নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন দেশ প্রেমিক, এই দেশ এবং সাধারণ মানুষের কথা সবসময় ভাবিয়ে তুলছে আমাকে.. নিজের সম্পর্ক বলার মত আর কিছু নেই.।

কৃষ্ণচূড়া লাল রঙ

আমি একজন দেশ প্রেমিক,

কৃষ্ণচূড়া লাল রঙ › বিস্তারিত পোস্টঃ

নাম আমার নিলয় জীবন , আমার নীল আকাশ মত নীল নয়হে..! পর্ব ১

০২ রা মে, ২০২৩ রাত ১২:৫২

আমি একজন মধ্যবিত্ত ঘরে সন্তান বাবা একজন প্রবাসী বাবা আমার জন্মের আগে প্রবাস জীবনে ছিলেন জীবনে বেশ সময় টাই প্রবাসে ছিলেন।

আমি বাবার এক মাত্র বড় ছেলে সাথে আছে একটা ছোট বোন ও ,বিদেশী বাবা সবসময় যাই চাইতাম বাবা থেকে কিছু কমতি ছিল না আবদার রাখলে সেইটা সবসময় যেকোনো কৌশল আমি আদায় করে নিতাম।
গ্রামে বসবাস করতাম মা আমি এবং ছোট বোন ,
পড়াশোনা ওইরকম ভালো ছিলাম না আমি..!
কিন্তু মোবাইল প্রোগ্রামিং বেশ ভালো জানতাম কারণ ছোটবেলা থেকে মোবাইল চালানো শুরু করি তাই হয়ত একটু কম বেশ জানি সেই সূত্র থেকে এলাকায় কারো মোবাইল সমস্যা হলে আমার কাছে আসতো গ্রামে মোবাইল প্রোগাম জন্য আমি সুনামঅর্জন করি , একদিন হটাৎ দুপুর বেলা বাড়ি পাশে একজন ভাবি মোবাইল সমস্যা জন্য বাড়িতে আসে ওনার স্যামসাং ফোন ছিল মোবাইল গুগল এফ আর ফি লোক ছিল সমস্যা ছিল। ভাবি মোবাইল সমস্যা সমাধান করার কারনে তার সাথে আস্তে আস্তে ভালো সম্পর্কে শুরু হয়ে গেলো মাঝেমধ্যে ভাবি নাম্বার কল দিয়ে খুঁজ খবর নেই কিন্তু ভাবি ঐরকম ভাবে কথা বলতে চাইতো না কেমন আছো কি অবস্থা এইরকম মধ্যে কথাবার্তা, রমাদান শেষ ঈদের দিন কল দেই আবার ও কেন জানি তার প্রতি কেন ভালো লেগেছিল জানি না ~ মনে হয় উড়তি বয়স আবেগ বয়স তাই হয়ত..!
ভাবি প্রাবাসী স্বামী বাসায় তার শাশুড়ি এবং তিনি তার একটি সন্তান ৩ বছর বয়স, এই নিয়ে সংসার মাঝেমধ্যে কথা বলতো এইরকম একদিন বললো তার থেকে হাস্যবেন্ড বয়স ১৫ বছর বেশী তাই তাদের মধ্যে কথাবার্তা মিল এইরকম ভালো ছিল না তার মত করে জামাই তাকে ভালোবাসে না..!

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০২ রা মে, ২০২৩ রাত ১:৩১

মহাজাগতিক চিন্তা বলেছেন: পনের বছরের ছোট স্ত্রীকে ভালোবাসা দিয়ে আগলে রাখতে হয়, তাঁর স্বামী হয়ত সেটা বুঝেনি। আমার থেকে আমার স্ত্রী ১৪ বছরের ছোট। তিনি এখন আমার থেকে দূরে থাকেন। সেজন্য মোবাইলে ভিডিও কল দিয়ে বসে থাকতে হয়। তারপর এক সময় তাঁর কথা শেষ হলে তবেই ছুটি মিলে। অবশ্য তিনি এখন দুই জামাতার শ্বাশুড়ী। তাতে কি? বুড়ো স্বামীটার সাথে তো কিছু সময় কাটাতেই হবে। আমি বেশী কথা বলতে পারি না। সেজন্য সে যা বলে তা’ আগ্রহ সহকারে শুনে যাই। এ কথা সে কথা অনেক কথা। শুনার আগ্রহ না থাকলে বলার আগ্রহ হারিয়ে যায়। সেজন্য যেকোন মূল্যে বলার আগ্রহ ধরে রাখতেই হবে। সেজন্য শুনার আগ্রহে ঘাটতি থাকলে চলে না।

২| ০২ রা মে, ২০২৩ রাত ১:৩৯

মহাজাগতিক চিন্তা বলেছেন: মনে পড়ে বিয়ের পর তাঁর সাথে একদিন সাক্ষাতের পর ছুটি পেয়েছিলাম পরের দিন দুপুরে। তিনি বিরক্ত হবেন বলে এর মধ্যে আর ছুটি চাইনি। বেশী বয়সী জামাইয়ের সাথে মেয়ে বিয়ে দেওয়া অপরাধী শ্বাশুড়ী মা আমাদেরকে খাবার সর্বরাহ করে গেছেন অকাতরে। এক দিগকে দোষ হলে অন্য দিকে গুণ দেখিয়ে সেটা কভার করতে হয় এটাই নিয়ম।

০২ রা মে, ২০২৩ বিকাল ৪:৫৭

কৃষ্ণচূড়া লাল রঙ বলেছেন: এইটা মহাণ পুরুষ এবং বড় মনে অধিকারীরা করতেই পারে ,আপনি সত্যি একজন ভদ্র মানুষ এইরকম স্ত্রী কে বুঝে চলা সত্যি এইসময় বিরল ঘটনা , কিন্তু আপনার জন্য দোয়া রইলো ❤️

৩| ০২ রা মে, ২০২৩ সকাল ১০:৫২

রানার ব্লগ বলেছেন: এই সময় অনেক শিশুই তার পিতার স্নেহ থেকে বঞ্চিত থাকবে । হয়তো বা বেশ বড় হয়ে বাবা নামক রানীর মুখমুখী হবে । সেখানে থাকবে না কোন প্রানের উচ্ছলতা । থাকবে কেবলি দায়ীত্ববোধ ।

৪| ০২ রা মে, ২০২৩ দুপুর ১:১২

রাজীব নুর বলেছেন: বাস্তব। একদম বাস্তব।

০২ রা মে, ২০২৩ বিকাল ৪:৫০

কৃষ্ণচূড়া লাল রঙ বলেছেন: এই ঘটনা বাস্তবতা থেকে নেওয়া এখানে অনেক বাকী ছিল সেইটা বাস্তবতা ছেয়েও ভয়ংকর ছিল.!

০২ রা মে, ২০২৩ বিকাল ৪:৫২

কৃষ্ণচূড়া লাল রঙ বলেছেন: জী ৫ বছর ফ্যামিলি দায়িত্ব নিয়ে চলছে জীবন.!

৫| ০২ রা মে, ২০২৩ দুপুর ১:৪৩

কাজী ফাতেমা ছবি বলেছেন: স্কুল জীবনে আব্বাও বিদেশ ছিলেন। আর ঢাকায় চাকুরীরত ছিলেন ।

০২ রা মে, ২০২৩ বিকাল ৪:৪৯

কৃষ্ণচূড়া লাল রঙ বলেছেন: হ্যাঁ বাবা এখনো বিদেশে , ধন্যবাদ মন্তব্য জন্য ।

৬| ০২ রা মে, ২০২৩ বিকাল ৫:৪৫

শাওন আহমাদ বলেছেন: ভাইজান তাকে কল দেয়া থেকে বিরিত থাকুন এবং পাশাপাশি তার থেকে যথা সম্ভব দূরত্ব বজায় রাখুন অন্যথায় এটা আপনার এবং তার উভয়ের জন্যেই সর্বনাশের কারণ হবে। আমাদের সমাজে এমন সর্বনাশের অনেক বাস্তব গল্প আছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.