নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ঐক্য এবং সংগ্রাম= মুক্তি

পাঠক লাল গোলদার

শোষণ-বৈষম্য হীন একটা মানবিক সমাজ গড়ার প্রত্যয় নিয়ে বাংলাদেশ কৃষক ফেডারেশনে কাজ করি আমি। বুর্জোয়া আধিপত্যের বিপরীতে রাজেনৈতিক, সামাজিক, আর্থিক, সাংস্কৃতিক ও মনজাগতিক ক্ষেত্রে শ্রমিক কৃষক মেহনতী মানুষের পাল্টা আধিপত্য গড়ে তোলাই প্রথম কাজ।

পাঠক লাল গোলদার › বিস্তারিত পোস্টঃ

বাবার গর্ভে সন্তান

১১ ই সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:২৭

জন্মেছিলেন মেয়ে হয়ে কিন্তু শখ ছিল পুরুষ হবার। তাইতো জেন্ডার পরিবর্তন করে পুরুষ হন তিনি। তবে জরায়ু রেখে দেন। কারণ, মাতৃত্বের স্বাদ নিতে চাইছিলেন তিনি। এই মানুষটি বাস করেন জার্মানিতে। সম্প্রতি একটি ছেলে সন্তানের জন্ম দিয়েছেন তিনি।

এর ফলে ইউরোপের প্রথম ট্রান্সজেন্ডার মা হিসেবে স্বীকৃতি পেয়েছেন জার্মানির এই ব্যক্তি। নিজ গর্ভের সন্তান তাকে বাবা বলে ডাকলেও ঐ সন্তানের বায়োলজিক্যাল মা কিন্তু তিনি নিজেই।

ট্রান্সজেন্ডার মা হিসেবে জার্মানির এই ব্যক্তি ইউরোপে প্রথম হলেও বিশ্বের প্রথম ঘটনা এটি নয়। এর আগে মার্কিন যুক্তরাষ্ট্রের থমাস বিয়েটিক নামের এক ব্যক্তি একই প্রক্রিয়ায় তিন সন্তানের জন্ম দেন।

জার্মানির এই ব্যক্তি অবশ্য একজনের কাছ থেকে স্পাম (বীর্য) দত্তক নেন। তার পেট দেখলে মনে হত তিনি পেটের কোন অসুখে ভুগছেন। কিন্তু অনেকেই বুঝতনা যে আসলেই তিনি গর্ভবতী। এ বছরের মার্চে এই ব্যক্তি তার ছেলে সন্তানের জন্ম দেন।

তবে সন্তান জন্মদানের জন্য হাসপাতালে যাবার প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন এই জার্মান ব্যক্তি। কারণ আর কিছুই নয়, হাসপাতাল কর্তৃপক্ষ তাদের হিস্টোরিতে তাকে লিঙ্গ নির্ধারণ করেছিল মেয়ে বলে।

সূত্রঃ ডেইলিমেইল

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১১ ই সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:৩০

মাসরুর প্রধান বলেছেন: X( X(

২| ১২ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১:০০

আজাইরা পেচাল বলেছেন: আরো কতো কী যে শুনতে হবে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.