নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ঐক্য এবং সংগ্রাম= মুক্তি

পাঠক লাল গোলদার

শোষণ-বৈষম্য হীন একটা মানবিক সমাজ গড়ার প্রত্যয় নিয়ে বাংলাদেশ কৃষক ফেডারেশনে কাজ করি আমি। বুর্জোয়া আধিপত্যের বিপরীতে রাজেনৈতিক, সামাজিক, আর্থিক, সাংস্কৃতিক ও মনজাগতিক ক্ষেত্রে শ্রমিক কৃষক মেহনতী মানুষের পাল্টা আধিপত্য গড়ে তোলাই প্রথম কাজ।

পাঠক লাল গোলদার › বিস্তারিত পোস্টঃ

ফেসবুকারদের খাওয়া নাই! কুত্তার বিয়ে!

০২ রা সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:০৮

কত ফেসবুকার যে কানতাছে বিয়ে করনের লাইগা! ফাডা কপাল জোড়া লাগে তো, লাগে না! বিয়ে অয় তো অয় না! কপালে বউ নাই তাই ফেসবুকিং, ব্লগিং! বউ না আসলেও কবিতা ঠিকই আসে! নেই কাজ তো ফেসবুক ভাজ!

উত্তরবঙ্গে একটা কথার ইদানিং খুব চল দেখা যায়। ‘খাওয়া নাই’! যে কারো ক্ষেত্রে নেগেটিভ অর্থে ‘খাওয়া নাই’ কথাটি ব্যবহার করা হয়। যেমন কেউ ভোটে দাঁড়িয়েছে, একজনে বলে বসলো- ওর খাওয়া নাই! আবার খেলার জন্য প্লেয়ার হায়ার করে আনবে, বললো ওই প্লেয়ারের এখানে খাওয়া নাই! ইত্যাদি....! আইবুড়ো ফেসবুকারদেরও খাওয়া নাই... কপালে বউ নাই! অবশ্য অনেক নারী ফেসবুকারও আছে যাদের একই অবস্থা!



আর এদিকে কুত্তার বিয়ে নিয়ে শ্রীলংকায় বেঁধে গেছে লংকাকান্ড। প্রশিক্ষিত কুকুরের (স্নাইফার ডগ) সমবেতভাবে বিয়ে দেয়ার ঘটনাকে কেন্দ্র করে চলছে তোলপাড়। বেশ কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে এ ধরনের বিয়ে আয়োজনের অভিযোগের পর পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে। পশু চিকিৎসক, ডাক্তার, শীর্ষ কর্মকর্তা এবং সাধারণ মানুষের উপস্থিতিতে আয়োজিত এ বিয়ে একজন রেজিস্ট্রারকে দিয়ে নিবন্ধনও করা হয়েছে।

এদিকে নড়েচড়ে বসেছেন শ্রীলঙ্কার সংস্কৃতি ও শিল্পমন্ত্রী টি বি একান্ননায়েক। তিনি কুত্তার বিয়ের তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, এর মাধ্যমে ঐতিহ্যবাহী বিয়ের অনুষ্ঠানকে খাটো করা হয়েছে। দেখা যাক কোথাকার জল কোথায় গিয়ে দাঁড়ায়! কুত্তার বিয়ে বলে কথা! তাও আবার সামরিক কুত্তা!



তথ্যসূত্রঃ মানবজমিন

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০২ রা সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:০৫

নষ্ট কাক বলেছেন: B:-) B:-) B:-) B:-)

এখন আবার কুত্তার পিছন লাগছে ?

২| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:০৫

স্বপনচারিণী বলেছেন: এতো রাগ কেন ভাই! বিয়ের চেয়ে ফেস বুকিং, ব্লগিং ভাল কাজ। এতে ফেস টু ফেস ঝগড়ার সম্ভাবনা কম। সুস্থ থাকুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.