নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একটাই দেশ, বাংলাদেশ। ব্লগে লেখি নিজেকে ভালবেসে, কারো পক্ষে নয়, কোন স্বার্থে নয়।

ফিদাতো আলী সরকার

একটাই দেশ, বাংলাদেশ।

ফিদাতো আলী সরকার › বিস্তারিত পোস্টঃ

আমার জন্য এটা খুশি ব্যাপার হতো

১৫ ই নভেম্বর, ২০১৮ রাত ১১:৪৫

আব্বু আমাকে অনেক ভালবাসত। আমাকে অনেক আদর করতো। আমাকে কখনো আব্বা বলে ডাকতো, কখনো ঠসা ডাক্তার (দাদাকে দিনাজপুরের লোকেরা আদর করে ডাকতো) । আমি আব্বুর কাছে যাই চাইতাম, তাই পেতাম।
১৯৯৮ সালে এইচ এস সি পরীক্ষা দিয়ে মকবুল দুলাভাইয়ের সাথে চাপাইনবাবগঞ্জ গিয়েছিলাম ঘুরতে। সেই প্রথম একাকি আব্বু আর আম্মু ছাড়া কোথাও যাওয়া। আব্বুর একটা নীল পঙ্খীরাজ ছিল, যাকে আমরা ভেস্পা বলতাম। ওটায় চড়ে তার রাজরানী আর রাজপুত্র-রাজকন্যাকে নিয়ে সারা রাজ্য ঘুরে বেড়াতো একসময়। এই পঙ্খীরাজে অনেক দুর্ঘটনায় পড়েছে। আমি বাসায় না থাকায় সেবারও এমনি দুর্ঘটনায় সে পড়েছিল।
শেষের দিকে সে রাতে ভাল করে দেখতে পেত না, আমি পিছনে বসে থেকে বলতাম, সামনে উচা, সামনে নিচা। আমি না থাকলে আন্তাজে রাতে পঙ্খীরাজটা চালাতো।
আব্বু নিজে কোন রাজনীতির সাথে কখনো জড়িত ছিল না।আমি বিএনপি সাপোর্ট করতাম বলে সেও আমার কথায় ধানের শীষে ভোট দিতেন। তার আসে পাশে বেশিরভাগ মানুষই ছিল লীগের। আবার নির্বাচন এসেছে। আমিও ভোট দিতে যাবো। আমি আমার প্রিয় দলকেই ভোট দিবো। আব্বু দিতে পারবে না। আব্বুর একটা ভোট হয়তো কোন কাজেও লাগতো না। তবে আমার জন্য এটা খুশি ব্যাপার হতো। এক সাথে দুইজন ভোট দিতে, এক মার্কায় । ধানের শীষ।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৬ ই নভেম্বর, ২০১৮ রাত ৩:১২

সাদা মনের মানুষ বলেছেন: নষ্ট্যালজিক

২| ১৬ ই নভেম্বর, ২০১৮ সকাল ১১:৩৬

রাজীব নুর বলেছেন: সুন্দর।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.