশে থাকতো না। তাই বইমেলা থেকেও দূরে চলে গেছে। কিন্তু, বইমেলার নেশা থেকে গেছে।
আমার স্কুল লাইফে এক বন্ধু মোবারককে নিয়ে বইমেলায় যেতাম। একাও অনেকবার যেতাম। আজও বই দেখতে ভাল লাগে। জীবনে অনেক নিঃসঙ্গতায় বইকে বন্ধু হিসাবে পেয়েছি।
খুব ইচ্ছে আমারও একটা বই বের হবে। আব্বু হয়তো প্রচ্ছদকার হবে না। বইমেলায় সবাই সেই বইটার জন্য লাইন ধরে দাড়িয়ে থাকবে। সামনের বইমেলায় দেখি স্বপ্ন পূরণ হয় কি না!

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৬ ই এপ্রিল, ২০১৮ রাত ১০:২২

রাজীব নুর বলেছেন: স্বপ্ন আসুক সত্যি হয়ে।

২| ০৬ ই এপ্রিল, ২০১৮ রাত ১১:৫১

প্রতিভাবান অলস বলেছেন: পড়তে ভালো লাগছিলো।
আরও লিখতেন !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.