নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন দেশ প্রেমিক, এই দেশ এবং সাধারণ মানুষের কথা সবসময় ভাবিয়ে তুলছে আমাকে.. নিজের সম্পর্ক বলার মত আর কিছু নেই.।

কৃষ্ণচূড়া লাল রঙ

আমি একজন দেশ প্রেমিক,

কৃষ্ণচূড়া লাল রঙ › বিস্তারিত পোস্টঃ

গণতন্ত্র সমুন্নত রাখা: স্বাধীন বাংলাদেশের আহ্বান

২০ শে জুলাই, ২০২৩ সকাল ৮:২১

একটি শক্তিশালী, আরও প্রাণবন্ত বাংলাদেশের অন্বেষণে, আমরা গণতন্ত্র, ভোটারের অধিকার এবং একটি সুস্থ নির্বাচন প্রক্রিয়ার প্রতি আমাদের অটল অঙ্গীকারে ঐক্যবদ্ধ। আমাদের দৃষ্টিভঙ্গি পরিষ্কার - একটি স্বাধীন বাংলাদেশ যেখানে প্রতিটি নাগরিকের কণ্ঠস্বর শোনা যায়, সম্মান করা হয় এবং মূল্যবান।

গণতন্ত্র আমাদের জাতির পরিচয়ের কেন্দ্রবিন্দুতে নিহিত, স্বাধীনতা, সমতা এবং ন্যায়বিচারের মৌলিক নীতিগুলিকে মূর্ত করে। বাংলাদেশের নাগরিক হিসেবে আমরা আমাদের গণতান্ত্রিক মূল্যবোধকে লালন করি এবং তারা যেন আমাদের সমাজের ভিত্তিপ্রস্তর থাকে তা নিশ্চিত করার চেষ্টা করি।

ভোটার অধিকার হল গণতন্ত্রের মূল সারাংশ, প্রতিটি নাগরিককে ক্ষমতায়ন করে আমাদের দেশের ভবিষ্যতকে প্রভাবিত করার ক্ষমতা দিয়ে। আমরা আমাদের নেতাদের এবং কর্তৃপক্ষকে এই অধিকারগুলি রক্ষা ও সমুন্নত রাখার জন্য আহ্বান জানাই, নিশ্চিত করে যে প্রতিটি যোগ্য নাগরিক ভয় বা ভীতি ছাড়াই স্বাধীনভাবে তাদের ভোট দিতে পারে।

আমাদের গণতন্ত্রের পবিত্রতা রক্ষার জন্য একটি সুস্থ নির্বাচন প্রক্রিয়া অবিচ্ছেদ্য। আমরা সকল নির্বাচনী কার্যক্রমে স্বচ্ছতা, নিরপেক্ষতা এবং জবাবদিহিতা দাবি করছি। আসুন আমরা এমন একটি পরিবেশ তৈরি করি যেখানে নির্বাচনী অনিয়মের কোনো স্থান নেই এবং যেখানে বাইরের প্রভাবে জনগণের ইচ্ছা বিরাজ করে।

আমাদের স্বাধীন বাংলাদেশের স্বপ্ন বিভেদ বা শত্রুতার মূলে নয় বরং ঐক্য ও সম্প্রীতির বিশ্বাসের উপর প্রতিষ্ঠিত। আমরা সকল রাজনৈতিক দলকে সব কিছুর ঊর্ধ্বে জাতির স্বার্থকে প্রাধান্য দিতে এবং প্রতিটি বাংলাদেশীর উজ্জ্বল ভবিষ্যত গড়ে তোলার জন্য গঠনমূলক সংলাপে জড়িত হওয়ার আহ্বান জানাই।

আমরা এগিয়ে যাওয়ার সাথে সাথে আমাদের দেশের স্বাধীনতার জন্য যারা নিরলসভাবে লড়াই করেছিল তাদের ত্যাগের কথা স্মরণ করি। তাদের চেতনা প্রগতির শিখা জ্বালিয়ে দিন এবং বৈচিত্র্য, সহনশীলতা এবং অন্তর্ভুক্তিকে আলিঙ্গন করে এমন একটি বাংলাদেশ গড়তে আমাদের অনুপ্রাণিত করুন।

আগামী প্রজন্মের জন্য গণতন্ত্র, শান্তি ও সমৃদ্ধির বাতিঘর - সত্যিকারের স্বাধীন বাংলাদেশের স্বপ্নকে বাস্তবে রূপ দিতে আমরা একসঙ্গে, আমাদের প্রিয় জাতির ভাগ্যকে রূপ দিতে পারি, এক হয়ে শক্তভাবে দাঁড়িয়ে থাকতে পারি।

আমরা আমাদের জাতির ভবিষ্যতের স্থপতি। আসুন আমরা এটাকে গণতন্ত্র, ন্যায়বিচার এবং স্বাধীনতার ভিত্তি দিয়ে গড়ে তুলি – একটি স্বাধীন বাংলাদেশের জন্য শুধু একটি স্বপ্ন নয়, একটি বাস্তবতা যা আমরা তৈরি করব।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২০ শে জুলাই, ২০২৩ সকাল ১০:৪৫

বাকপ্রবাস বলেছেন: দেশের বড় দল দুইটা গণতন্ত্র জানেনা বুঝেনা মানেনা তায় প্রবলেম বেশী।

২| ২০ শে জুলাই, ২০২৩ সকাল ১১:০১

নতুন বলেছেন: বাকপ্রবাস বলেছেন: দেশের বড় দল দুইটা গণতন্ত্র জানেনা বুঝেনা মানেনা তায় প্রবলেম বেশী।


দুই দলেই গনতন্ত্র নাই। তারা দেশে কিভাবে গনতন্ত্র কায়েম করবে?

গনতন্ত্র শব্দটা ব্যবহার করে জনগনকে বোকা বানাবার জন্য।

৩| ২০ শে জুলাই, ২০২৩ সকাল ১১:৪৯

ঢাবিয়ান বলেছেন: মানুষকে জাগতে হবে, রাজপথে নামতে হবে ভোটাধিকার ফিরে পাওয়ার দাবীতে। এটাই এখন একমাত্র সমাধান ।

৪| ২০ শে জুলাই, ২০২৩ দুপুর ২:৫৫

রাজীব নুর বলেছেন: আমাদের তন্ত্র মন্ত্র একটাই।
হাসিনা তন্ত্র।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.