নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একটাই দেশ, বাংলাদেশ। ব্লগে লেখি নিজেকে ভালবেসে, কারো পক্ষে নয়, কোন স্বার্থে নয়।

ফিদাতো আলী সরকার

একটাই দেশ, বাংলাদেশ।

ফিদাতো আলী সরকার › বিস্তারিত পোস্টঃ

ডা: কাদের ইন্তেকাল করেছেন

১৫ ই ডিসেম্বর, ২০২০ রাত ৩:৫৭


কাদের দুলাভাইয়ের সাথে আমার সম্পর্ক অনেক ভালো ছিল। শালা-দুলাভাইয়ের যে মধুর সম্পর্ক তার চেয়ে বেশি। যদিও উনি আমার থেকে অনেক বেশি বয়সী ছিলেন। উনি কবি ছিলেন, এই বন্ধে অনেকগুলো কবিতা লিখেছিলেন। এবার বই মেলায় দুইটা কবিতা বই বের হওয়ার কথা ছিল। আমার বিয়েতে তিনি অনেক উৎসাহের সাথে অংশগ্রহণ করেছিলেন। আমি তার নামাজের টুপি পড়েই কাবিননামায় সাক্ষর দিয়েছিলাম।
২০১০ সালে আব্বার মৃত্যুর আগ থেকেই আমাদের প্রতি অনেক দায়িত্ব দুলাভাই আর বুলবুল আপু পালন করেছেন। আপু কাল যখন বলল "তোমার দুলাভাই, তোমাকে অনেক ভালবাসত"। আমি বাচ্চাদের মতো কান্না করতে লাগলাম। আমার একমাত্র মেয়ে আতীকা আমার কান্না দেখে দৌড়ে এসে আমাকে জড়িয়ে ধরল। আমাকে আদর করতে লাগল। ওর বয়স মাত্র ১ বছর ২ মাস। বুঝলাম, মেয়েরা তাড়াতাড়ি বড় হয়ে যায়।
দুলাভাই দুইটা কথা প্রায় বলত। আমার আব্বা যখন মারা যায়, তখন ৩ নম্বর শেখেটেকের মন্ত্রী বাড়িতে থাকতাম। ২৪সে এপ্রিল সকাল ৭টা ৩০ মিনিটে আব্বা ইন্তেকাল করেন। কয়েক ঘণ্টা মধ্যে আব্বার-আম্মার প্রায় সকল আত্মীয় এবং আব্বার ভক্তকুলের এসে যায়। দুলাভাই অবাক হয়ে গেছিল। সে বলেছিল, "তাঁর মৃত্যুর পর এতো লোক কি আসবে?" এটা সত্যি হল। আমি নিজেও তাকে দেখতে যেতে পারলাম না। কারণ, সে করোনায় ইন্তেকাল করেছেন। দুলাভাই নিজে ডাক্তার এবং ডাক্তার বানানোর কারিগর হলেও এদেশের চিকিৎসার উপর বিশ্বাসী ছিলেন না। বলেছিলেন, হাসপাতালে গেলেই তাকে মেরে ফেলবে। জানি না, আসলেই কি তাঁর কর্মস্থল ঢাকা মেডিক্যাল তাকে অন্যদের মতো মেরে ফেললো কিনা? দুর্নীতি তো সব জায়গায় ওঁত পেতে বসে আছে। যাক, এর বিচার আল্লাহ করবে।
আরেকটা অবাক করার বিষয় মিডিয়ায় তাকে নিয়ে কোন খবর এলো না। তিনি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের সাবেক অধ্যক্ষ,মেডিকেল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং শাহাবুদ্দিন মেডিকেল কলেজের বায়োকেমিস্ট্রি বিভাগের প্রধান ছিলেন । তিনি বিক্রমপুর ভূইয়া মেডিকেল কলেজের অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন। তিনি কবিও ছিলেন। সবচেয়ে বড় কথা তিনি অনেক ভালো মানুষ ছিলেন। অনেকের উপকার তিনি করেছেন। আল্লাহু যেন তাকে জান্নাত নসিব করেন।(আমিন)

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৫ ই ডিসেম্বর, ২০২০ ভোর ৫:২৪

চাঁদগাজী বলেছেন:


উনার পরিবারের প্রতি সমবেদনা রলো; উনি সঠিক বলেছেন, করোনা নিয়ে হাসপাতালে গেলে, বাঁচার থেকে মরার সম্ভাবনা বেশী।

২| ১৫ ই ডিসেম্বর, ২০২০ সকাল ১১:৫০

রাজীব নুর বলেছেন: বিক্রমপুরের ভূইয়া মেডিকেল কলেজের সামনে দিয়েই আমাদেরগ্রামের বাড়ি যেতে হয়।

৩| ২৩ শে জুন, ২০২২ ভোর ৫:৩৯

খায়রুল আহসান বলেছেন: একজন জ্ঞানী, গুণী ব্যক্তির প্রয়াণ হলো, এ শূন্যতা সহজে পূরণ হবার নয়।
ওনার মাগফিরাত কামনা করছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.