নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন দেশ প্রেমিক, এই দেশ এবং সাধারণ মানুষের কথা সবসময় ভাবিয়ে তুলছে আমাকে.. নিজের সম্পর্ক বলার মত আর কিছু নেই.।

কৃষ্ণচূড়া লাল রঙ

আমি একজন দেশ প্রেমিক,

কৃষ্ণচূড়া লাল রঙ › বিস্তারিত পোস্টঃ

আপনি আমি জীবন\'টাকে সহজ ভাবে কাটিয়ে দিতে পারি...! (লিখক তাইমুর মাহমুদ শমীক)

২০ শে জানুয়ারি, ২০১৬ বিকাল ৩:৩৩

চাইলে সহজ ভাবে একটা জীবন কাটিয়ে দেয়া যায়। মাদক না নিয়ে। ধর্ম নিয়ে বিদ্বেষ না ছড়িয়ে। মানুষের মনে কষ্ট না দিয়ে। শীতকালে চমৎকার নরম রোদ ওঠে। খুব সকালে কুয়াশার অভিজাত প্রদর্শনী। মানুষ গায়ে গরম কাপড় চাপিয়ে ব্যস্ত দিন শুরু করে। মনে প্রত্যাশা থাকে, আজ দিনটা ভালো যাবে। বিত্তবানেরা গাড়িতে করে কর্মস্থলে যায়। আমরা মধ্যবিত্তরা যাই বাসে অথবা রিকশায়। সবার গায়ে শীতকালের চমৎকার রোদ পড়ে

নাগরিক ব্যস্ততা বই পড়ার অবসর দেয়না। অ্যাকাডেমিক শিক্ষার ভুলভাল ইনফ্র্যাসট্রাকচার বিশ্ববিদ্যালয় জীবনের পাঁচ ছয় বছরে একেকজন বানিয়ে ছাড়ে সাক্ষাত জম্বি, রোবট। আমরা সেটা বুঝিনা। যারা বোঝে তাদের কিছু করার থাকেনা। এর মাঝে প্রেম ট্রেম হয় কারো। বেশিরভাগ টেকেনা। কারোটা টেকে। সে সৌভাগ্যবান। যারটা টেকেনা সে বিবাগী হয়ে যায়, হারিয়ে যায় অথবা থেমে যায়।

এই বিবাগী হওয়াটা বা হারিয়ে যাওয়াটা, এক সময় থেমে যাওয়াটা ভুল। মানুষের খারাপ সময়ে মন নরম থাকে। নেতিবাচক মানুষেরা এসময় নানা কথা বলে ভিক্টিমকে বিভ্রান্ত করার চেষ্টা করে। আর আছে সিন্ডিকেট। সিন্ডিকেটের সহজ বাংলা আমার কাছে কোন একটা বিষয়ে সংঘবদ্ধ হয়ে স্বার্থ উদ্ধারের চেষ্টা। আবার সংঘবদ্ধ না হয়েও সিন্ডিকেট হিসেবে কাজ চালানো যায়। যেমন কিছু পুরুষকে দেখি নারীবাদের লেবাস পড়ে স্বাধীনচেতা, মুক্তমনের নারীকে বিছানায় নেবার চেষ্টা করে। এদের চতুরতা একজন সিআইএ কর্মকর্তার চেয়ে কোন অংশে কম নয়।

ফেসবুক দিনের ছয় সাত ঘন্টা সময় কেড়ে নিচ্ছে। যদিও সবার নয়। তবে অনেকের। এই ধরণের সিন্ডিকেট সবচেয়ে বেশি ফেসবুকে ছড়িয়েছিটিয়ে আছে। তাই দিনে যারা তিনভাগের একভাগ সময় ফেসবুকে দিচ্ছে তাদের জন্য বিষয়টা চিন্তার। যে শিকারি সে তো থাকবেই তার শিকার ধরবার আশায়। আমি চিন্তার বিষয়টা হলেও হতে পারে ভিক্টিমকে নিয়ে বলেছি। সিন্ডিকেটের বড় একটা অংশ হচ্ছে সো কল্ড কবি লেখক সাহিত্যিক। নারীদের ইনবক্স জানে তারা কতো বড় সুশীল।

ভালো গল্প কবিতা লিখলেই সে ভালো মানুষ হয়ে যায়না। এই লিস্টে সাংবাদিক থেকে মিডিয়ার মানুষ সবাই আছে। দুরবীন দিয়ে সাদা মনের মানুষ খুঁজে বেড়াতে হয়। আমি মাঝে মাঝে ভাবি, বাঙালি হুট করে এমন নারীলোভী হয়ে উঠলো কেন! ভালো মানুষও আছে। এরা আস্তে আস্তে গুটিয়ে নিচ্ছে নিজেকে। সহজ জীবন বেছে নেয়াতেও এসেছে বিড়ম্বনা। আপনি ভালো থাকতে চাইলে আপনাকে একা হয়ে যেতে হবে। চাইলে সহজ একটা জীবন কাটিয়ে দেয়া যায়। কেবল দিনশেষে হয়ে যেতে হবে এক সমাজবিবর্জিত অপুরুষ, মানুষ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.